🍽️ সুস্বাদু কালোজিরা ভর্তা রেসিপি //আমার বাংলা ব্লগ // @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আজকে আমি মজাদার স্বাস্থ্যকর কালোজিরার ভর্তা রেসিপি করতে যাচ্ছি। এই কালোজিরার ভর্তা রেসিপি আমাদের প্রতিটা মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কালোজিরা এমন একটি বস্তু যা প্রতিটা মানুষের সকল রোগ থেকে মুক্তি দিতে পারে। তাই আজকে আমি কালোজিরার রেসিপি তৈরি করব।

সুস্বাদু কারোজিরা ভর্তা রেসিপি 👇

IMG_20211020_184432.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

সুস্বাস্থ্য কর কালোজিরা ভর্তা রেসিপি তৈরি করার জন্য আমি সকল উপকরণ জোগাড় করে, এখন ভর্তা বানানো শুরু করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ:👇

উপাদানপরিমাণ
কালোজিরা২৫০ গ্রাম
রসুন৫ টি
পিয়াজ১০টি
কাঁচা ঝাল৮ টা
লবণপরিমাণমতো
সরিষার তেলপরিমাণমতো

IMG_20211020_184454.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro


কালোজিরা ভর্তা রেসিপি শুরু করছি

ধাপ ১👇

IMG_20211020_184555.jpg

কালোজিরার ভর্তা রেসিপি বানানোর জন্য আমি প্রথমে কড়াইয়ে তেল ঢেলে দিলাম। তারপর এই তেলের মধ্যে পেঁয়াজের কুচি কুচি টুকরা এবং রসুন কুচি কুচি টুকরা দিয়ে জ্বাল দিতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ২👇

IMG_20211020_184534.jpg

তারপরে আমি কাঁচা মরিচ কেটে নিয়ে দশটি কাঁচামরিচ পেঁয়াজ এবং রসুন এর মধ্যে দিয়ে তেলে ভাসতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৩👇

IMG_20211020_184643.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৪👇

IMG_20211020_184615.jpg

পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচ ভাজির ভিতর আমি একটু হলুদের গুঁড়া দিলাম, এগুলো মাখতে লাগলাম। যখন পেঁয়াজ রসুন ভাজি হয়ে গেল। তখন এগুলো আমি নামিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৫👇

IMG_20211020_184703.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৬👇

IMG_20211020_184823.jpg

তারপরে আমি কালোজিরার বাটি থেকে কালোজিরা গুলো নিয়ে আমি পাতিল এর মধ্যে রাখলাম এবং এই পাতিলটি চুলায় আমি জাল দিতে লাগলাম। তারপরে এই কালোজিরা গুলো আমি চুলাতে ভাসতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ ৭👇

IMG_20211020_184722.jpg

তারপরে ভাজি করা কালোজিরা আমি একটি পাত্রে ঢেলে নিলাম এবং পেঁয়াজ এবং রসুন এর ভাজি একটি পাত্রে ঢেলে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

শেষের ধাপ ৮👇

IMG_20211020_184802.jpg

তারপরে আমি একটি পাটাতে কালোজিরা ভাজি নিলাম সাথে পিঁয়াজ, রসুনও কাঁচা মরিচ ভাজি নিয়ে সবগুলো পিসিয়ে নিলাম। এগুলো একদম মিহির করে নিলাম। তারপর আমি পরিমানমত লবণ, ঝাল, সরিষার তেল দিয়ে ভর্তাটি বানিয়ে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

পরিবেশন 👇

IMG_20211020_184851.jpg

অবশেষে আমার কালোজিরার ভর্তার রেসিপি তৈরি করলাম।এই কালোজিরার ভর্তা দিয়ে আমি গরম গরম ভাত খেয়ে অনেক পছন্দ করি। কালোজিরা ভর্তা প্রতিটা মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই কালোজিরা সকল রোগের মহা ঔষধ নামে সকল চিকিৎসকরা বলে থাকে। তাই আমাদের প্রত্যেকেরই সুস্বাস্থ্যের জন্য কালিজিরা খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ঠান্ডা লাগলে কালোজিরার তেল বা কালোজিরার ভর্তা খেলে অনেক উপকার পাওয়া যায়।

ক্যামেরা: Redmi Not 6 pro

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।
Sort:  
 3 years ago 

কালিজিরার ভর্তা!!!দারুন তো। কোনদিন খাইনি। তবে মনে হচ্ছে খুবি ভালো হবে।অনেক সুন্দর রেসিপি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া খুবই মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন। কালোজিরার ভর্তা আমার খুবই পছন্দের। বিশেষ করে খিচুরি দিয়ে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ 🌹

 3 years ago 

কালোজিরা নাকী মৃত্যু বাদে সকল রোগের ঔষধ। এর আগে অনেকগুলো খাবারের ব্লগে কালোজিরা ভর্তা দেখেছি। কিন্তু আমি নিজে কখনো খাই নাই। আজ আপনার পোস্ট দেখলাম। খুব ভালো তৈরি করেছেন রেসিপি টা। একদিন খেয়ে দেখতে হবে কেমন লাগে।

 3 years ago 

জি ভাইয়া খেয়ে দেখবেন।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই কালো জিরা শরীরের জন্য অনেক উপকারী। আমি প্রাই কালো জিরা খেয়ে থাকি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ 🌻

 3 years ago 

বাহ, খুব সুস্বাদু লাগছে, আমার বন্ধু

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

হ্যাঁ আপনি বন্ধু

 3 years ago (edited)

এই কালোজিরা ভর্তার কথা আমি অনেক শুনেছি। তবে কোনোদিন ও খাওয়া হয়নি।
আজকেই আপনার কাছে প্রথম এটার রেসিপি দেখলাম।ভালো হয়েছে খুব।
বেশ ইন্টারেস্টিং।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🌹🌻

 3 years ago 

কালোজিরা ভর্তা মাঝেমাধ্যেই খাওয়া হয় ঘরে
এটা খুবই উপকারী

আর শুনেছি কালোজিরা নাকি মৃত্যু বাদে সব রোগের মহৌষধ
তাহলে কতটা উপকারী হতে পারে এটা

 3 years ago 

জি ভাইয়া অনেক উপকারী এই কালোজিরা।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ

ভাই কালোজিরা ভর্তা আপনি অত্যন্ত সুন্দর করে উপস্থাপন করেছেন। তবে ব্যতিক্রম ভাবে কালোজিরা ভর্তা করেছেন। আপনার রেসিপিটি আমাকে অনেক ভালো লেগেছে আর কাল যদি আমাকে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ 🌻

 3 years ago 

ভাইয়া আপনি আনকমন রেসিপি শেয়ার করেছেন।কালো জিরা ভর্তা এর আগে কখনও দেখিনি তবে কালোজিরা সকল রোগের মহৌষধ। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 3 years ago 

শুভ কামনা 💚

 3 years ago 

ওয়াও কালোজিরা ভর্তা আমার অনেক অনেক প্রিয় একটি খাবার। খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করছেন। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই 🌻🌹

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66408.50
ETH 3486.20
USDT 1.00
SBD 2.70