মজাদার চিকেন বিরিয়ানির রেসিপি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


চিকেন বিরিয়ানি রেসিপি আমার খুবই প্রিয়। তাই আমি ছুটি দিন হলেই চিকেন বিরানি রেসিপি তৈরি করি। আর গত শুক্রবার এই চিকেন বিরানি রেসিপি তৈরি করেছিলাম। আসলে আমাদের বাড়িতে অনেক বন্ধুরা এসেছিল। তাদেরকে দাওয়াত করেছিলাম। আমার ছোট ভাইয়ের জন্মদিন উপলক্ষে। যার কারণে সেই দিনে চিকেন বিরানি রেসিপি আমি তৈরি করেছিলাম। আর আজকে সেই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে চিকেন বিরানি রেসিপি খেতে খুবই মজা, বিশেষ করে বন্ধু-বান্ধব এবং সকলকে সাথে নিয়ে এই রেসিপিটা খেতে আরো বেশি ভালো লাগে। তো বন্ধুরা চলুন আমার তৈরি করা এই চিকেন বিরিয়ানি রেসিপিটা দেখা শুরু করা যাক।


IMG_20231205_123407.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগী মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) পোলার চাউল১/২ কেজি।
৯)বিরিয়ানির মসলা১ প্যাকেট।
মজাদার চিকেন বিরিয়ানির রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20231205_123618.jpgIMG_20231205_123605.jpg
  • চিকেন বিরানি রেসিপি তৈরি করার জন্য, প্রথম আমি কড়াই এর মধ্যে মসলাগুলো তেলে ভেজে নিলাম। তার মধ্যে পোলার চাউল দিয়ে আমি মাখাতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20231205_123635.jpgIMG_20231205_123549.jpg
  • তারপরে আমি রোস্টের মসলার মধ্যে এই চিকেন গুলো ভালো করে জাল দিয়ে নিয়েছি। তারপর এই জ্বাল দেওয়া চিকেন গুলো আমি পোলার চাউলের মধ্যে দিয়ে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20231205_123537.jpgIMG_20231205_123517.jpg
  • তারপরে মুরগির মাংসের এই জ্বাল দেওয়া চিকেনগুলো আমি এই চাউলের সাথে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20231205_123506.jpgIMG_20231205_123455.jpg
  • তারপর পরিমাণ মতো পানি দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20231205_123432.jpgIMG_20231205_123419.jpg
  • তারপরে ঝোল শুকিয়ে আস্তে আস্তে এই চিকেন বিরানি রেসিপিটা তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছালাম। সত্যিই যত ঝড়ঝড় হবে তত চিকেন বিরানি রেসিপি খেতে মজা লাগে আমার কাছে। তাই আমি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটা শেষের দিকে এসে পৌঁছালাম।
👇পরিবেশন🍲

IMG_20231205_123348.jpg

এই চিকেন বিরানি রেসিপি তৈরি করতে পেরে অনেক বেশি ভালো লেগেছে, কারণ সকলেই একসাথে এই রেসিপিটা খেয়েছি। যার কারণে খুবই ভালোভাবে রেসিপিটা তৈরি করেছি। আর রেসিপিটা খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। তাই সকলকে সাথে নিয়ে এই রেসিপিটা আনন্দের সাথে খেলাম এবং বাড়ির সবাই অনেক প্রশংসা করলো। বিশেষ করে রোস্টের মসলা দেওয়া হয়েছিল যার কারণে আরো বেশি ভালো হয়েছিলো। তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমার তৈরি করা এই চিকেন বিরানি রেসিপি শেয়ার করতে পেরে অনেক আনন্দিত। আশা করছি আমার রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

অসাধারণ, লোভনীয় চিকেন বিরিয়ানি রেসিপি ভাইয়া।ধাপে ধাপে খুব লোভনীয় করে তুলে ধরেছেন রেসিপি রান্নার পদ্ধতি গুলো।ফটোগ্রাফি দেখে বুঝতে পারছি খুব সুন্দর ও সুস্বাদু হয়েছে রেসিপিটি। ধন্যবাদ সুন্দর লোভনীয় রেসিপিটি শেয়ার করার জবাব।

 8 months ago 

ভাইয়া প্রবাদ আছে,ঘ্রানেই অর্ধভোজন। বিরিয়ানী রান্না করলে ঘ্রানেই পাগল হয়ে যায়। কারন আমি একজন বিরিয়ানী লাভার। পৃথিবীতে বিরিয়ানী থাকতে মানুষ অন্য নেশা কিভাবে করে সেটা আমার বুঝে আসে না,হা হা হা। ধন্যবাদ।

 8 months ago 

বেশ কয়েকটি উপাদান দিয়ে এবং সুন্দর প্রক্রিয়ার মাধ্যমে চিকেন বিরিয়ানি রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিকেন বিরিয়ানি রান্নার রেসিপি প্রত্যেকটি ধাপের বিবরণ গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। দারুন একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

চিকেন বিরিয়ানি আমাদের সবারই অনেক পছন্দ বিশেষ করে বাচ্চাদের। আপনি ভাইয়ের জন্মদিন উপলক্ষে দারুন একটি রেসিপি করেছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালারটা দারুণ এসেছে। প্রতিটা ধাপ অনেক সুন্দর সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

বিরিয়ানি আমার খুব পছন্দের । ভাইয়ের জন্মদিন উপলক্ষে মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার বিরিয়ানি গুলো দেখে খেতে ইচ্ছে করছে। আমিও মাঝেমধ্যে চিকেন বিরিয়ানি তৈরি করে থাকি। যা খেতে বেশ ভালো লাগে। আর সাথে বন্ধুবান্ধব থাকলে তো আরো বেশি মজা করে খাওয়া যায়। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

হ্যাঁ ছুটির দিনে সবাই চেষ্টা করে ভালো কিছু খাবার উপভোগ করার । তেমনটাই আপনি চিকেন বিরিয়ানি তৈরি করে খেয়েছেন যেটা সবার কাছে অনেক প্রিয় । খুবই সুন্দর ছিল আপনার চিকেন বিরিয়ানি তৈরি গরম গরম খেতে খুবই ভালো লাগে । ভালো লাগলো আপনার রেসিপি তৈরি দেখে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ছুটির দিনে এসব খাবার খেতে কিন্তু ভালোই লাগে। আপনার বিরিয়ানি দেখে তো জিভে জল চলে আসলো। আমি একবার মুরগির মাংস দিয়ে এভাবে বিরিয়ানি তৈরি করেছিলাম আর সবসময়ই বাহির থেকে কিনে আনা হয়। ছোট বড় সবাই বিরিয়ানি খেতে পছন্দ করে। তাছাড়া বর্তমানে যেকোনো অনুষ্ঠানে বেশির ভাগ সময় বিরিয়ানি রান্না করা হয়। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 8 months ago 

বিরিয়ানি শব্দটা শুনলেই যেন কোন ভাবে লোভ সামলাতে পারে না। খুবই চমৎকারভাবে বিরিয়ানি রান্নার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করবেন ভাইয়া। সত্যি বলছি আপনার রান্না করা বিরিয়ানি দেখেই আমার লোভ লেগে যাচ্ছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66