যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি⛵পর্ব-৩(শেষ -পর্ব)[১০% @shy-fox ]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ এবং নৌকায় করে ভ্রমণ করার মজাটাই অন্যরকম। নৌকায় ভ্রমণ করে অনেক আনন্দ করেছি। আসলে বন্ধুদের সাথে নৌকায় ভ্রমণ করার মধ্যে অনেক আনন্দ রয়েছে। আজকে শেষ পর্ব আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে গত পর্বে বন্ধুদের সাথে নৌকা ভ্রমনের মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। আর এই নৌকা ভ্রমনের সময় অনেক জাহাজ, ট্রলার দেখতে পেয়েছি। আজকে আপনাদের সাথে নৌকা ভ্রমণ এর কিছু অংশ এবং চায়না বাঁধে এসে সৌন্দর্যময় পরিবেশের মধ্যে বন্ধুদের সাথে সময় কাটানো মুহূর্তগুলোর ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।


সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি📸👇


তো বন্ধুরা চলুন যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220812_120640.jpg

যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির উপভোগ এবং নৌকায় করে যমুনা নদীর পাডমর ক্লোজার থেকে আমরা চায়না বাঁধের উদ্দেশ্যে নৌকায় করে ভ্রমণ করতে ছিলাম। এই ভ্রমণের সময় অনেক জাহাজ এবং ট্রলার দেখতে পেয়েছি। তবে শেষের দিকে এসে দেখতে পেলাম অনেক বড় ড্রেজার জাহাজ। আর এই ড্রেজার এটি ছিল ভারতের।ভারতের পতাকা দেখে খুব সহজেই চিনতে পেরেছিলাম আমরা। সত্যিই যমুনা নদীতে ভারতের বিশাশ বড় ড্রেজার দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আমরা তাই ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20220812_120613.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220812_121115.jpg

প্রায় ৩০ মিনিট আমরা নৌকায় করে যমুনা নদীতে ভ্রমণ করলাম। ভ্রমণ করে আমরা চায়না বাঁধ এর কাছাকাছি এসেছি। নৌকার উপর থেকে চায়না বাঁধ এর দৃশ্য দেখতে পাচ্ছিলাম। তাই অনেক ভালো লাগতেছিল। নৌকা থেকে চায়না বাঁধের উপরে টারবাইনের পাখাগুলো দেখতে পাচ্ছিলাম, ভালই লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220812_120655.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220812_120748.jpg

অবশেষে আমাদের নৌকার চায়না বাঁধের পারে আসলো। এখানে নৌকা থামানো হলো। আমরা নৌকা থেকে নামলাম। নৌকা থেকে নেমে একটি ফটোগ্রাফিক করলাম। আমাদের নৌকা এবং পাশে আরেকটি নৌকার সৌন্দর্যময় দৃশ্যের ফটোগ্রাফিক করে আপনাদের সাথে শেয়ার করলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220812_120729.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220812_120858.jpg

চায়না বাঁধে নেমে খুবই ভালো লাগলো। কারণ এই বাঁধটি নদীর মাঝপথ দিয়ে তৈরি করা হয়েছে। নদীর দু'পাশে পানি এবং মাঝখান দিয়ে সুন্দর বাঁধ, এখানে আসলেই ভাল লাগে, মনে হয় নদীর মাঝখানে এসেছি। এই বাঁধে খেলাধুলা করার জন্য অনেক খেলনা ব্যবস্থা রয়েছে। তবে আমি নাগরদোলা এবং আরো শিশুদের জন্য খেলাধুলার দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220812_120840.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220812_120910.jpg

চায়না বাঁধে অনেক মানুষের ভীর দেখতে পেলাম। এখানে অনেক মানুষ এসেছে। বিশেষ করে বাচ্চারা এখানে এসেছে কারণ বাচ্চাদের জন্য খেলাধুলার খুবই সুন্দর ব্যবস্থা রয়েছে।নদীর পাড়ে মুক্ত বাতাস অপরূপ সৌন্দর্যের মধ্যে নগরদোলার ব্যবস্থা।আমিও নাগরদোলায় উঠেছিলাম খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220812_120827.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220812_120925.jpg

অপরূপ সৌন্দর্যময় এই চায়নাবাঁধ। দুপাশ দিয়ে নদী। মাঝখান দিয়ে সুন্দর রাস্তা এবং রাস্তার পাশ দিয়ে সবুজ ঘাসের দৃশ্য। কি অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিত। তারপরে টারবাইন ঘুরিয়ে বিদ্যুৎ উৎপাদন করা হয়। এই টারবাইন গুলো যখন ঘুরতে থাকে তখন আরো সৌন্দর্য বৃদ্ধি পায়।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220812_121857.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220812_120949.jpg

চায়না বাঁধে অনেকক্ষণ বসে থাকলাম এবং সৌন্দর্যময় প্রকৃতিতে উপভোগ করতে লাগলাম। নদীর শীতল বাতাসের মধ্যে ভ্রমণটা অনেক আনন্দের ছিল। সত্যিই এই ভ্রমণটা করতে পেরে অনেক ভাল লাগল। সন্ধ্যা নেমে আসলো চারিদিকে অন্ধকার হলো। তারপরে আমরা চায়না বাঁধের এই সৌন্দর্যময় রাস্তা দিয়ে হেঁটে হেঁটে বাড়ির দিকে রওনা দিলাম। বন্ধুদের সাথে নদীর পাড়ে কাটানো মুহূর্তগুলো অনেক আনন্দের এবং স্মৃতিময় ছিল।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220812_121004.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতিতে এবং বন্ধুদের সাথে, নৌকা ভ্রমনের মুহূর্তগুলো অনেক আনন্দের ছিল এবং চায়নাবাঁধে গিয়ে অনেক আনন্দময় মুহূর্ত আমরা পার করেছি। সত্যি বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো কখনোই ভুলবো না। এই ভ্রমণটা আমাদের স্মৃতির পাতায় রয়ে যাবে সারাজীবন।ভ্রমণটা সত্যিই অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। আশা করছি আপনাদের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং আমাদের জন্য দোয়া করবেন।🙏🏞️🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

যষ্ট অসাধারণ আমি সত্যিই রীতিমত মুগ্ধ আপনার এই পোস্ট দেখেই বোঝা যায় যমুনা নদীর তীরে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু সুন্দর ফটোগ্রাফিও তুলে ধরেছেন আমাদের মাঝে। সুন্দর এই মুহূর্তে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি যমুনা নদীর তীরে গিয়ে অসাধারণ ফটোগ্রাফি করেছেন ৷ট্রলারের ছবি নৌকার ছবি৷এবং চায়না বাধের ফটোগ্রাফি গুলো ছিল অসাধারণ ৷ভালো লাগলো দেখে ভাই ধন্যবাদ শুভকামনা ৬

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

যমুনা নদীর পাড়ের অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি নদীর সব সময় আমাকে অনেক টানে নদীর সৌন্দর্য আমি সবসময় ব্যাকুল হয়ে থাকি। আপনি অনেক সুন্দর ভাবে চারপাশের পরিবেশ ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় জেলা হচ্ছে প্রিয় জেলা সিরাজগঞ্জ। আপনি খুবই চমৎকার চমৎকার অপরুপ সৌন্দর্য ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। নদী দেখলে মনটা বেকুল হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি দেখে অভিভুত হলাম। প্রতিটি ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করছে।সব মিলিয়ে অসাধারন ♥♥

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ ! বেশ চমৎকার সময় কাটিয়েছেন তো সেখানে । যমুনা নদীর মাঝে চায়না বাধ অনেক সুন্দর আসলে , খেলার ব্যবস্থা আছে । আপনার মাধ্যমে আমরা উপভোগ করতে পারলাম । ফটোগ্রাফি চমৎকার হয়েছে ভাইয়া । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

যমুনা নদীর অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগছে। আসলে দক্ষ হাতে যেকোনো ফটোগ্রাফি করলে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

যমুনা নদীর পাড় ভ্রমণ করে চোখ ধাঁধানো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে। নদীর পাড় ভ্রমণ করতে আমারও অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42