🫣বন্ধুর সফলতায় গর্বিত আমি💪||🫣[১০% @shy-fox ]🌹steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুত্বের ভালোবাসা কখনো শেষ হয়ে যায় না। এই বন্ধুত্বের ভালোবাসা থেকে যায় সারাজীবন। আর ছোটবেলার বন্ধুদের নিয়ে সাজানো সেই দিনগুলোর কথা কখনও ভোলা যায় না। ছোটবেলা বন্ধুদের সাথে নিয়ে খেলাধুলার করার মুহূর্তগুলো সত্যিই খুবই মনে পরে। আর এই দিন গুলো ছিল জীবনের শ্রেষ্ঠতম দিন। কারণ ছোটবেলার দিনগুলো মনে করে যেন খুবই ভালো লাগে। ছোটবেলা আমার প্রাণ প্রিয় বন্ধু ছিল সুজন।আর সুজনের বাড়ির ছিলো আমার বাড়ির পাশেই।সুজনের বাবা ছিল কৃষক। পড়ালেখার খরচ দিতে কষ্ট হত,তারপর ও সুজনের পড়ার টাকা জোগার করতে সকল চেষ্টা করতো সুজনের বাবা। সুজন আমার বাড়িতে সবসময় থাকত। আমরা একসাথে স্কুলে যেতাম। একসাথে সব সময় থাকতাম। আমাদের বাড়ীতে বেশীরভাগ থাকতো। রাতেও আমাদের বাড়িতে থাকত। আর সেই সুজনই ছিল আমার সবচাইতে কাছের বন্ধু। সুজনের কথা এর আগেও আমি আপনাদের সাথে বলেছি। তবে আজকে আমি সুজনকে নিয়ে আরো একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করব এবং সুজন এর সফলতা নিয়ে আপনাদের সাথে গল্প করতে এসেছি আশা করছি ভাল লাগবে।


আমরা একসাথেই পড়াশোনা করতাম এবং একসাথে সব সময় থাকতাম। তবে সুজন বড়শি দিয়ে খুব ভালো মাছ মারতে জানে। আমি আর সুজন তাই বড়শি দিয়ে মাছ ধরার জন্য নদীর পাড়ে যেতাম। আমি মাছ মারতে পারতাম না কিন্তু সুজন পারত তাই আমি সুজনের মাছ ধরা দেখতাম এবং বসে থাকতাম।। সুজন বড়শি দিয়ে খুব ভালোই মাছ ধরতো। আমি সেগুলো দেখে অনেক আনন্দ উপভোগ করতাম। এই মাছ ধরার দিনগুলো চোখের সামনে ভাসছে। আসলে মাছ ধরা আমাদের প্রত্যেক বাঙালির ছেলেদের ভালোলাগা থেকে আসে। আর এই ভালোলাগার খুবই আনন্দে। আমরা বিকেল বেলা নদীর পাড়ে গিয়ে মাছ ধরতাম। মাছ ধরার মধ্যে সবচাইতে আনন্দ রয়েছে। আমি মাছ ধরতে পারতাম না, তবুও মাঝে মাঝে বড়শি নিয়ে বসে থাকতাম।


children-g7fa5d8e28_1920.jpg

শুধু ছোটবেলা বড়শি দিয়ে মাছ ধরার না। আমরা কাঁদার মধ্যে ফুটবল খেলতাম। সত্যিই কাঁদার ভিতর ছোটবেলা ফুটবল খেলার মুহূর্ত গুলো ছিল অনেক আনন্দের। বন্ধুদের সাথে কাটানো দিনগুলো ছিল আনন্দের।আমি সুজন সবসময় এক পক্ষে থাকতাম। আমরা বিপরীত পক্ষ খেলতাম না। যতই হোক না কেন আমরা একসাথে থাকতাম এবং অনেক আনন্দের সাথে খেলতাম।একবার ফুটবল খেলতে গিয়ে আমাকে এক বড় ভাই কাঁদার মধ্যে ফেলে দিছিলো।তখন সুজন কিছু না শুনেই ঐ ভাইকে মারতে শুরু করে ছিল।ছোটবেলার সেই দিনের কথা মনে পড়ছে। কারণ ফুটবল খেলার সেই দিনগুলো অনেক আনন্দের ছিলো।


children-gdef3411db_1920.jpg

ছোটবেলা অনেক আনন্দময় মুহূর্ত এবং অনেক স্মৃতি রয়েছে সুজনের সাথে। আজ আমরা অনেক দূরে কর্মব্যস্ততার কারণে। কিন্তু আমাদের ফোনে অনেক কথা হয়, ফোনে সুজনের সাথে মাঝে মাঝে ভিডিওতে কথা বলি। কিন্তু আজকে হঠাৎ করে একটি খবর শুনতে পেলাম। সুজনের নাকি বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার পদে চাকরি পেয়েছে। সত্যিই এই কথাটা শুনতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। আজ সুজন দেশের জন্য কিছু করবে। এটি গৌরবের। কারণ সুজন ছিল আমার সবচাইতে কাছের বন্ধু এবং বলতে গেলে আমার ভাইয়ের মতো। সত্যিই সুজন যখন দেশের জন্য কিছু করার সুযোগ পেয়েছে সেই বিষয়টি জানতে পেরে আমি অনেক আনন্দিত হয়েছি।


special-forces-ge6f764ed2_1920.jpg

সুজন আমাকে যখন কল দিয়ে বলল বন্ধু আমি বাংলাদেশ বিমান বাহিনী অফিসার পদে চাকরি পেয়েছি। আমি দেশের জন্য কাজ করার কিছু সুযোগ পেয়েছি। তখন কথাটি শুনে আমার সত্যিই অনেক আনন্দ হয়েছে।আমি বললাম বন্ধু তোকে কাছে পাইলে আমি জড়িয়ে ধরতাম। সুজন বলল সত্যি বন্ধু আমারও তোকে জড়িয়ে ধরতে খুব ইচ্ছা করছে। তুই আমার বন্ধু না তুমি আমার ভাইয়। আমি তোর সাথে দেখা করব, আমি বললাম ঠিক আছে তুই কিছুদিনের মধ্যেই সিরাজগঞ্জ চলে আয়। সত্যিই আজ আমার গৌরব মনে হচ্ছে। সেই ছোটবেলার বন্ধু সুজন আজ দেশ সেবার সৈনিক।যে বন্ধু আমাদের বাড়িতে আমার সাথেই সারাদিন থেকেছে। সে আজ বাংলাদেশের জন্য কিছু একটা করবে এবং দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করার সুযোগ পেয়েছে। এই খবরটি জানার পরে আমি যেন গৌরবে ভাসতে লাগলাম। সত্যি বন্ধুরা সফলতার জন্য সত্যিই আমি গর্বিত।


us-air-force-gc8c6fad2f_1920.jpg

ভালো থাকুক সকল বন্ধুত্ব সম্পর্ক গুলো। আর এই বন্ধুত্বের সম্পর্ক যেন কখনো নষ্ট না হয়। আসলে বন্ধু যেমন সকলের অনেক প্রিয় এবং মধুর সম্পর্ক। এই সম্পর্ক ভেঙে গেলে অনেক শত্রুতাও তৈরি হয়। তাই সকল বন্ধুত্বের সম্পর্ক সবসময় ভালো থাকুক এই কামনাই করি। বন্ধু সুজনের জন্য শুভকামনা রইল। বাকি জীবনটা যেন দেশ এবং জাতির জন্য কিছু একটা করতে পারে, সর্বদা এই দোয়া করি।আপনারা সবাই আমার বন্ধু সুজনের জন্য দোয়া করবেন🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

প্রিয় বন্ধু বিমান বাহিনীর সৈনিক হিসেবে নিয়োজিত হয়েছে, এটা সত্যই খুব আনন্দের। এমন একজন বন্ধুর জন্যে গর্ব হওয়া স্বাভাবিক।

 2 years ago 

ঠিক বলেছেন কাছের বন্ধু যখন কোনো ভালো জায়গায়, যাই তখন খুবই ভালো লাগে। তারপর সে দেশের সেবা করবে এটা জানতে পেরে আরো বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আসলে বন্ধুর সফলতা মানেই নিজের সফলতা। আপনার বন্ধু বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার পদে চাকরি পেয়েছেন এটা শুনে সত্যিই ভীষণ ভালো লাগতেছে। বিশেষ করে সে আপনার এত কাছের বন্ধু ছিলেন যার সাথে দিনরাত একসাথে পাঠাতেন। এরকম একজন বন্ধু দেশের কাজ করার সুযোগ পেয়েছে সত্যিই এটা গর্ভের বিষয়।

 2 years ago 

আসলে আমার এত কাছের বন্ধু দেশের জন্য কিছু করতে পারবে। দেশের সেবা করবে এটা জানতে পেরে খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41