DIY🧨 (এসো নিজে করি) 🎀// রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি💐 || @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

রঙিন কাগজ দিয়ে অনেক রকমের খেলনা এবং সুন্দর সুন্দর ফুল তৈরি করতে আমার খুবই ভালো লাগে।তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছি।

রঙ্গিন কাগজের সুন্দর ওয়ালমেট তৈরি🌼👇

IMG_20211116_191049.jpg

কাগজ দিয়ে ওয়ালেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি যেভাবে এটি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

তো চলুন শুরু করা যাক🤩👇

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20211116_185653.jpg

১)লাল রঙ্গিন কাগজ।
২)সবুজ রঙ্গিন কাগজ।
৪)হলুদ রঙ্গিন কাগজ।
৪)কালো কাগজ।
৫) কাঁচি।
৬) আঠা।
৮) স্কেল।
৯) পেন্সিল

সকল উপকরণ নিয়ে আমি ওয়ালেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১👇

IMG_20211116_185845.jpg

ওয়ালেট তৈরি করার জন্য আমি সবুজ এবং কালো রঙ্গিন কাগজ গুলোর সুন্দর করে কেঁটে নিলাম।

ধাপ-২👇

IMG_20211116_185917.jpg

ধাপ-৩👇

IMG_20211116_185947.jpg

এই সবুজ এবং কালো কাগজ গুলো দিয়ে আমি সুন্দর করে রোল বানিয়ে নিলাম।

ধাপ-৪👇

IMG_20211116_190026.jpg

এই কাগজের রোলগুলো দিয়ে আমি আঠা লাগিয়ে সুন্দর করে ওয়ালেটের ফ্রেম বানিয়ে নিচ্ছি।

ধাপ-৫👇

IMG_20211116_190100.jpg

আঠা লাগিয়ে সুন্দর করে ফ্রেম তৈরি করতে লাগলাম।

ধাপ-৬👇

IMG_20211116_190630.jpg

মোটামুটি ফ্রেম এখন তৈরি করা হয়ে গেছে চারিদিকে আঠা লাগিয়ে দিলাম।

ধাপ-৭👇

IMG_20211116_190603.jpg

ওয়ালেটয়ের বাড়তি অংশ আমি কাচি দিয়ে কেটে নিলাম, এখন সুন্দর লাগছে ওয়ালেটয়ের ফ্রেমটি।

ধাপ-৮👇

IMG_20211116_190133.jpg

এখন আমি ফুল তৈরি করব, তাই ফুল তৈরি করার জন্য রঙিন কাগজ গুলো সুন্দর করে কেটে নিলাম।

ধাপ-৯👇

IMG_20211116_190156.jpg

ফুল তৈরি করার জন্য এই কাগজগুলোর এক মাপে কেটে নিলাম।

ধাপ-১০👇

IMG_20211116_190240.jpg

ফুল তৈরি করার প্রথম ধাপে আমি কাগজগুলো ভাজ করে সুন্দর করে কেটে নিলাম।

ধাপ-১১👇

IMG_20211116_190318.jpg

ফুলগুলো একটি পাতার মাপে সুন্দর করে কেটে নিলাম।

ধাপ-১২👇

IMG_20211116_190357.jpg

এখন এই ফুলগুলো সুন্দর ভাবে তৈরী করে নিলাম।

ধাপ-১৩👇

IMG_20211116_190453.jpg

পাতার সাইজ গুলো আমি সুন্দর করেই স্কেল দিয়ে ভাজ করে নিলাম।

ধাপ-১৪👇

IMG_20211116_190517.jpg

কাগজের তৈরি ফুলের পাতা গুলো আঠা দিয়ে দুটি এক জায়গায় করে লাগিয়ে দিলাম।

ধাপ-১৫👇

IMG_20211116_190700.jpg

তারপরে আমি ফুলের কলি তৈরি করার জন্য কাগজগুলো কাচি দিয়ে সুন্দর করে কুচি কুচি করে কেটে নিলাম।

ধাপ-১৬👇

IMG_20211116_190730.jpg

তারপরে কাগজগুলো আমি সুন্দর করে ভাজ করে ফুলের কলি বানিয়ে নিলাম।

ধাপ-১৭👇

IMG_20211116_190803.jpg

ফুলের কলি গুলো আমি সুন্দর করে ফুটিয়ে দিলাম।

ধাপ-১৮👇

IMG_20211116_190824.jpg

তারপরে আমি ফুলের কলি গুলো সুন্দর করে ফুলের মধ্যে বসিয়ে দিলাম।

ধাপ-১৯👇

IMG_20211116_190849.jpg

তারপরে আমি এই ফুলগুলো ওয়ালেটের ফ্রেময়ে সুন্দর করে আটা দিয়ে লাগাতে লাগলাম।

ধাপ-২০👇

IMG_20211116_190913.jpg

কাগজের ওয়ালমেট এর ফ্রেমে আমি সকল ফুলগুলোর সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

শেষের ধাপ-👇

IMG_20211116_191013.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আমি আজকে সারাদিন খুবই কষ্ট করে এই ওয়ালেট তৈরি করেছি। তাই আমার এখন খুবই ভালো লাগছে

উপস্থাপন 🌼💖👇

IMG_20211116_191151.jpg

কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালেট তৈরি করে আমার খুবই ভালো লাগছে। তাই আমি আমার রুমের দেওয়ালে সুন্দর করে আটা দিয়ে এই ওয়ালেট লাগিয়ে দিলাম। এখন আমার খুবই ভালো লাগছে।

IMG_20211116_182457.jpg

কাগজের তৈরি ওয়ালেটটি আমার রুমের দেওয়ালে লাগিয়ে আমার খুবই ভালো লাগছে। কারণ রুমটা খুবই সুন্দর লাগছে।তাই আমি এই ওয়ালেট এর সাথে একটি ছবি উঠে আপনাদের সাথে শেয়ার করলাম। আপনারা সবাই আমার পোস্টটি ভাল করে দেখবেন এবং আমাকে আরো উৎসাহিত করবেন। আমি যেন আরো ভাল ভাল কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করতে পারি। সবাইকে ধন্যবাদ💖🌼💖

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি💐
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

কাগজের ওয়ালমেটটি সুন্দর হয়েছে অনেক ভাই। বিশেষ করে কাগজের কালার কম্বিনেশনটা আমার কাছে ভালো লেগেছে। কাজটি খুব সসময়সাপেক্ষ দেখেই বুঝা যাচ্ছে।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে কি সুন্দর আপনি ওয়ালমেট তৈরি করেছেন। ফুলের পেপার কাটিং টা খুবই সুন্দর লাগছে আমার। তার সাথে ফুলের কলি গুলো দেখতে খুব সুন্দর লাগছে। আপনি দক্ষতার সাথে এই কাজটি করেছেন বোঝাই যাচ্ছে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার ওয়ালমেট টি দারুণ চমৎকার হয়েছে ।খুব সুন্দর করে আপনি ওয়ালমেট তৈরি করেছেন। এ ধরনের কাজ করতে অনেক বেশি সময়ও ধৈর্যের প্রয়োজন হয় ।যেটা আপনি খুবই দক্ষতার সঙ্গে দেখিয়েছেন। প্রতিটি ধাপ আপনি চমৎকারভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর একটি ওয়ালমেট আপনি তৈরি করেছেন। যদিও এমন ওয়ালমেট এর আগেও দেখেছিলাম তবে আপনারটাও খারাপ হয়নি আলহামদুলিল্লাহ খুব সুন্দর হয়েছে। বিশেষ করে আপনার কালার কম্বিনেশন টা জাস্ট অসাধারণ ছিল। এভাবেই এগিয়ে চলুন দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া আপনি। এটা দেখতে সত্যিই অনেক সুন্দর হয়েছে। আমার কাছে তো বেশি ভালো লেগেছে। সত্যি রঙিন কাগজের এত সুন্দর ডাই দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি টি চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর সুন্দর কালার পছন্দ করেছেন ওয়ালমেটটি তৈরি করার জন্য । যার ফলে ওয়ালমেটটি আরও বেশি আকর্ষণীয় লাগছে। তাছাড়া আপনি ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যার ফলে খুব সহজেই আপনার ওয়ালমেট তৈরি করা বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

 3 years ago 

ওয়াও নজর কেড়ে নেওয়ার মতো একটা ওয়ালমেট তৈরি করেছেন ভাই। এগুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে ।এগুলো আমাদের বিশেষ বিশেষ অনুষ্ঠানের ব্যবহার করা যেতে পারে। আপনার ডাই পোস্টে অনেক সুন্দর ছিল ধন্যবাদ।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

ওয়াও ভাইয়া অনেক সুন্দর হইছে আপনার ওয়ালম্যাট টি।ভিন্ন রঙিন কাগজ দিয়া আপনি তৈরি করেছেন।অসাধারণ লাগছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি ওয়ালমেট টি অসাধারণ হয়েছে। আপনি ধাপে ধাপে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার ওয়ালমেট এর কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে। এককথায় সিম্পল এর ওপর গর্জিয়াস। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশন আমার খুবই ভালো লেগেছে কাগজের। ফুলগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে এবং আপনি আসলেই খুব ভালো কাজ করে যাচ্ছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54451.29
ETH 2281.47
USDT 1.00
SBD 2.33