🌹"আমার বাংলা ব্লগ"🖋️ কবিতা 📙স্বপ্নের রাণী তুমি 📝 || 🖋️[10% Beneficiary @shy-fox]💗steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


fantasy-gad4d05a85_1920.jpg

source

প্রতিটা মানুষেরই স্বপ্নের রাণী রয়েছে, আর এই স্বপ্নের রাণীকে নিয়ে মনের ভিতর হাজার জল্পনা-কল্পনা থাকে। স্বপ্নের রাণীকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন থাকে, আর স্বপ্নের রাণীকে নিয়ে সুখে শান্তিতে বসবাস করার ইচ্ছা সকলের রয়েছে।আর স্বপ্নের রাণীকে নিয়ে মনের ভিতরে কত রাজ্য তৈরি করা হয় সেটা ভাষায় প্রকাশ করার মতো না। আসলে প্রিয় মানুষটির হাতে হাত রেখে জীবনের প্রতিটা পথ চলতে ইচ্ছা করে। আর প্রিয় মানুষের সাথে চলার মুহূর্তগুলো যেন অনেক আনন্দের। পৃথিবীর সবচাইতে সুখ যেন তখনই পাওয়া যায়।প্রিয় মানুষটিকে নিয়ে স্বপ্নের রাজ্যের মত একটি সুন্দর জায়গায় বসবাস করা সুখ যেন প্রকৃত সুখ পাওয়া যায়। তাই প্রিয় মানুষটিকে নিয়ে প্রত্যেকটা মানুষের ভিতরে একটা কল্পনা থাকে। আর এই প্রিয় মানুষটি প্রতিটা মানুষের যেন স্বপ্নের রাণী হয়ে থাকে। আর এই স্বপ্নের রাণীকে কখনোই দূরে সরিয়ে রাখতে ইচ্ছা করে না। কারণ রাণী ছাড়া জীবনটা শান্তিময় হয়ে ওঠে না। তাই স্বপ্নের রাণীকে নিয়ে আজকের সুন্দর একটি কবিতা লিখেছি। এই কবিতাটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে,,,।


স্বপ্নের রাণী তুমি
মোঃরায়হান রেজা

আমার স্বপ্নের রাণী তুমি,
তোমাকে নিয়ে হাজার স্বপ্ন দেখি।
আমার স্বপ্নের রাণী হয়ে থাকবে,
তুমি আমার জীবন সাথী হয়ে।


জীবনে মরণে তোমাকে চাই।
যত বাঁধা আসুক না কেন,
তোমার হাতটা আমি,
শক্ত করে ধরে রাখতে চায়।

আমার স্বপ্নের রাণী হয়ে,
থাকবে আমার জীবন সাথী হয়ে।
হাজার কষ্ট বেদনার মধ্যেও,
রাখবো তোমায় আমার বুকে।

তোমার হাতে হাত রেখে,
পাড়ি দিতে চায় সকল সাগর-সীমানা।
সব সীমানা পার হয়ে,
তোমাকে নিয়ে যাব স্বপ্নের রাজ্যে।

সেই রাজ্যের সিংহাসনে হবে তুমি রাণী,
রাজা হয়ে তোমার পাশে থাকব শুধুই আমি।
আমার স্বপ্নের রাণী তুমি,
হারাতে দেবো না কখনো তোমাকে আমি।

ওগো আমার স্বপ্নের রাণী,
হারাতে দেবো না,তোমাকে কখনো আমি।
আমার বুকের মধ্যে স্বপ্নের রাণী হয়ে,
আসো শুধুই যে তুমি।

fox-ga73d03b37_1920.png

source

আসলে মনের ভিতরে আঁকা রাজ্যে যেন স্বপ্নের রাণীকে নিয়ে বসবাস করা একটা প্রকৃত শান্তি খুঁজে পাওয়া যায়। প্রত্যেকটা মানুষের হৃদয়ের মাঝে একটি রাজ্য তৈরি করে রাখে। আর সেই রাজ্যের সিংহাসনে রাণী করে রাখবে প্রিয় মানুষটিকে। এই কল্পনা আমাদের প্রত্যেকটা মানুষেরই রয়েছে। তাই স্বপ্নের রাণীকে নিয়ে আমার সুন্দর কবিতাটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি আপনাদের ভাল লাগবে।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভালোবাসার মানুষকে কেন্দ্র করে মনের ইচ্ছা গুলো আপনি খুবই সুন্দরভাবে আপনার কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ভাইয়া। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ জানাতেই ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹🌹

 2 years ago 

ভাইয়া প্রিয় মানুষটি আপনাদের স্বপ্নের রানী হয়ে থাকে আর আমাদের স্বপ্নের রাজা। আসলে এই প্রিয় মানুষটির সাথে থাকলে সব দুঃখ কষ্ট ভুলে থাকা যায়। সেই প্রিয় মানুষটিকে চিন্তা করে আপনি আজকে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব সহজ সরল এবং সুন্দর ছিল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার কবিতার নাম শুনে আমি অবাক হয়ে গেছি স্বপ্নের রানী তুমি কি রোমান্টিক একটি নাম কবিতার। ঠিক বলেছেন ভাই জীবনে মরনে শুধু তাকে চাইতে হবে যাকে ভালোবাসা যাবে যত বাধাই আসুক না কেন সব বাধা পেরিয়ে যে ভালোবাসার মানুষের হাত ধরে রাখতে হবে। অনেক সহজ সরল ভাষায় লেখা কবিতা ভাই আমাকে অনেক মুগ্ধ করেছে আপনার কবিতাটি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ🌹🌹

 2 years ago 

আমার স্বপ্নের রাণী হয়ে,
থাকবে আমার জীবন সাথী হয়ে।
হাজার কষ্ট বেদনার মধ্যেও,
রাখবো তোমায় আমার বুকে।

কবিতা মানুষের মনের আবেগ অনুভূতিগুলোকে প্রকাশ্যে এনে দেয় ।খুব সুন্দর ভাবে আপনি কবিতাটি আপনার মনের সকল আবেগ দিয়ে লিখেছেন ।খুবই সুন্দর হয়েছে কবিতার প্রতিটি লাইন ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার ভালোবাসার মানুষকে কেন্দ্র করে যে স্বপ্নের রানী কবিতাটি লিখেছেন। তা পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। এই প্রিয় মানুষটি সাথে থাকলে দুঃখ সুখ সব ভুলে থাকা যায়। আপনি কবিতার মাধ্যমে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি আনন্দিত। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা স্বপ্নের রানী তুমি কবিতাটি ভালো লাগলো। কবিতাটি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি একটি লাইন অপরটির সঙ্গে অনেক সুন্দর ভাবে জড়িয়ে দিয়েছেন। আশা করি পরবর্তীতে আরো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41