ফসলের মাঠে অপরূপ সৌন্দর্যময় সরিষা ফুলের কিছু ফটোগ্রাফি🌹//[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


শস্য শ্যামল ফসল ভরা আমাদের এই বাংলাদেশ। বাংলাদেশের গ্রামাঞ্চলে অনেক বড় বড় ফসলের মাঠ রয়েছে। এই ফসলের মাঠ গুলো যেন অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্য ফুটিয়ে তোলে। আমাদের গ্রামের ফসলের মাঠের সুন্দর দৃশ্যগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি এই ফসলের মাঠের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম সরিষা ফুলের হলুদের রূপান্তরিত ফসলের মাঠের অপরূপ সৌন্দর্য দৃশ্য। যা দেখতে শুধু হলুদ আর হলুদ। হলুদে রূপান্তরিত হয়েছে ফসলের মাঠ।আমাদের গ্রামের এই ফসলের মাঠের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়েছি। তাই আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।


সরিষা ফুলের কিছু ফটোগ্রাফি📸👇


IMG_20230106_101419.jpg

তো বন্ধুরা চলুন সরিষা ফুলের কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20230106_101126.jpg

আমাদের গ্রামে এই হলুদ ফুলের ফসলের মাঠের দৃশ্য দেখার জন্য শহর থেকে গ্রামে এসেছি।গ্রামে এসে বিকেলবেলা এই ফসলের মাঠের পাশে আসলাম। ফসলের মাঠের পাশে এসে আমি অনেক আনন্দিত হলাম। কারণ আমার চোখ যেন জুড়িয়ে গেল। পুরো ফসলের মাঠ হলুদে ভরে গেছে। এত সুন্দর লাগছিল আমি চোখ ফেরাতে পারছিলাম না। যেন হলুদ আর হলুদ, কি অপরূপ সৌন্দর্য প্রকৃতির দৃশ্য।যা আমার খুবি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-২👇

IMG_20230106_101027.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230106_101356.jpg

এই ফসলের মাঠের দৃশ্য দেখার জন্য আমার ছোট বোন এবং সাথে আমার বাবাও এসেছে। আমাদের ফসলের জমির সৌন্দর্যময় দৃশ্য দেখার জন্য। আসলে ছোট বোনদের সাথে মেঠো পথের সবুজ ঘাসের ওপর দিয়ে হেঁটে হলুদ সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখে খুবি ভালো লেগেছে। সেই মুহূর্ত সত্যিই অসাধারণ ছিলো। যা দেখে চোখ ফেরাতে পারিনি।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230106_101115.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230106_101232.jpg

আমাদের গ্রামের ফসলের বিশাল মাঠের মাঝখান দিয়ে খুবই সুন্দর রাস্তা তৈরি করা হয়েছে। এই রাস্তাদিয়ে ভ্যানে করে কৃষকেরা তাদের ফসল ঘরে নিয়ে যায় । আর এই রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম। সত্যিই রাস্তা দিয়ে হেঁটে যেতে খুবি ভালো লাগছে কারণ রাস্তার দু'পাশে হলুদ সরিষা ফুলের সুন্দর ফসলের মাঠের দৃশ্য। চোখ যত দূরে যায় শুধু হলুদ আর হলুদ।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230106_101156.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230106_101255.jpg

সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য বাবার সাথে দেখতে ছিলাম, আর বাবা আমাকে ডেকে বললো চলো আমাদের ফসলের জমিতে যায়।সেখানে অনেক ভালো সরিষার চাষ হয়েছে।বাবা আগে আগে আমাদের ফসলের জমি দিকে যাচ্ছে। আমি বাবার পিছনে পিছনে আমাদের ফসলি জমির পাশে যাচ্ছি।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230106_101319.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230106_101340.jpg

এখুন যে বাবার পাশে সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যটি দেখতে পাচ্ছেন। এটি আমাদের ফসলের জমিতে চাষকৃত সরিষা ফুলের দৃশ্য। এই দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। কারণ আমাদের ফসলের জমিতে খুবই ভালো সরিষা চাষ হয়েছে। বাবাকে আমাদের জমির পাশে রেখে একটি ফটোগ্রাফি করলাম এবঙ আমিও সাথে একটি সেলফি উঠলাম। সত্যি খুবই ভালো লাগছে আমাদের জমির পাশে এসে।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230106_101212.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230106_101102.jpg

এই সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আমাদের জমিতে এত সুন্দর সরিষা চাষ হয়েছে এবং এই ফুলের সৌন্দর্য দৃশ্য আমার খুবই ভালো লাগছে। তাই এখান থেকে সৌন্দর্যময় সরিষা ফুলের পাশে দুহাত বাড়িয়ে ফটোগ্রাফি করলাম। সত্যিই আমার খুবই ভালো লাগতেছিল,মনে হলো প্রকৃতির অন্যরকম রাজ্যে আমি হারিয়ে গিয়েছি।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230106_101047.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

শস্য-শ্যামল ফসল ভরা আমাদের এই সোনার বাংলা।সোনার বাংলায় সোনার ফসল যেন মাঠে-ঘাটে দেখতে পাচ্ছি। সত্যিই এই মাঠ ভরা হলুদ সরিষা ফুলের দৃশ্য আমাকে মুগ্ধ করেছে।তাই হলুদ সরিষা ফুলের সৌন্দর্য প্রকৃতির ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।আশা করছি আমাদের গ্রামের এই সরিষা ফুলের মাঠের দৃশ্য গুলো দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজ এ পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে হাজির।ভিন্ন কোন পোস্ট নিয়ে,সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফসলের মাঠে অপরূপ সৌন্দর্যময় সরিষা ফুলের কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

শস্য শ্যামল ফসলের মাঠ আসলেই অপরূপ সৌন্দর্যে ভরপুর। আপনি সেই সৌন্দর্যের কিছু নমুনা ছবির মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। সরিষা ফুল ভরা ক্ষেত দেখতে আমার খুব ভাল লাগে যদিও এই শীতে এখনো দেখা হয়নি। আপনার তোলা প্রতিটি ছবি খুব সুন্দর লাগছে। বিশাল জায়গায় হলুদের সমারোহ দেখে ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সরিষা ফুল আমার খুবই পছন্দের যার ফটোগ্রাফি করলে খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি ফুটে উঠে। আপনি খুবই সুন্দর সরিষা ফুলের ফটোগ্রাফি করেছেন যা দেখে সত্যি আমি মুগ্ধ। মনে হচ্ছে খুবই ভালো একটি সময় অতিবাহিত করেছেন সরিষা ফুলের মাঝে গিয়ে। সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 2 years ago 

ফসলের মাঠে অপরূপ সৌন্দর্যময় সরিষা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ। আমি সরিষার মাঠ দেখেছি,কিন্তু এত বড় সরিষার মাঠ আমি কখনো দেখিনি। আর আপনার ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সরিষা ক্ষেত আমি সামনাসামনি কখনো দেখিনি। সব সময় এরকম ফটোগ্রাফির মধ্যেই দেখা হয়েছে। বেশ বড় বড় ফসলের মাঠ দেখছি। মাঠ গুলো দেখে মনে হচ্ছে হলুদ ফুলে সুন্দরভাবে সেজে উঠেছে। সত্যি দারুন লাগছে দেখতে। খুব সুন্দর কিছু মুহূর্ত পার করেছেন নিশ্চয়ই। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার বাবাকে এর আগেও বোধহয় দেখেছিলাম। অনেকদিন পর আবার দেখে ভালো লাগলো। আপনি আপনার বাবার সাথে সেখানে গিয়েছেন জেনে সত্যিই ভালো লাগলো। আসলে এমনই হয়তো প্রত্যেকটি সন্তানের সাথে বাবার সম্পর্ক হওয়া উচিত। যাই হোক সরিষা ফুল দেখতে সত্যিই ভীষণ সুন্দর। আর চারপাশে যখন ফুলে ফুলে ভরে থাকে তখন চারপাশে হলুদের মেলা দেখতে পাওয়া যায়। ফটোগ্রাফি গুলো দারুন ছিল ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।আমার বাবার জন্য দোয়া করবেন আপু

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় সরিষা ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। বাবাকে সাথে নিয়ে অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। আমার কাছেও ভীষণ ভালো লাগলো। আপনার শেষের ছবিটা দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাংলার এই সৌন্দর্য দেখলে মন আপনাআপনি ভালো হয়ে যায়।হলুদে ঘেরা এক খন্ড বাংলাদেশ 🥰।
সুন্দর ছিল সবগুলো ফটোগ্রাফিই।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাদের গ্রামের সরিষা ফুলের মাঠে সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হলাম ভাইয়া। দেখতে সত্যি অপরূপ সৌন্দর্যের মতোই লাগছে। যত দূরে চোখ যাচ্ছে তত দূরে শুধু সরিষা ক্ষেত। শীতকালে এই সরিষা ক্ষেত গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে সকাল বেলায়‌ । ধন্যবাদ আপনাকে সরিষা খেতে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

মাশাআল্লাহ আপনার সুন্দর ফটোগ্রাফির সাথে আপনার বাবাকেও দেখতে পেলাম। ছবিগুলো ভীষণ সুন্দর দেখাচ্ছে, আর বেশ হলুদে ছেয়ে গেছে পুরো পরিবেশটা। সত্যিই দারুন পরিবেশে দারুন ছবি তুলেছেন ভাই।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51