🍗🍲আমার বাংলা ব্লগ //🍗সুস্বাদু লেয়ার মুরগির ভুনা রেসিপি 🍗@rayhan111🍗 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমরা বর্তমানে কমবেশি সকলেই লেয়ার মুরগির রেসিপি পছন্দ করে থাকি।লেয়ার মুরগির রেসিপি আমার খুবই পছন্দ, কারণ লেয়ার মুরগির ঝাল ঝাল করে রান্না কররে খেতে খুব সুস্বাদু লাগে। এই শীতের মধ্যে ঝাল ঝাল করে লেয়ার মুরগির ভুনা রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই আজকে ছুটির দিনে লেয়ার মুরগির রেসিপি তৈরি করলাম। আশা করছি আমার রেসিপিটা আপনাদের ভালো লাগবে।

সুস্বাদু লেয়ার মুরগির ভুনা রেসিপি 👇

  • আশা করছি লেয়ার মুরগির সুস্বাদু ভুনা রেসিপি আপনাদের ভালো লাগবে

IMG_20220118_154829.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

লেয়ার মুরগির ভুনা রেসিপি তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং আমি যেভাবে এটি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

  • প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে আমি লেয়ার মুরগি ভুনা রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

GridArt_20220118_154537238.jpg

উপাদানপরিমাণ
১) লেয়ার মুরগির মাংস১কেজি।
২) পেঁয়াজ কুচি১০ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) আদা বাটাপরিমানমতো।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)আলু২৫০ গ্রাম।
👇🍗ধাপ-১🍗👇

IMG_20220118_153553.jpg

  • লেয়ার মুরগির সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি লেয়ার মুরগির মাংস গুলো পিস পিস করে কেটে নিলাম।
👇🍗ধাপ-২🍗👇

IMG_20220118_153608.jpg

  • তারপরে আমি লেয়ার মুরগির মাংসের পিস গুলো সুন্দর করে ধুয়ে নিলাম।
👇🍗ধাপ-৩🍗👇

IMG_20220118_153622.jpg

  • তারপরে আমি মরিচের গুঁড়া হলুদের, গুঁড়া ও অন্যঅন্য মসলা লেয়ার মুরগির মাংসের উপর দিয়ে দিলাম।
👇🍗ধাপ-৪🍗👇

IMG_20220118_153637.jpg

  • সকল মসলা পরিমান মত নিয়ে আমি লেয়ার মুরগির মাংস সুন্দর করে মাখিয়ে নিলাম।
👇🍗ধাপ-৫🍗👇

IMG_20220118_153651.jpg

  • তারপরেই মাংসের রেসিপির মধ্যে আমি কিছু আলুর পিস দিয়ে দিলাম এবং পরিমাণমতো পানি দিয়ে জ্বাল দিতে লাগলাম।
👇🍗ধাপ-৬🍗👇

IMG_20220118_153755.jpg

  • ভালো করে জ্বাল দিয়ে আমি পানি শুকিয়ে নিলাম এবং লেয়ার মুরগি আমি ভালো করে ভুনা করে নিচ্ছি।
👇🍗ধাপ-৭🍗👇

IMG_20220118_153834.jpg

  • লেয়ার মুরগি বেশিক্ষণ জ্বাল দিয়ে ভালো করে ভুনা করে নিলে এই মুরগি খেতে অনেক মজা হয়। তাই আমি ভালো করে ভুনা করে নিলাম।
👇🍗ধাপ-৮🍗👇

IMG_20220118_153413.jpg

  • ভালো করে লেয়ার মুরগির মাংস ভুনা করে নেওয়ার পরে আমি পরিমাণমত পানি দিয়ে জ্বাল দিতে লাগলাম।
👇🍗শেষের - ধাপ🍗👇

IMG_20220118_153400.jpg

  • লেয়ার মুরগির ভুনা রেসিপি তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই লেয়ার মুরগি ভালো করে ভুনা করে নেওয়ার পরে সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে আমার ভালো লাগছে।
👇🍗পরিবেশন🍗👇

GridArt_20220118_154800901.jpg

  • অবশেষে সুস্বাদু ঝাল ঝাল লেয়ার মুরগির ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশাকরি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগেছে।পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। দোয়া রইল 💝🙏🌺।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🍗সুস্বাদু লেয়ার মুরগির ভুনা রেসিপি 🍗
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

ভাই অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি রান্না করাটা। দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে খুব মজা হয়। আমার পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন আপনি। এটা আমার কাছে খেতে খুবই দারুণ লাগে। আর লেয়ার মুরগির রেসিপি খেতে সবার কাছে ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 
 3 years ago 

লেয়ার মুরগী ভুনা ওয়াও!!!
দেখে লোভ সামলাতে পারছি না।।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
ধন্যবাদ

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

লেয়ার মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু।আমার অনেক প্রিয় লেয়ার মুরগির মাংস। বোঝাই যাচ্ছে আপনি অনেক সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আপনি আপনার রেসিপি তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

লেয়ার মুরগি রান্নার রেসিপি খুবই লোভনীয় লাগছে ।খেতে মনে হয় খুবই টেস্টি হয়েছিল? আপনার রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভাল লেগেছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন ও বর্ণনা করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে ।শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

লেয়ার মুরগির ভুনা রেসিপি দেখতে সত্যিই চমৎকার লাগছে। এত সুন্দর করে লেয়ার মুরগি ভুনা রেসিপি রান্না করেছেন দেখে জিভে জল চলে আসছে। খুব সুন্দর হয়েছে আপনার রেসিপি তৈরি। আপনার উপস্থাপন ও বর্ণনা চমৎকার ছিল। আমাদের সাথে এত লোভনীয় খাবার শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ্! আপনি সুস্বাদু লেয়ার মুরগির ভুনা রেসিপিটি খুবই চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন যা দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে।তাছাড়া খুবই সুন্দর ভাবে ধাপগুলো তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি এত চমৎকার করে আমাদের মাঝে রেসিপি উপস্থাপন করার জন্য♥♥

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাই আপনি তো অসাধারণ রেসিপি রান্না শুরু করে দিয়েছেন। কবে যে আপনার রান্না খেতে পারবো চিন্তা করতেছি। আপনার রান্না করা লেয়ার মুরগির রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। এভাবে ঝাল ঝাল মুরগি ভুনা খেতে আমার খুব ভালো লাগে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 
আপনার লেয়ার মুরগির মাংসের ভুনা রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে। সত্যি বলতে কি লেয়ার মুরগিতে আমার এলার্জি থাকায় আমি লেয়ার মুরগি তেমনটা খাইনা। আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে। 🍗🍗🍗🍗🍗🍗🍗🍗🍗
 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

লেয়ার মুরগির মাংস খেতে খুব সুস্বাদু। আর আপনিতো খুব চমৎকারভাবে রেসিপিটি তৈরি করেছেন দেখে খুব খেতে ইচ্ছে করছে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। লেয়ার মুরগির মাংস ভুনা রেসিপি প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65989.03
ETH 2622.29
USDT 1.00
SBD 2.65