🍲আলু,বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

🌙ঈদ মোবারক🎇

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ইলিশ মাছ আমার খুবই প্রিয়। তাই আজকে আমি আমার প্রিয় ইলিশ মাছের রেসিপি তৈরি করলাম, আর ইলিশ মাছের রেসিপি আমি আলু, বেগুন এবং সুস্বাদু টমেটো দিয়ে তৈরি করেছি।আসলেই টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আজকে আমি এই মজাদার রেসিপি তৈরি করলাম। আলুর সাথে যদি বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করা হয়। তাহলে খেতে খুবই মজাদার হয়। তাই আলু, বেগুন দিয়ে ইলিশ মাছ রেসিপি আমার খুব প্রিয়। ইলিশ মাছ আগের মত আর খাওয়া হয়না। কারণ আমার ইলিশ মাছ খেলে এলার্জি দেখা দেয়। তারপরও ইলিশ মাছ আমার প্রিয় হওয়ার কারণে আমি ইলিশ মাছ খায় এবং আগের মতো বেশি না মাঝেমধ্যে ইলিশ মাছের রেসিপি তৈরি করি। যাই হোক, আজকে আমার প্রিয় সুস্বাদু ইলিশ মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লাগবে।

আলু,বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🐟👇


IMG_20220504_130349.jpg

🎏প্রয়োজনীয় উপকরণ🍲👇

GridArt_20220504_130232568.jpg

আলু,বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

উপাদানপরিমাণ
১)ইলিশ মাছ৬০০ গ্রাম।
২) টমেটো২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮ টি।
১২)পিঁয়াজ০৬ টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)বেগুন১০০ গ্রাম।
🍲ধাপ-১🎏
IMG_20220504_121910.jpgIMG_20220504_121856.jpg

ইলিশ মাছের মজাদার রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং লবণ দিয়ে ইলিশ মাছ গুলো জ্বাল দিতে লাগলাম।

🍲ধাপ-২🎏
IMG_20220504_122315.jpgIMG_20220504_122302.jpg

মরিচের গুঁড়া, হলুদের গুড়া দিয়ে ইলিশ মাছ আমি ভালো করে জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম।

🍲ধাপ-৩🎏
IMG_20220504_122005.jpgIMG_20220504_121955.jpg

তারপরে আমি পিঁয়াজ, কাঁচা মরিচ তেলে ভেজে নিয়ে, এই পিঁয়াজ ভাজির মধ্যে আলু, বেগুন এবং টমেটোর সবজি দিয়ে দিলাম।

🍲ধাপ-৪🎏
IMG_20220504_122032.jpgIMG_20220504_122017.jpg

তারপরেও অল্প পরিমানমতো পানি দিয়ে, ঝোল করে এই সবজিগুলো আমি ভাল করে সিদ্ধ করে নিলাম।

🍲ধাপ-৫🎏
IMG_20220504_122234.jpgIMG_20220504_122223.jpg

সবজি গুলো ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, এর মধ্যে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে আরও জ্বাল দিলাম।

🍲ধাপ-৬🎏
IMG_20220504_122338.jpgIMG_20220504_122328.jpg

সবজি তরকারি ভালো করে জ্বাল দেওয়া হয়ে গেলে, আমি ইলিশ মাছের পিস গুলো এই সবজির উপর দিয়ে দিলাম।

🍲শেষের-ধাপ🎏
IMG_20220504_123743.jpgIMG_20220504_123722.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। ইলিশ মাছের রেসিপি এখন দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই আমার খুবই ভালো লাগছে।

🍲পরিবেশন🎣

GridArt_20220504_130134085.jpg

আমার প্রিয় মজাদার ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে, আলু বেগুন এবং টমেটো দিয়ে ইলিশ মাছ খেতে খুবই মজাদার হয়েছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরও সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব🎣🙏🎣।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু,বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🐟।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আলু বেগুন টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি এ যেনো অতিস্বাদ এর এক রেসিপি। । আপনি দারুণ দক্ষতায় এই রেসিপি বানিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মত আমারও ইলিশ মাছ অনেক পছন্দের। এভাবে বেগুন আলু টমেটো দিয়ে রান্না করলে খেতে বেশ দারুন লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু বেগুন টমেটো দিয়ে আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আলু টমেটো বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা খেতে অনেক বেশি সুন্দর লাগে। আপনার এই রেসিপিটি দেখে জিভে জল এসে যাচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ইলিশ মাছের রেসিপি দেখে খুব ভালো লাগলো। আসলে ইলিশ মাছ আমার খুব প্রিয় আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে রন্ধন প্রক্রিয়া উপস্থাপন করেছেন।আলু,বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত অসাধারণ রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আমি প্রথমে মনে করেছিলাম এটা মুরগির মাংস। পরে ভালো করে দেখিয়ে সেটা আলু বেগুন টমেটো দিয়ে ইলিশ মাছ ভুনা। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। একটু টেস্ট করতে পারলে ভালো হতো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আলু বেগুন টমেটো দিয়ে খুব সুন্দর করে ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। আমার কাছে মনে হচ্ছে এটি ঝোল রেসিপি হয়েছে। তবুও যেভাবে রান্না করা হোক না কেন ইলিশ মাছ খেতে অনেক সুস্বাদু হয়। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু বাগুন দিয়ে ইলিশ মাছ মানেই অসাধারণ রেসিপি। আর আপনি তো সুন্দর ভাবে রেসিপিস প্রস্তুত করেন তা আমার আগে থেকেই জানা। খুবই মনোযোগ সহকারে প্রথম থেকে লাস্ট পর্যন্ত দেখার চেষ্টা করলাম। রান্নার প্রসেস টা দারুন। ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ারের জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মজাদার ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে। ইলিশ মাছের রেসিপি আমার অনেক প্রিয়। আলু বেগুন ও টমেটো দিয়ে ইলিশ মাছ ভুনা রেসিপি তৈরি করতে যে ধাপগুলো পার করতে হয় সেগুলো তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

ইলিশ মাছ বরাবরই আমার অনেক ফেভারিট যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে ভালোবাসি আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই ভারি মজা হয়েছিল

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76