DIY-(এসো নিজে করি)🌺জবা ফুলের সুন্দর ডিজিটাল আর্ট-(২৩)🌺[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গতকাল আমি বিকেল বেলা বন্ধুদের সাথে নদীর পাড়ে ভ্রমণে গিয়েছিলাম। নদীর পাড়ে, যাওয়ার পথে রাস্তার পাশে জবা ফুলের সুন্দর কিছু গাছ দেখতে পেলাম। এ জবা ফুলগাছে সুন্দর জবা ফুলগুলো দেখে আমার খুবই ভাল লাগল। তাই আজকে চিন্তা ভাবনা করলাম জবা ফুলের একটি সুন্দর ডিজিটাল অঙ্কন করব। আর সেই ডিজিটাল অংকনটি করে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। আসলে জবা ফুলের সুন্দর দৃশ্য গুলো আমার মন ছুঁয়ে গেছে। তাই সুন্দর এই জবা ফুলের ডিজিটাল অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ডিজিটাল আর্টটি আপনাদের ভালো লাগবে,,,।

জবা ফুলের সুন্দর ডিজিটাল আর্ট🌺


Untitled_250.png

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ডিজিটাল আর্ট করার জন্য, প্রথমে আমি আমার মোবাইল ফোনে ইনফিনিট ডিজিটাল আর্ট অ্যাপটি ওপেন করলাম👇।

ধাপ-১🌺👇
Untitled_237.pngUntitled_238.png

জবা ফুলের সুন্দর এই ডিজিটাল অংকনটি করার জন্য, প্রথমে আমি জবা ফুলের একটি পাপড়ি অঙ্কন করে নিলাম, তারপরে আরেকটি পাপড়ি আমি অংকন করতে লাগলাম।

ধাপ-২🌺👇
Untitled_239.pngUntitled_240.png

তারপরে আস্তে আস্তে দক্ষতার সাথে আমি তিনটি জবা ফুল অঙ্কন করে নিলাম।তারপরে জবা ফুলের পাশে ছোট ছোট কলি অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৩🌺👇
Untitled_241.pngUntitled_242.png

তারপরে জবা ফুলের সুন্দর ছোট ছোট করিনগুলো অঙ্কন করা হয়ে গেলে, আমি জবা ফুলের পাতা অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🌺👇
Untitled_251.pngUntitled_244.png

তার পরের জবা ফুলের পাপড়ি এবং পাতা অঙ্কন করা হয়ে গেলো। চিত্রটি সম্পূর্ণ অঙ্কন করতে পেরে আমি আনন্দিত।

ধাপ-৫🌺👇
Untitled_245.pngUntitled_246.png

চিত্রটি সম্পূর্ণ অঙ্কন করা হয়ে গেলে, চিত্রটি আরো সুন্দরময় করতে আমি আমার পছন্দের কালার সিলেক্ট করে চিত্রটি রং করতে লাগলাম। প্রথমে আমি জবা ফুলের পাপড়ি গুলো কালার করে নিলাম।

--শেষের-ধাপ-🌺👇
Untitled_247.pngUntitled_249.png

অবশেষে জবা ফুলের চিত্রটি আমি সম্পূর্ণ কালার করে নিয়েছি। এখন জবাফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। ফুলের পাপড়ি এবং পাতাগুলো কালার করে নেওয়ার কারণে জবাফুলের অংকনটি দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছে।

👇🧩ফাইনাল আউটপুট🌺👇

IMG_20220805_140822.jpg

জবা ফুলের সুন্দর এই ডিজিটাল অংকনটি করতে পেরে আমি খুবই আনন্দিত। জবা ফুলের চিত্রটি আমার কাছে অনেক ভালো লাগছে। বিশেষ করে ছোট ছোট কলির কারণে চিত্রটি আরো সুন্দরময় হয়েছে। এই চিত্রটি অঙ্কন করে তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার চিত্রাংকনটি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডিজিটাল অঙ্কন করে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌺🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার জবা ফুলের ডিজিটাল আর্ট চমৎকার হয়েছে ভাইয়া । রং করাতে জবা ফুল আরো বেশি সুন্দর লাগছে ।আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্ট টি। খুব চমৎকার এবং নিখুঁত ভাবে অঙ্কন করেছেন আপনি। কালার কম্বিনেশনটা অনেক ভালো লেগেছে। চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আটের মাধ্যমে জবা ফুলের ছবিটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন এবং কালা কম্বিনেশনটি এতটাই নিখুঁত হয়েছে যে এটা কোন আর্ট নয় যেন তরতাজা একটি বাস্তব জবাফুল। অসাধারণ হয়েছে ভাইয়া। এত সুন্দর ও চমৎকার জবা ফুলের ছবি ডিজিটাল আর্টের মাধ্যমে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনারা জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

অসাধারণ ভাবে জবা ফুলের ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। খুবই সুন্দর হয়েছে। একদম মনে হচ্ছে বাস্তব জবা ফুল। রং টা ভিশন সুন্দর হয়েছে। ধাপগুলো অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনার জবা ফুলের ডিজিটাল আর্ট দেখে অনেক ভালো লাগলো ফুলের কালার কম্বিনেশনটি খুব যথপুযুক্ত ছিল। আপনার এই আর আমাকে অনেক মুগ্ধ করেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আজকের এই ফুলের ডিজিটাল আর্টটি প্রশংসায় পঞ্চমুখ। এত সুন্দরভাবে আপনি ফিনিশিংয়ের মাধ্যমে কাজটি সম্পন্ন করেছেন দেখতে বেশ ভালই লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে জবা ফুলের ডিজিটাল অংকন শেয়ার করেছেন জবা ফুলের এই ডিজিটাল অংকন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। কালার কম্বিনেশন অনেক বেশি সুন্দর ছিল শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

জবা ফুলের খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আপনারা ডিজিটাল চিত্রটি আসলে শুরু থেকেই আপনার ডিজিটাল চিত্রগুলো আমি দেখে আসছি আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59696.15
ETH 2618.35
USDT 1.00
SBD 2.41