বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গতকাল সকালবেলা আমি মাছের বাজারে গিয়েছিলাম মাছ কেনার জন্য। মূলত আমি ছোট মাছ কেনার জন্য এসেছি, যমুনা নদীর ছোট মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আর আমার যে পরিচিত একজন মাছ বিক্রেতা রয়েছে মযার কাছ থেকে আমি প্রতিনিয়ত মাছ কিনে থাকি। সে আমাকে জোর করে ইলিশ মাছ নিতে বললো, বারবার অনুরোধ করতেছিল। তবে আমি বললাম ইলিশ মাছ নেব না, সেগুলো যে এই ইলিশ মাছ খেতে খুবই মজা লাগবে।কারণ এই ইলিশ মাছ ছিল পদ্মা নদীর ইলিশ মাছ। আর একদম টাটকা ইলিশ মাছ ছিল। সে বললো এই মাছ খেলে তুমি অবশ্যই প্রশংসা করবে। বারবার বলতেছিল বললাম আমার কাছে এত টাকা নেই। বলল যে টাকা নিয়ে এখন চিন্তা নাই, তুমি টাকা যেদিন পারো দিয়ো,কোন সমস্যা নেই। বারবার অনুরোধ করার কারণে তার কাছ থেকে আমি এই ইলিশ মাছটি কিনলাম। ইলিশ মাছের দাম ছিল ৮০০ টাকা। তবে তাকে আমি ৪০০ টাকা দিয়েছি। আর ৪০০ টাকা পরবর্তীতে দেবো, তো এই মাছটি কিনে নিয়ে আসলাম, আর বেগুন কিনে নিয়ে আসলাম।তাই বেগুন আর ইলিশ মাছ দিয়ে এই সুস্বাদু রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। রেসিপিটা সত্যি অসাধারণ মজাদার হয়েছিলো।তো বন্ধুরা চলুন রেসিপিটা দেখা শুরু করা যাক।


IMG_20240604_085049.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ইলিশ মাছ৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) বেগুন৩০০ গ্রাম।
৯)পিঁয়াজ২০০ গ্রাম।
১০)কাঁচামরিচপরিমানমতো।
বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240604_085418.jpgIMG_20240604_085343.jpg

IMG_20240604_085327.jpg

  • মজাদার এই ইলিশ মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি ইলিশ মাছ পিসপিস করে কেটে ধুয়ে নিলাম। তার ভিতরে মরিচ গুঁড়া হলুদের গুঁড়া লবণ ও অন্যান্য মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম। তারপরে পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে এই ইলিশ মাছ জ্বাল দিয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20240604_085356.jpgIMG_20240604_085308.jpg
  • ইলিশ মাছ গুলো জ্বাল দেওয়া হয়ে গেলে, একটি পাত্রে নামিয়ে নিলাম। তারপর কড়াইয়ের মধ্যে পিঁয়াজ ও কাঁচামরিচ জ্বাল দিয়ে ঝোল তৈরি করে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20240604_085225.jpgIMG_20240604_085158.jpg
  • তারপর বেগুনের সবজিগুলো দিয়ে এবং পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে, এই বেগুনের সবজি সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20240604_085139.jpgIMG_20240604_085122.jpg
  • তারপরে সবজি সিদ্ধ হয়ে গেলে,তার ভিতরে আমি জ্বাল দেওয়া ইলিশ মাছের পিসগুলো দিয়া আস্তে আস্তে জ্বাল দিয়ে এই রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। রেসিপি শেষ ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। আর রেসিপির কালারটাও অসাধারণ হয়েছিলো।
👇পরিবেশন🍲

IMG_20240604_085107.jpg

সত্যিই এই ইলিশ মাছের রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। মাছ বিক্রেতার কথার সাথে একদম মিল রয়েছে। পদ্মা নদীর ইলিশ মাছ বেগুন দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। সেটা আজকে খেয়ে দেখতে পেলাম। বাসার সবাই মিলে রেসিপিটা খেয়েছি তাই সবাই অনেক প্রশংসা করলো। তাই এই রেসিপি পরিবেশন আপনাদের মাঝে শেয়ার করলাম।তো আশা করি আমার আজকের এই রেসিপিটা দেখে আপনাদের ভালো লাগবে। বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হবো, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 5 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 5 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  

আপনি আর আমাদের মাঝে অনেক লোভনীয় একটি পোস্ট শেয়ার করেছেন।বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি, এই রেসিপিটা এর আগে আমি খেয়েছি অনেক মজা হয়ে থাকে। আপনার রেসিপি কালার টি দেখে বোঝা যাচ্ছে সুস্বাদু এবং লোভনীয় ছিল ভাইজান।

 2 months ago 

ইলিশ মাছ আর বেগুন কি সুন্দর একটা কম্বিনেশন আর কি দারুন একটা রেসিপি আহা। বেশ সুন্দর পদ্মার ইলিশ মাছ নিয়েছেন। আপনার কাছে টাকা না থাকার পরেও বিক্রেতার জোরাজোরিতে ৪০০ টাকা দিয়ে মাছটি আনছেন। খুব সুন্দর একটি রেসিপিও আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি উপস্থাপনা করার জন্য।

 2 months ago 

অনেক সময় আমার পরিচিত দোকানদার এমন করে থাকে। এটা আমার ক্ষেত্রে হয় বিশেষ করে ফল কিনতে গেলে। অনেক সময় জোর করেই ফল বেশি দিয়ে দেয় এবং বলে পরে টাকা দিও। বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন ভাই। বেশ ভালো ছিল আপনার রেসিপি টা। উপস্থাপনা টাও বেশ চমৎকার ছিল। সবমিলিয়ে দারুণ করেছেন। ধন্যবাদ আপনাকে।।

 2 months ago 

বেগুন দিয়ে ইলিশ মাছ রান্নার ছবি সুন্দর একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা ইলিশ মাছের এই রেসিপিটা আমার কাছে খুবই ভালো লাগলো। এমনভাবে এর আগে আমি কোনদিন ইলিশ মাছের রেসিপি তৈরি করেছিলাম না।

 2 months ago 

বেশ ভালই করেছেন মাছটি নিয়ে। পদ্মা নদীর টাটকা ইলিশ খেতে খুবই মজার ।যেহেতু আপনার পরিচিত লোক বাকি টাকা পরবর্তীতে দিলেও সমস্যা হবে না ।তবে বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি কিন্তু আমার কাছে বেশ ভালো লাগে। আমিও মাঝে মাঝে বাসায় রান্না করি ।খেতে খুবই চমৎকার হয়। আপনার রেসিপিটি দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। আর এই ইলিশ মাছ পদ্মার ছিল। যার কারণে খেতেও বেশি সুস্বাদু হয়েছিল। আসলে পদ্মার ইলিশ খেতে মজা লাগে বেশি। আপনার রেসিপি পরিবেশে দেখে ভালো লাগলো।

 2 months ago 

বেগুন দিয়ে কখনো ইলিশ মাছ রান্না করে খাওয়া হয়নি। তবে ইলিশ মাছ মুচমুচে করে ভেজে গরম ভাতের সাথে খেতে আমার কাছে বেশি ভালো লাগে। আপনার তৈরি রেসিপিটা আমার কাছে বেশ ইউনিক লেগেছে। খেতে নিশ্চয় অনেক মজাদার হয়েছিলো। ধন্যবাদ ধাপে ধাপে রেসিপি তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

বেগুন দিয়ে মজাদার ইলিস মাছের খুবই দারুন একটি রেসিপি করেছেন আপনি।চমৎকার হয়েছে আপনার উপস্থাপন। ধাপ গুলোও অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 months ago 

বেগুন দিয়ে ইলিশ মাছের চমৎকার একটি সুস্বাদু রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরির বর্ণনা গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। তবে ফটোগ্রাফি গুলো আরো একটু ক্লিয়ার হলে ভালো হতো। যাহোক চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65