🍛আমার বাংলা ব্লগ 🍚 সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]💗

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ভুনা খিচুড়ি রেসিপি আমার খুবই প্রিয়। তাই আজকে আবারও ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করেছি। রোজা থেকে ইফতার করার পরে এই ভুনা খিচুড়ি রেসিপি খেতে পেরে আমার খুবই ভালো লাগলো। আসলে ভুনা খিচুড়ি রেসিপি অন্য রকম সুস্বাদু হয়। তাই ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করেছি।তাই আজকে এই ভুনা খিচুড়ি রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি, আশা করি আপনাদের সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি ভালো লাগবে।ভুনা খিচুড়ির রেসিপির মধ্যে বুটের ডাউল,মৃগের ডাউল ও মসুরের ডাল দিয়ে তৈরি করেছিলাম, তাই খিচুড়ি বেশি সুস্বাদু হয়েছিল।

🍛 সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি👇


IMG_20220406_200301.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220406_200046668.jpg

উপাদানপরিমাণ
১) চাউল৬০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ১২টি।
৮)পিঁয়াজ১৬টি।
৯))বুটের ডাল২৫০ গ্রাম।
১০)মুসুরের ডাল১৫০ গ্রাম।
১১)মুগের ডাল১৫০ গ্রাম।
১২)তেজপাতা২৫ গ্রাম।
সকল উপকরণ নিয়ে আমি সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍛
IMG_20220406_195120.jpgIMG_20220406_195054.jpg
  • খিচুড়ি রেসিপি মধ্যে যদি বেশি পিঁয়াজ দেওয়া হয় তাহলে খিচুড়ি বেশি সুস্বাদু হয়। তাই এই ভুনা খিচুড়ির তৈরি করতে বেশি করে পেঁয়াজ এবং কাঁচা মরিচ তেলে ভাজতে লাগলাম।
ধাপ-২🍛
IMG_20220406_195150.jpgIMG_20220406_195137.jpg
  • তারপরেই পিঁয়াজ ভাজির মধ্যে আমি মসলা এবং তেজপাতা দিয়ে পেঁয়াজগুলো ভালো করে ভেজে নিলাম।
ধাপ-৩🍛
IMG_20220406_195241.jpgIMG_20220406_195219.jpg
  • পেঁয়াজ ও মশলা ভাল করে তেলের মধ্যে ভেজে নেওয়ার পরে, তার মধ্যে আমি চাউল এবং ডাউল ঢেলে দিলাম।
ধাপ-৪🍛
IMG_20220406_195324.jpgIMG_20220406_195312.jpg
  • তারপরে চাউল ও ডাউন এর মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং অন্যান্য মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিয়ে তেলে ভাজতে লাগলাম।
ধাপ-৫🍛
IMG_20220406_195353.jpgIMG_20220406_195343.jpg
  • চাউল ও ডাউল ভাল করে ভেজে নেওয়ার পরে, পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে খিচুড়ি জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৬🍛
IMG_20220406_195433.jpgIMG_20220406_195419.jpg
  • তারপরে কিছুক্ষণ রেসিপি জ্বাল দেওয়ার পরে খিচুড়ি পানি শুকিয়ে গেল এবং চাউল ফুটে খিচুড়ি তৈরি হল।
👇শেষের-ধাপ🍛

IMG_20220406_195450.jpg

  • অবশেষে আমি ভুনা খিচুড়ির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। খিচুড়ি রেসিপি পানি সম্পূর্ণ শুকিয়ে খিচুড়ির ভুনা রেসিপি তৈরি হলো।
🍛পরিবেশন🍛

GridArt_20220406_200227014.jpg

এই সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে রোজা থেকে খিচুড়ি রেসিপি তৈরি করেছি এবং ইফতারের পরে এই ভুনা খিচুড়ি রেসিপি খেয়ে দেখলাম অনেক সুস্বাদু হয়েছে। তাই খিচুড়ির রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমাদের খিচুড়ি রেসিপি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

ভুনা খিচুড়ি আমার খুবই প্রিয় একটি খাবার। এই খাবার খুব সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে তৈরি করে আমার বাংলা ব্লগে বন্ধুদের মাঝে শেয়ার করেছেন । তাই আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 
 3 years ago 

ছোটবেলা থেকেই আমার খিচুড়ির প্রতি অনেক দুর্বলতা রয়েছে। খিচুড়ি খেতে আমার খুব ভালো লাগে। আপনি খুব চমৎকার করে ভুনা খিচুড়ির রেসিপি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। তাছাড়া ভুনা খিচুড়ি রেসিপি প্রত্যেকটি ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটা আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

রাতের বেলায় এসব রেসিপি দেখে কি যে লোভ লাগে কি আর বলবো। আমরা ভুনা খিচুড়ি অনেক পছন্দ। ইলিশ মাছ ভাজা, ভুনা মাংস, আর ডিম ভাজির সাথে এই ধরনের খিচুরি খেতে অসাধারণ লাগে। সত্যিই অনেক বেশি ক্ষুধা লেগে গেছে এমন রেসিপি দেখে। ধন্যবাদ ভাইয়া সুন্দর উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি 😋😋
এতো রাতে খিদে পেয়ে গেলো।
আমি সাধারণত ডিমভাজি কিংবা আচার দিয়ে খিচুড়ি খেতে বেশী পছন্দ করি।
বেশ লোভনীয় ছিল রেসিপি 😋

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

সত্যি কথা বলতে এই রাতে খিচুড়ি গুলো দেখে তো খিদে পেয়ে গেলো ভাই।অনেক লোভনীয় হয়েছে,আর খুব সুন্দর করে খুব সহজেই খিচুড়ি বানিয়ে ফেললেন দেখি আপনি।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

সত্যি অনেক সুস্বাদু ভুনা খিচুড়ি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া, দেখে সত্যি অনেক লোভনীয় হয়েছে আপনার রান্না করা রেসিপি, অনেক সুন্দর করে ধাপ সমূহ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

খিচুড়ি আমার খুবই প্রিয় একটি খাবার। আর তাই আমি মাঝে মাঝেই আমার বাসাতে খিচুড়ি তৈরি করতে বলে থাকি। কিন্তু রমজান মাস আসাতে আমার বাসায় খিচুড়িটা একটু এড়িয়ে চলি। কিন্তু আপনার তৈরি সুস্বাদু খিচুড়ি দেখেই আজ আমার খিচুড়ি খাওয়ার ভীষন ইচ্ছে হচ্ছে। আপনার তৈরি সুস্বাদু ভুনা খিচুড়ি দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক মজাদার হয়েছে। আর এই মজাদার রেসিপি আমাদের মাঝে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য, আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আমাদের বাসায় খিচুড়ি রান্না করার সময় বুটের ডাল দেওয়া হয় না।তবে মনে হচ্ছে বুটের ডাল দিলে খেতে আরো মজা লাগবে।আপনাকে ধন্যবাদ মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আমি একজন খিচুড়ি প্রেমিক মানুষ। ভুনা খিচুড়ি খেতে অনেক ভালোবাসি। সাথে যদি মাংস হয় তাহলে তো কথাই নেই । নিমিষেই 2 3 প্লেট মেরে দিতে পারি। হাহাহা । ভুনা খিচুড়ি রেসিপিটি ভালো ছিল ভাই । দেখে খেতে ইচ্ছে করছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68227.33
ETH 2646.21
USDT 1.00
SBD 2.70