ফোটোগ্রাফি 📸 ||গ্রামের সুন্দর প্রকৃতি 📸//[10% Beneficiaries @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বসবাস করি।

আজকে আমি গ্রামের সুন্দর প্রকৃতির মধ্যে ভ্রমাণ করলাম।গ্রামের সুন্দর প্রকৃতির মধ্যে ভ্রমণ করে আমার খুবই ভাল লাগেছে। তাই আমি এই সুন্দর প্রকৃতির কথা আপনাদের সাথে শেয়ার করতে এসেছি।

তো চলুন শুরু করা যাক

ফটোগ্রাফি ১👇

IMG_20211105_174243.jpg

গ্রামে এখুন সুন্দর প্রকৃতির ফুটে উঠেছে। কারণ গ্রামে এখন ফসলের মাঠ সবুজে ভরে গেছে। এই সবুজ শ্যামল ফসলের মাঠে ভ্রমণ করতে খুবই ভালো লাগছে। আমার সবুজ প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। সুন্দর এই প্রকৃতির মধ্যে আজকে আমি ভ্রমাণ করে অনেক আনন্দ করেছি।

ফটোগ্রাফি ২👇

IMG_20211105_174222.jpg

অনেকদিন পর সুন্দর এই গ্রামের রাস্তায় বিকেলবেলা আমরা মোটরসাইকেল করে ভ্রমাণ করতে এসেছি। গ্রামের সুন্দর রাস্তাটি আমার খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৩👇

IMG_20211105_174102.jpg

আমি এবং আমার বন্ধু সিরাজগঞ্জ শহর থেকে তাদের গ্রামে আসলাম। বন্ধুদের গ্রামটি খুবই সুন্দর। এই গ্রামের সবুজ শ্যামল প্রকৃতির এই রাস্তাটি দেখতে খুবি সুন্দর লাগেছে আমার।

ফটোগ্রাফি ৪👇

IMG_20211105_174147.jpg

তারপরে ওখান থেকে আমরা আমাদের পাশের আরেকটি গ্রামের দিকে রওনা দিলাম। এই গ্রামের সুন্দর একটি ফুলের বাগান আছে। সেই ফুলের বাগান আমার বন্ধু কিছুদিন আগে লাগিয়েছে। তাই আমরা এটি দেখতে যাচ্ছিলাম।

ফটোগ্রাফি ৫👇

IMG_20211105_174127.jpg

গ্রামের সুন্দর রাস্তা গুলো আমার খুবই ভালো লেগেছে। চারদিকে সবুজ শ্যামলে ভরা। এই রাস্তা দিয়ে হেঁটে যেতে বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি ৬👇

IMG_20211103_232444.jpg

সাদা ছোট ফুলগুলো আমার খুবই ভালো লেগেছে। ছোট ছোট সাদা ফুল দেখতে যেমন সুন্দর। তেমনি এর সুবাস মনোমুগ্ধকর।

ফটোগ্রাফি ৭👇

IMG_20211103_232412.jpg

ফুলের বাগানটা আমার খুবই ভালো লেগেছে। সুন্দর পরিবেশের মধ্যে বাগানটি করেছে। বাগানে এখন অনেক রকমের ফুলের গাছ লাগানো হয়েছে। কিন্তু এই গাছগুলো এখন ফুল ফোটেনি কিন্তু ফুল গাছের চারদিকে সবুজ ছোট ছোট সাদা ফুলের এই গাছটি সুন্দর লাগছে।

ফটোগ্রাফি ৮👇

IMG_20211103_232357.jpg

সাদা ফুলের এই গাছটি চারদিকে সুন্দর করে লাগানো হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। ফুল গুলো অনেক সুন্দর দেখতে।

ফটোগ্রাফি ৯👇

IMG_20211105_173906.jpg

তারপরে ওখান থেকে আমরা মোটরসাইকেল করে বাড়ির দিকে রওনা দিলাম। মোটরসাইকেল এর যাত্রা আজকের দিনটা আমার খুবই ভালো কেটেছে। অনেক জায়গায় ভ্রমণ করলাম।বিকেল হয়ে আসলো সূর্য পশ্চিম আকাশের দিকে এসেছে।

ফটোগ্রাফি ১০👇

IMG_20211105_173926.jpg

বিকেল বেলার সূর্য পশ্চিম আকাশের অস্ত যাওয়ার দৃশ্য দেখতে আমার খুবই ভালো লেগেছে। সূর্য অস্ত যাবে এই মুহুর্তটা দেখতে আমার খুবই ভালো লাগে। তাই আমি ব্রিজয়ের উপর থেকে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটা দেখতে লাগলাম।

আজকের পুরো দিনটা আমি খুবই সুন্দর ভাবে উপভোগ করেছি। অনেক জায়গায় ভ্রমণ করেছি।গ্রামের সবুজ প্রকৃতি দেখে আমার মন ভরে গেছে।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণগ্রামের সুন্দর প্রকৃতি 📸
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

সবুজ শ্যামল গ্রামবাংলার প্রকৃত সৌন্দর্য কার নাহ ভালো লাগে। সবুজ শ্যামলের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

অসাধারণ সবুজ ধান ক্ষেতের ফটোগ্রাফিটি আপনার ব্লগে ঢুকতে আমাকে বাধ্য করল, খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাই আপনি।দুই নাম্বার ফটোগ্রাফিতে গ্রামের রাস্তাটি দেখতে খুবই চমৎকার লাগছে,সত্যিই বিকাল বেলায় এ রাস্তা দিয়ে হাঁটতে মজাই আলাদা। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

গ্রামের সবজ শ্যামল দৃশ্য সবসময়ভালো লাগে। কারণ আমিও গ্রামেই বাস করি। গ্রামের সৌন্দর্য আমাকে দৃড়ভাবে আকৃষ্ট করে। আপনার ছবিগুলো সুন্দর হয়েছিল ভাই।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার গ্রামের দৃশ্য গুলি দেখতে অনেক ভালো। ছবির মাধ্যমে তা আপনি আমাদের মাঝে তুলে ধরেছে। খুবই ভালো লাগলো আপনার গ্রামের ছবিগুল। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

 3 years ago 

অনেক সুন্দর একটি দিন কাটিয়েছেন ভাইয়া। সিরাজগঞ্জ শহরের কথা অনেক শুনেছি,আমাদের এক ট্রেইনিং স্যার এর কাছে। জায়গাগুলো সত্যিই অনেক সুন্দর দেখাচ্ছে , চারপাশ সবুজে ঘেরা। শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।আমাদের সিরাজগঞ্জের বেড়াতে আসবেন আপু।

 3 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেন। তেমনি আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। সেইসাথে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। বিশেষ করে দুই নাম্বার পিকটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। শুভকামনা থাকলো আপনার জন্য।

 3 years ago 

ফুলগুলো বোধহয় নয়নতারা ফুল। তাইনা?
আমার কাছে ফুলটি খুবই সুন্দর লাগে।আমার বাসার ছাদে এই ফুল গাছটির একটি টব রয়েছে। আপনার শেষ ছবিটি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। সর্য অস্ত যাওয়াটা আমার ও খুব ভালো লাগে দেখতে।

 3 years ago 

জি আপু এই ফুলগুলো নয়নতারা ফুল।আপনি খুব সহজেই চিনতে পেরেছে। এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।🌹💖

 3 years ago 

ভাইয়া, গ্রামের দৃশ্য গুলো বরাবর আমার কাছে খুবই ভালো লাগে।যান্ত্রিক কোলাহল এই শহরে যেন তিক্ত হয়ে উঠেছে।গ্রামের দৃশ্য গুলো দেখলে মন জুড়িয়ে যায়।চারদিকে সবুজ আর সবুজ খুবই ভাল লেগেছে ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে।প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে তবে আপনার সবগুলো ফটোগ্রাফির মধ্যে আমার একটি ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। প্রথম ফটোগ্রাফি টা আমার খুবই পছন্দ হয়েছে।ভাইয়া, ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার বন্ধুর গ্রামের দৃশ্য গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আমাদের দেশ সবুজ শ্যামল ভরা ।তার সাথে আপনি গ্রামের সকল দৃশ্যের এতে চমৎকার ভাবে তুলে ধরছেন।তা ভাষায় প্রকাশ করা মতো না।সব মিলে অনেক সুন্দর হয়েছে ভাইয়া।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গ্রামের সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে প্রকৃতি দেখতে হলে গ্রামেই যেতে হবে। শহরের চার দেয়ালের মাঝে প্রকৃতি সৌন্দর্য তেমন দেখা যায় না। সুন্দর প্রকৃতি সৌন্দর্যের ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্যে ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48