যমুনা নদী পাড়ে ভ্রমণের কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বিকেল বেলা নদীর পাড়ে অপরূপ সুন্দরময় প্রকৃতির দৃশ্য গুলো উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি বিকেলবেলা নদীর পাড়ে গিয়েছিলাম। আর এই নদীর পাড়ে গিয়ে কিছু মুহূর্ত উপভোগ করেছি। আসলে নদীর পাড়ে গেলে নৌকায় করে ভ্রমন করতে ইচ্ছা করে। যার কারণে ভ্রমন করার মুহূর্তটা অসাধারণ লাগে আমার। আর এই বিকেলবেলা নদীর পারে খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। আসলে প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য গুলো উপভোগ করা যায় এই নদীর পাড়ে আসলেই। নদীর পাড়ে যেন বিকেল বেলা অনেক মানুষের আনাগোনা দেখতে পেলাম। আসলে বিকেল বেলা সকলে এই নদীর সৌন্দর্য দেখার জন্য আসে। তাই আমিও নদীর পাড়ে গিয়েছিলাম কিছু মুহূর্ত উপভোগ করার জন্য। সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20240126_201713.jpg

আজকে নদীর পাড়ে এসে দেখতে পেলাম অনেকে নৌকায় করে ভ্রমন করছে। আসলে নৌকায় করা ভ্রমন করার মধ্যে অনেক আনন্দ রয়েছে। যার কারণে নৌকায় করে ভ্রমণ করার দৃশ্য আমি দেখতে পেলাম আর এই দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই নৌকা ভ্রমণের এই মুহূর্তগুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।
ফটোগ্রাফি-২👇

IMG_20240126_201737.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20240126_201759.jpg

আমি একটি ট্রলারের উপরে দাঁড়িয়ে এই নদীর দৃশ্য গুলো দেখতে ছিলাম। আর দেখতে ছিলাম নদীতে যেমন নৌকা ভ্রমণ করছে তেমনি নদীতে ট্রলার এবং স্পিড বোর্ড চলাচল করছে। এই স্পিড চলাচলের দৃশ্যগুলো দেখতে ছিলাম। আসলে নদীর এই কিনারে এসে নদীর সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগতেছিল আমার।
ফটোগ্রাফি-৪👇

IMG_20240126_201851.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20240126_201641.jpg

নদীর কিনারায় দেখতে পেলাম অনেক নৌকা রয়েছে। আর সকলে যেন এই নৌকায় করে ভ্রমণ করছে। আজকে যেন বেশি মানুষ এই নৌকায় ভ্রমণ করছে। দেখতে পেলাম সকলে যেন এই নৌকাগুলো ওঠার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। তাদের নৌকা ভ্রমণের এই দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। দলে দলে সকলেই এই নৌকা ভ্রমণ করার জন্য নৌকায় উঠা শুরু করেছে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20240126_201826.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20240126_201901.jpg

নদীর কিনারায় বড় বড় দুটি ট্রলার ছিল। এই ট্রলারের উপরে বসে আমি নদীর দৃশ্যগুলো দেখতে ছিলাম। প্রকৃতির মাঝে এই অপরূপ সৌন্দর্যময় মুহূর্তগুলো সত্যিই অসাধারণ ছিল। বিশেষ করে ট্রলারের উপরে বসে নদীর দৃশ্য দেখে আমার খুবি ভালো লেগেছে।নদীর পাড়ের প্রকৃতি সত্যিই অসাধারণ ছিলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20240126_201837.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20240126_201655.jpg

এই মালবাহী ট্রলারের উপরে অনেক বড় বড় লোহার তৈরির ডাম্বেল দেখতে পেলাম। আসলে এগুলো কিসের ডাম্বেল সেটা আমি বলতে পারলাম না। তবে কয়েকজনকে জিজ্ঞেস করলাম তারাও বলতে পারল না। কেউ কেউ বলল এগুলো নাকি তেলে ডাম্বেল হবে। তবে তা দেখে মনে হলো না।
ফটোগ্রাফি-১০👇

IMG_20240126_201747.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20240126_201810.jpg

নদীর পারে বিকেলবেলা অপরূপ সুন্দর প্রকৃতির মাঝে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে খুবই ভালো লাগতেছিল। এভাবেই সন্ধা নেমে আসলো। আর সন্ধ্যার সময় সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। তাই সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখার জন্য পশ্চিমা কাছে তাকিয়ে রইলাম। সূর্য অস্ত যাওয়ার এই দৃশ্য অসাধারণ ছিল। তাই ফটোগ্রাফি করেছিলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20240126_201929.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মাঝে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে নদীর পারে নৌকা ভ্রমণের দৃশ্য গুলো দেখতে পেয়ে আরো বেশি ভালো লেগেছে। তাই বিকেল বেলার কিছু মুহূর্ত উপভোগ করেছি। সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। এই প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদেরও ভালো লাগবে। তো বন্ধুরা আজকের এই পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে ভিন্ন কোন ফটোগ্রাফি নিয়ে হাজির হবে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো। 🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনি তো নদীর পাড়ে সুন্দর একটি মূহুর্ত কাটিয়েছেন।আসলে প্রাকৃতিক সৌন্দর্য সব সময় মানুষের মন কেড়ে নেয়। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।সত্যি এভাবে নদীর পাড়ে ঘুরতে আমার কাছে ও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 6 months ago 

যমুনা নদীর পাড়ে ভ্রমণের দারুণ মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আসলে মাঝেমধ্যে যদি বন্ধুদের সাথে এভাবে ভ্রমন করতে যাওয়া যায় অবশ্যই ভালো লাগে। আশা করি বেশ আনন্দ করেছেন।

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

প্রকৃতির মাঝে নদীর অপরূপ সুনাম দৃশ্য দেখতে সকলের ভালো লাগে। নদীর পাড়ে ভ্রমণের মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 5 months ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 5 months ago 

আসলেই বিকাল বেলা নদীর চরে ঘুরতে গেলে এক অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়। আপনি বিকাল বেলা যমুনা নদী পাড়ে অনেক সুন্দর একটি সময় উপভোগ করেছেন, দেখে আমার ভালো লাগলো। নৌকায় ভ্রমণ করা অনেক প্রায় জেনে খুশি হলাম কারণ, নৌকায় ভ্রমণ করতে আমার ও অনেক বেশি ভালো লাগে।

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

নদীর দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে।আপনার মাধ্যমে যমুনা নদীর দৃশ্য দেখে ভালো লাগলো।আসলেই নৌকা ভ্রমনের মজাই আলাদা।আপনি দারুণ সময় পার করেছেন আশা করি।ফটোগ্রাফিগুলি ভালো ছিল, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58098.46
ETH 3134.93
USDT 1.00
SBD 2.38