🌹আমার বাংলা ব্লগ 🍲মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপ🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🥝

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি রান্না করলে খুবই সুস্বাদু হয়। এর আগেও আমি মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি রান্না করেছিলাম। সেদিন রেসিপি অনেক সুস্বাদু হয়েছিল। তাই আজকে আমি রুই মাছের সুস্বাদু রেসিপি মিষ্টি কুমড়া দিয়ে রান্না করেছি। এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।আশাকরি আপনাদের ভালো লাগবে।

মিষ্টি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি👇

GridArt_20220225_204749122.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220225_204725931.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে মিষ্টি কুমড়ার রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)রুই মাছ৮০০গ্রাম ।
২) মিষ্টি কুমড়া১টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।

তো চলুন মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি শুরু করা যাক।

🥝ধাপ-১🐟
IMG_20220225_203708.jpgIMG_20220225_203652.jpg

মিষ্টি কুমড়া দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি পেঁয়াজ কুচি কুচি এবং মসলা কড়াইয়ের মধ্যে ভাজতে লাগলাম।

🥝ধাপ-২🐟
IMG_20220225_203751.jpgIMG_20220225_203732.jpg

মসলা দিয়ে পেঁয়াজ কুচি কুচি ভাজা হয়ে গেলে এর ভিতরে আমি মিষ্টি কুমড়ার পিস গুলো দিয়ে দিলাম।

🥝ধাপ-৩🐟
IMG_20220225_203827.jpgIMG_20220225_203806.jpg

তারপরে মিষ্টি কুমড়ার মধ্যে আমি মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং আদা বাটা, জিরা বাটা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

🥝ধাপ-৪🐟
IMG_20220225_203941.jpgIMG_20220225_203848.jpg

তারপরে মিষ্টি কুমড়ার মধ্যে আমি প্রয়োজনমতো পানি দিয়ে ঝোল করে, মিষ্টি কুমড়া তরকারি সিদ্ধ করতে লাগলাম।

🥝ধাপ-৫🐟
IMG_20220225_214942.jpgIMG_20220225_203941.jpg

তারপর আমি প্রয়োজনমতো পানি দিয়ে ঝোল করে নিয়ে ভালো করে জ্বাল দিয়ে মিষ্টি কুমড়া গুলো সিদ্ধ করে নিলাম।

🥝-শেষের-ধাপ-🐟
IMG_20220225_204013.jpgIMG_20220225_203959.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছে। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন আমি এই সিদ্ধ করা মিষ্টি কুমড়ার তরকারি মধ্যে রুই মাছের পিস গুলো দিয়ে জ্বাল দিতে লাগলাম।

🥝🙏পরিবেশন👇🐟

GridArt_20220225_204846811.jpg

অবশেষে আমি মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে। এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি রেসিপিটি আপনাদের ভাল লেগেছে।পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপ।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি খুবই লোভনীয় হয়েছে। কুমড়া দিয়ে অবশ্য কখনো মাছ রান্না করে খাই নি। আপনার কাছ থেকে মাছ রান্নার নতুন একটি আইডিয়া শিখতে পারলাম। আপনি খুব সুন্দর ভাবে কুমড়া দিয়ে রুই মাছ রান্না করেছেন। তাছাড়া খুব সুন্দর করে রান্নার ধাপগুলো উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের অনেক সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এটা রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে ওই রকম মজাদার রেসিপি আশা করব।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না। খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

আমি ব্যক্তিগতভাবে মিষ্টি কুমড়া সবজিটি অনেক পছন্দ করি। আপনার তৈরি রেসিপিটি অনেক লোভনীয় লাগছে তারপর রুই মাছের সাথে মিষ্টি কুমড়ার রেসিপি হওয়ায় যেন এই রেসিপির আকর্ষণটা দ্বিগুণ বেড়ে গেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

মিষ্টি কুমড়ো আর রুই মাছের রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছেন। মিষ্টি কুমড়ো আর রুই মাছ দুটোই আমার খুবই পছন্দের। কিন্তু একসাথে মিষ্টি কুমড়ো আর রুই মাছের তৈরি করার রেসিপি টা এখনো খাওয়া হলো না। আপনার তৈরি করার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। আজকে খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া মিষ্টি কুমড়ো দিয়ে রুই মাছ রান্না করলে অনেক সুস্বাদু হয়। আমার কাছেতো খুবই ভালো লাগে মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ রান্না করা খেতে। আপনার তৈরি মিষ্টি কুমড়ো এবং রুই মাছের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছের রেসিপি অনেক কমন একটি রেসিপি এবং সুস্বাদু। এটি আসলে সবার ঘরে ঘরে রান্না করা হয়। অনেক সুন্দর ভাবে আমাদের সাথে তুলে ধরেছেন, এবং উপস্থাপনা ভালো ছিল। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

খুবই সুন্দর ভাবে মিষ্টি কুমড়া দিয়ে রুই মাছ রান্না রেসিপি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল বলে মনে হচ্ছে। রেসিপিটি তৈরি প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

গতকাল গিয়েছিলাম একটা মিষ্টি কুমড়ো কিনতে অনেক দাম বাজারে। তবে গ্রামে এগুলোর দাম অনেক কম। মিষ্টি কুমড়ো দিয়ে রুই মাছ এটা অনেক ভালো লাগে আমার কাছে। তরকারীটা একদম আঠালো হয়ে যায় অনেক মজা লাগে। আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আমি আগামীকাল মিষ্টি কুমড়ো দিয়ে ভাত রুই মাছ রান্না করবো।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

মিষ্টি কুমড়া দিয়ে যে রুই মাছ রান্না করা যায় তা তো আগে জানতাম না। মিষ্টি কুমড়া দিয়ে ইলিশ মাছ খেয়েছি চিংড়ি মাছ খেয়েছি কিন্তু রুই মাছে এখন পর্যন্ত খাওয়া হয়নি ,মনে হচ্ছে ভালোই লাগবে খেতে ।আপনার তরকারিটি দেখতে খুব লোভনীয় লাগছে অনেক সুন্দর হয়েছে রংটা ।খুব সুন্দর ভাবে আপনি খাবারটি রান্না করে দেখালেন।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32