🌙মাহে রমজান নিয়ে আমার অনুভূতি এবং ইফতারের সামান্য আয়োজন 🌌||১০% @shy-fox 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


দীর্ঘ এক বছর পর পর মাহে রমজান আমাদের মাঝে আসে। মাহে রমজান অন্য অন্য মাসের তুলনায় অনেক রহমত এবং বরকতের মাস। অন্য এগারটি মাসের তুলনায় মাহে রমজান মাস অনেক বরকতের মাস, কারণ এই মাসে রোজা রাখতে হয়। মহান আল্লাহতালা আমাদের এই মাসের রোজাকে ফরজ করে দিয়েছে। তাই এই মাসটি অন্য মাসের তুলনায় শ্রেষ্ঠ মাস। এই মাস মুসলমানদের জন্য ইবাদতের মাস। মাহে রমজান অনেক বরকতের মাস। আল্লাহ তা'আলা এই মাসকে মুসলমানদের জন্য ইবাদতের শ্রেষ্ঠ মাস বলে ঘোষণা করেছেন। তাই মাহে রমজান উপলক্ষে মুসলমানরা রোজা এবং নামাজ পড়ে। আল্লাহর হুকুম অন্য মাসের তুলনায় এই মাসে বেশি বেশি করে। মাজে রমজান আমার খুবই ভালো লাগে, কারণ এই মাস বরকতের মাস।


মহান আল্লাহতালার কাছে হাজার শুকরিয়া মাহে রমজানের মধ্যে আমাকে সুস্থতা রেখেছেন এবং আল্লাহ তাআলার রোজা পালন করার তৌফিক দিয়েছেন। আসলে সুস্থতা খুবই বড় একটি নিয়ামত। সুস্থতা না থাকলে মন শরীর কোনটাই ভালো হয়না। সুস্থ থাকা অনেক বড় নিয়ামত। সুস্থ থাকলেই সকল কাজে মন বসে।এবার মাহে রমজানের সময় গুলো আমি খুবই ভাল ভাবে উপভোগ করতে পারছি। কারণ আমার বাংলা ব্লগ সুন্দর একটি কমিউনিটিতে আমি সদস্য হিসেবে রয়েছি। যার কারণে আমার বাংলা ব্লগ সকল বন্ধুদের সাথে কথা বলতে এবং কাজের মাধ্যমে আমার সময় পার হয়ে যাচ্ছে। সেজন্য আমার বাংলা ব্লগ কমিউনিটি এবং এডমিনদের শুভেচ্ছা জানাই। আজকে আমি মাহে রমজান উপলক্ষে আমার দ্বিতীয় দিন কিভাবে কেটেছে সে সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করতে এসেছে। আশা করছি মাহে রমজানের মুহূর্ত ও ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

মাহে রমজান নিয়ে আমার অনুভূতি এবং ইফতারের সামান্য আয়োজন।

GridArt_20220405_193402685.jpg

ফটোগ্রাফি-১👇

IMG_20220405_215126.jpg

এখন গ্রীষ্মকাল প্রচন্ড গরম। তাই বারবার পিপাসা লাগছে। তার মধ্যেও মহান আল্লাহ হুকুম পালনে রোজা রেখেছি। তাই বিকেলবেলা মনে হল বাজারে তরমুজ ফল উঠেছে। এই তরমুজ ফল ইফতারের সময় খেলে অনেক ভাল লাগবে। তাই আমি বাজারে গেলাম তরমুজ ফল কিনতে। বাজারে গিয়ে দেখি অন্যান্য ফলের তুলনায় তরমুজ ফলের দাম অনেক বেশি। প্রতি কেজি,তরমুজ ফলের দাম ৪০ টাকা। তারপরে মানুষ অনেক কেনছে । কি আর করা ইফতারের সময় তরমুজ ফল খেলে অনেক ভালো লাগে। তাই আমিও একটু বড় দেখে তরমুজ ফল কিনলাম।

ফটোগ্রাফি-২👇

IMG_20220405_193118.jpg

তরমুজ ফলটি বাসায় এনে কাটলাম। কেটে দেখতে পেলাম তরমুজ ফলটি অনেক ভালো হয়েছে, কারণ বাজার থেকে ভাল তরমুজ ফল দেখে কিনে বাসায় এনে কাটার পরে সেগুলো ভালো হয় না। আজকে আমার কেনা তরমুজ ফলটি অনেক ভালো হয়েছে। তার পর আমি ফলটি পিস পিস করে কেটে প্লেটে রেখে দিলাম।

ফটোগ্রাফি-৩👇

IMG_20220405_192941.jpg

  • তারপর আমি চিন্তা করলাম বাসায় স্বাস্থ্যকর পরিবেশ এর মধ্যে চপ তৈরি করলে ভালো হবে তাই আমি চপ তৈরি করা শুরু করলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220405_193026.jpg

  • তাই বাসায় স্বাস্থ্যকর পরিবেশে ডিমের চপ, আলুর চপ এবং বেগুনের চপ বানিয়ে নিলাম। কারণ রমজানের সময় ইফতারের টাইমে এই চপ গুলো খেতে আমার অনেক ভালো লাগে।
ফটোগ্রাফি-৫👇

IMG_20220405_193040.jpg

  • রমজান মাসে আমরা কমবেশি নিজেরা বাসায় বুটের রেসিপি তৈরি করি, কারণ নিজের হাতে তৈরি করে বুটের রেসিপি রমজান মাসে খেতে অনেক ভালো লাগে। তাই আমিও নিজের বাসায় বুটের রেসিপি তৈরি করে ছিলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220405_193131.jpg

  • তারপরে বিকাল হয়ে আসলো, কিছুক্ষণ পরেই ইফতার করতে হবে। তাই আমি প্লেটে আমার বানানো চপ, বুট ভাজি ও অন্যান্য ইফতারের খাদ্য আমি সাজিয়ে নিলাম।
ফটোগ্রাফি-৭👇

IMG_20220405_193100.jpg

  • ইফতারের সময় সবচাইতে গুরুত্বপূর্ণ এবং সবারই প্রিয় হল শরবত, কারণ সারাদিন পিপাসায় ক্লান্ত দূর করে দেয় এক গ্লাস শরবত। এই শরবত প্রতিটা মানুষেরই প্রিয়। কারণ ইফতারের সময় যখন এক গ্লাস সরবত খাওয়া হয়। তখন মন-প্রাণ পেট সব শান্ত হয়ে যায়। তাই আমি আমার প্রিয় শরবত বানিয়ে নিলাম।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220405_193204.jpg

পরিবারের সকলকে নিয়ে ইফতার করার মজাটাই আলাদা। তাই আমি পরিবারের সবার জন্য ইফতার প্লেটে সুন্দর করে সাজিয়ে নিলাম। সকলের সাথে ইফতার করার মধ্যে অনেক আনন্দ রয়েছে। সারাদিন রোজা থাকার পরে যখন সবাইকে নিয়ে ইফতার করা হয়। তখন খুবই ভালো লাগে। সারাদিনের কষ্টটা দূর হয়ে যায়।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমাহে রমজান নিয়ে আমার অনুভূতি এবং ইফতারের সামান্য আয়োজন।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আসলে আপনি ঠিকই বলেছেন ভাই সুস্থতা আল্লাহর বড় নিয়ামত সুস্থ থাকলে আসলে রোজা রাখতেও ভালো লাগে। আর পরিবারের সবার সাথে ইফতার করার মজাই আলাদা। আর আপনিতো অনেক ধরনের ইফতার নিয়ে বসে আছেন আসলে। এগুলোর ইফতারে খেতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে কিছু ইফতারের ফটোগ্রাফি এবং আপনার রোজার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ , আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 
 2 years ago 

ইফতারের জন্য সুন্দর আইটেম করেছেন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার এই ইফতারি আইটেমের মধ্যে সকল প্রকার ইফতারি ফলমূলের ব্যবস্থা করেছেন। বিশেষ করে যে সমস্ত খাবারগুলো ইফতারিতে বেশি ব্যবহৃত হয়ে থাকে।

 2 years ago 

মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

মাহে রমজান নিয়ে আমার অনুভূতি এবং ইফতারের সামান্য আয়োজন করেছেন ভাই। আসলে ইফতারে আমরা সাধারণত এই খাবার গুলো আয়োজন করে থাকি। যাক অনেক ভাল লেগেছে আপনার এই পোস্ট টি দেখে। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 2 years ago 

ধন্যবাদ , আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাহে রমজান নিয়ে আমাদের অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। আমরা প্রত্যেক মুসলমানরাই রমজান মাসের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। কারণ আমরা এটা ভালো করেই জানি রমজান মাসে হাজার মাস অপেক্ষা উত্তম একটি রাত্রি আছে। আমরা সারা মাস রোজা রেখে এই রাত্রিতে ইবাদত বন্দেগির মাধ্যমে আল্লাহর কাছে গুনাহ মাফের প্রার্থনা করতে পারি। সবমিলিয়ে রমজান মাস আমাদের জন্য অনেক ফজিলত পূর্ণ। আর ইফতারের খুশি তো আছেই পুরো রমজান মাসজুড়ে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মাহে রমজান নিয়ে আপনার অনুভূতি এবং ইফতারের আয়োজন শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

মাহে রমজান উপলক্ষে আপনি খুবই সুন্দর সুন্দর লোভনীয় ফল ফকরা দিয়ে ইফতার করেছেন।আসলে এসপ ধরনের ফল দিয়ে ইফতার করতে খুবই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি পবিত্র মাহে রমজান নিয়ে অনেক সুন্দর কথা লিখেছেন ভাইয়া। আমার কাছে খুব ভালো লেগেছে। আমাদের বাংলাদেশের প্রত্যেকটা ঘরেই আপনার তোলা ছবির খাবার গুলোর মত খাবার খাওয়া হয় দেখে খুব ভালো লাগছে। অসংখ্য শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ বেশ সাজিয়েছেন তো ইফতারের আইটেম গুলো। সামান্য নয় আমার কাছে যথেষ্ট মনে হয়েছে। আপনার মাহে রমজানের মুহূর্তগুলো খুব সুন্দর কাটুক এই কামনা করছি। শুভেচ্ছা রইল ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ইফতারের আয়োজন অনেক সুন্দর।আর বিশেষ করে ইফতারের সময় যেকোন আইটেম হোক না কেন ইফতার মানেই অনেক শান্তি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32