🍲🍅টমেটো,আলু ও পিঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ছোট মাছের মধ্যে টেংরা মাছ আমার খুবই প্রিয়। আর টেংরা মাছ দিয়ে টমেটো, আলু এবং পেঁয়াজ ভুনা করলে, সেই টেংরা মাছের রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আমার প্রিয় টেংরা মাছের রেসিপি আলু, টমেটো,ঢেঁড়স এবং পেঁয়াজ দিয়ে ভুনা রেসিপি তৈরি করেছি। খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তাই আমার তৈরি করা টেংরা মাছের ভুনা রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার তৈরি করা টমেটো,আলু,পেঁয়াজ এবং ঢেঁড়স দিয়ে টেংরা মাছের ভুনা রেসিপি আপনাদের ভালো লাগবে।

টমেটো,আলু ও পিঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপি👇


IMG_20220414_092840.jpg

🍅প্রয়োজনীয় উপকরণ🐟👇

IMG_20220414_092820.jpg

টমেটো, আলু ও পিঁয়াজ দিয়ে টেংরা মাছের সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে টমেটো, আলু ও পিঁয়াজ দিয়ে টেংরা মাছের সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)টেংরা মাছ২৫০ গ্রাম।
২) টমেটো২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০ টি।
১২)পিঁয়াজ০৮ টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)ঢেঁড়স১০০ গ্রাম।
🍲ধাপ-১🍅
IMG_20220414_091659.jpgIMG_20220414_091634.jpg

টেংরা মাছের এই সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজ এবং কাঁচা মরিচ তেলে ভেজে নিলাম।

🍲ধাপ-২🍅
IMG_20220414_090850.jpgIMG_20220414_090828.jpg
  • তারপরে আমি টমেটো, আলুর এবং ঢেঁড়স ভাল করে মশলা দিয়ে মাখিয়ে কড়াই এর মাধ্যে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৩🍅
IMG_20220414_090949.jpgIMG_20220414_090920.jpg

ভালো করে জ্বাল দিয়ে সবজি গুলো সিদ্ধ করা হয়ে গেলে। তার মধ্যে আমি বটবটি দিয়ে দিলাম।

🍲ধাপ-৪🍅
IMG_20220414_091424.jpgIMG_20220414_091410.jpg

তারপরে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া ও লবণ দিয়ে টেংরা মাছ গুলো ভাল করে সিদ্ধ করে নিলাম।

IMG_20220414_091455.jpg

টেংরা মাছ গুলো সিদ্ধ করা হয়ে গেলে আমি একটি পাত্রে রেখে দিলাম।

🍲ধাপ-৫🍅
IMG_20220414_091118.jpgIMG_20220414_091057.jpg
  • তারপরে সবজি রেসিপির মধ্যে টেংরা মাছ দিয়ে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে আমি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
🍲ধাপ-৬🍅
IMG_20220414_091241.jpgIMG_20220414_091227.jpg

তারপরে আস্তে আস্তে আমি টেংরা মাছের রেসিপি জ্বাল দিয়ে ঝোল শুকিয়ে ভুনা রেসিপি করতে লাগলাম।

🍲শেষের-ধাপ🍅
IMG_20220414_091315.jpgIMG_20220414_091259.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আস্তে আস্তে জ্বাল দিয়ে পরিমাণমতো ঝোল শুকিয়ে নেওয়ার পরে, টেংরা মাছের ভুনা রেসিপি তৈরি হয়ে গেল।

🍲পরিবেশন🍅

GridArt_20220414_092745602.jpg

টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে টমেটো, আলু, ঢেঁড়স এবং পেঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে আমার তৈরি করা টেংরা মাছের মজাদার রেসিপি শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। এই দোয়া রইল।🍅🍲🍅

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍅 টমেটো,আলু ও পিঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপি🐟
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

টমেটো,আলু ও পিঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টেংরা মাছ আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আমার কাছে আপনার উপস্থাপনা খুবই ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কিছু টেংরা মাছের সাইজ তো বেশ বড় দেখা যাচ্ছে। আসলে টেংরা মাছ বড় না হলে খেয়ে মজা নেই। আপনার তরকারির চেহারাটা এত ভাল হয়েছে দেখতে যে দেখেই মনে হচ্ছে খুধা লেগে গেলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে। তবে ভাইয়া এখন ক্ষুধা লাগলে খাওয়া যাবে না। এখনো রোজা, ইফতারের সময় খেয়ে নিবেন হাহাহা মজা করলাম ভাইয়া।

 2 years ago 
 2 years ago 

আপনার টেংরা মাছ ভুনা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। কালার দেখে বুঝা যাচ্ছে কতটা মজার হয়েছে। জিবে জল ধরে রাখা কষ্টকর হয়ে উঠেছে। আপনার রান্না যেমন সুন্দর উপস্থাপনা ও চমৎকার। সেই সাথে প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো,আলু ও পিঁয়াজ দিয়ে সুস্বাদু টেংরা মাছের ভুনা রেসিপি🐟 টি খুবই সুন্দর হবে আপনার প্রতিটি ধাপ গুলো ধড়েছেন। যা অনেকটাই আকর্ষণীয়। আমার অনেক ভালো লেগেছে। চমৎকার এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।🌹🍲🌹

 2 years ago 

টমেটো দেওয়া তরকারি খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে ।।আপনি খুবই সুন্দর ভাবে টেংরা মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।।বিভিন্ন ধরনের সবজি দেওয়ায় খেতে সুস্বাদু হবে আশা করি ।।
শুভকামনা রইল ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

টেংরা মাছ খেতে অনেক মজা লাগে আর সেটা যদি টমেটো আর আলু দিয়ে ভুনা করা যায় তাহলে টেস্ট আরো বেড়ে যায়। লোভনীয় টেংরা মাছের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

কালকেও আনি টেংরা মাছ খেয়েছি মুলা দিয়ে। ভালো লাগে টেংরা মাছ।এভাবে ভুনা করলে খেতে বেশ দারুন হয়।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74