স্বাস্থ্যকর ভাবে বাসায় তৈরি রসমালাই রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


রসমালাই খেতে আমি খুবই পছন্দ করি। আমাদের সিরাজগঞ্জের রসমালার অনেক চাহিদা রয়েছে এবং সুনামও রয়েছে। আর এই রসমালাই তাই আমি মাঝেমধ্যেই কিনে থাকি। তবে আমি ভাবলাম যেহেতু রসমালাই আমার প্রিয় যার কারণে রসমালাই আমি নিজে বাসায় তৈরি করার শিখবো। তাই এই রেসিপি আমি শিখে নিয়ে আজকে আপনাদের মাঝে আমার তৈরি করা শেয়ার করছি।আজকে আমি প্রথম এই রসমালাই রেসিপি তৈরি করেছি, আর প্রথম তৈরি করার কারণে আমার অনেক বেশি ভালো লেগেছে। কারণ এ রসমালাই রেসিপি আমি বাসায় স্বাস্থ্যকর ভাবে তৈরি করেছি। বাজারের রসমালাই খেতে অনেক মজাদার হয়। তবে স্বাস্থ্যকর থাকে না, যার কারণে আমি নিজে হাতে এবং বাসায় স্বাস্থ্যকর ভাবে এই রসমালাই রেসিপি তৈরি করতে পেরে আনন্দিত। তাই আপনাদের সাথে শেয়ার করলাম, আশা করছি আপনাদের ভালো লাগবে।


IMG_20230827_104222.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ডিম২ টি ।
২) চিনিপরিমানমতো।
৩)দুধ১/২ কেজি।
৪)মসলাপরিমানমতো
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেলপরিমানমতো।
৭) বেসন১/২ কাপ।
৯)আটা১/২কাপ।
স্বাস্থ্যকর ভাবে বাসায় তৈরি রসমালাই রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230827_103941.jpgIMG_20230827_103910.jpg
  • মজাদার এই রসমালাই রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি দুটি ডিম ভেঙে নিলাম। তার মধ্যে চিনি দিলাম এবং আটা ও বেসন দিয়ে দিলাম।
ধাপ-২🍲
IMG_20230827_104000.jpgIMG_20230827_103926.jpg
  • তারপরে আটা ও বেসন ভালো করে মাখিয়ে আমি একটি গোলা তৈরি করে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20230827_104029.jpgIMG_20230827_104017.jpg
  • এই গোলা থেকে ছোট ছোট রসমালাই এর গোলা তৈরি করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20230827_104114.jpgIMG_20230827_104051.jpg
  • তারপরে এ রসমালাই গুলো আমি গরম জ্বাল দেওয়া দুধের মধ্যে ঢেলে দিলাম।
ধাপ-৫🍲
IMG_20230827_104210.jpgIMG_20230827_104131.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিলাম এবং রসমালাই গুলো খুবই সুন্দরভাবে ফুলে উঠলো। এই রসমালাই গুলো ফুলে ওঠা দেখে আমার খুবই ভালো লাগলো। অবশেষে এভাবে আমি এ রসমালাই রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

IMG_20230827_104237.jpg

মজাদার আমার প্রিয় রসমালাই রেসিপি নিজ হাতে তৈরি করতে পেরে খুবই ভালো লেগেছে। আসলে বাসায় স্বাস্থ্যকরভাবে এভাবে রসমালাই রেসিপি তৈরি করার মধ্যে যেমন আনন্দ রয়েছে, তেমনি খেতে খুবই মজাদার হয়। তাই আজকে আমার প্রিয় এই রসমালাই রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আপনি রসমালাই তৈরি করা শিখে তারপরে বাসায় স্বাস্থ্যকর ভাবে রসমালাই তৈরি করেছেন। সত্যিই এই ধরনের খাবার নিজে তৈরি খাওয়ার অনুভূতিটাই অন্যরকম অনেক প্রিয় । এটা সবার কাছেই ভালো লাগে আপনার রসমালাই তৈরি রেসিপিটা দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

রসমালাই আমারও খুবই পছন্দের। আর এভাবে বাসায় নিজের তৈরি স্বাস্থ্যসম্মত রসমালাই হলে তো কথাই নেই। দেখে জিভে জল চলে আসলো। দেখে খেতে ইচ্ছে করছে। বাসায় এভাবে কখনো তৈরি করা হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম। এভাবে একদিন তৈরি করে দেখব। পছন্দেরও মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

মিষ্টি জাতীয় খাবার আমার ভিষণ পছন্দ।আর রসমালাই হলে তো কোন কথাই নেই। সব সময় বাজার থেকে কিনে খাওয়া হবে।তবে বাসায় যে বানানো যায় এই ধারনা ছিল না।আপনার কাছ থেকে তাই রেসিপি তৈরি করা শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর করে রসমালাই রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

রসমালাই শুধু আপনাদের সিরাজগঞ্জে নয় সব এলাকাতেই বেশ জনপ্রিয় একটি মিষ্টি। মিষ্টি রেসিপির মধ্যে এটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে। তবে এই রসমালাই কিভাবে তৈরি করতে হয় সে সম্পর্কে কোন ধারণা ছিল না আজকে আপনার এই পোস্ট থেকে জেনে নিতে পারলাম। সুন্দর এই রেসিপিটি আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বাজারের রসমালাই গুলো খেতে ভালো হয় ঠিক আছে। কিন্তু স্বাস্থ্যকর কিনা সেটা নিয়ে অনেক সন্দেহ থাকে। তাছাড়া খাবারের স্বাদ বাড়ানোর জন্য অনেক কিছু ব্যবহার করে থাকেন। আপনি স্বাস্থ্যকর রসমালাই তৈরি করে নিলেন। আমার তো দেখে অনেক ভালো লেগেছে আপনার রেসিপি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

ভাই আমি সচরাচর মিষ্টি খেতে খুবই পছন্দ করি। সেটা যে কোন মিষ্টি হোক না কেন। মিষ্টি আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি আজকে খুব সুন্দর ভাবে বাসায় রসমালাই তৈরি করেছেন। আর মিষ্টির মধ্যে রসমালাই টা অন্যরকম একটা সুস্বাদু খাবার। খুব মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

রেসিপিটি দেখে আমার তো প্রচন্ড খেতে ইচ্ছে করছে। রসমালাই দেখে খুবই সুস্বাদু আর মজাদার মনে হচ্ছে। বাড়িতে বসে যদি এত সুন্দর রেসিপি তৈরি করা যায় ভাইয়া তাহলে তো আর বাজারে যাওয়ার কোন দরকারই নেই। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

দোকানে রসমারাই এর চেয়ে ঘরে বানিয়ে রসমালাই খাওয়া অনেক ভালো।আজকে আপনার মাধ্যমে রসমালাই তৈরির সুন্দর একটি পদ্ধতি দেখতে পেলাম। আমি রসমালাই খেতে খুব পছন্দ করি।কিন্তু জানতাম না এটা কিভাবে তৈরি করা হয়। আজকে আপনার পোষ্টের মাধ্যমে খুবই সুন্দরভাবে জেনে নিলাম। ধন্যবাদ জানাচ্ছি মজাদার রসমালাই তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44