বাসায় তৈরি মজাদার চিকেন কাটলেট রেসিপি// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


হ্যালো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আর এই রেসিপিটি আমার কাছে একদম নতুন। কারণ এই রেসিপিটি আমি প্রথম তৈরি করলাম। আমার ছোট মামা এই রেসিপিটি তৈরি করেছে, আর মামার সাথে থেকে আমি এই রেসিপিটি তৈরি করতে সহযোগিতা করেছি।আর মামার কাছ থেকে শিখে নিয়েছি। পরবর্তীতে এই রেসিপি আমি নিজে একা তৈরি করবো।তাই এই মজাদার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আজকে চিকেন কাটলেট রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।এই চিকেন কাটলেট রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। সত্যি এইররেসিপিটি আমি শিখতে পেরে খুবই আনন্দিত। এই রেসিপিটি পরবর্তীতে আমি নিজে একা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করব। তো বন্ধুরা আজকের এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে পেরেও আমার ভাল লাগছে, তো চলুন রেসিপিটি দেখা শুরু করা যাক,,,।

বাসায় তৈরি মজাদার চিকেন কাটলেট রেসিপি


GridArt_20221103_082853156.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগির মাংস১ কেজি।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)আদা বাটা।পরিমানমতো।
৮)ডিম০২ টি।
৯)বিস্কুট এর গুঁড়াপরিমানমতো।

GridArt_20221103_082928192.jpg

সকল উপকরণ নিয়ে বাসায় তৈরি মজাদার চিকেন কাটলেট রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221025_135259.jpgIMG_20221025_135311.jpg
  • চিকেন কাটলেট রেসিপি তৈরি করার জন্য, প্রথমে মুরগি পিস গুলোর সুন্দর করে কেটে ধুয়ে মসলা দিয়ে মাখিয়ে কিছুক্ষণ রেখে দেওয়া হয়েছিল। তারপরে এই কড়াইয়ে মধ্যে তেলে ভাজতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20221025_135324.jpgIMG_20221025_135337.jpg
  • মুরগির মাংসের পিসগুলো তেলের ভিতরে ভালো করে ভাজতে লাগলাম, যত ভালো ভাবে ভাজি করা হবে তত চিকেন খেতে মজা লাগবে।
ধাপ-৩🍲
IMG_20221025_141008.jpgIMG_20221025_141234.jpg
  • এই চিকেন পিস গুলো তেলের মধ্যে যখন ভাল করে ভেজে নিলাম। তখন একটি পাত্রের মধ্যে ভাজি করা পিস গুলো রেখে দিয়ে এর মধ্যে দুটি ডিম ভেঙে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20221025_141246.jpgIMG_20221025_141257.jpg
  • মুরগির মাংসের ভাজি করা পিস গুলোর সাথে ডিম ভালো করে মাখিয়ে নিলাম। তারপরে আমি বিস্কুটের গুঁড়া দিয়ে ভাজি করা চিকেন গুলো দম ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20221025_141309.jpgIMG_20221025_141327.jpg
  • ডিম ও বিস্কুটের গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নেওয়ার পরে, তেলের ভিতরে এই মুরগির মাংস পিস গুলো আবারো আস্তে আস্তে ভাজতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221025_141345.jpgIMG_20221025_141359.jpg
  • আস্তে আস্তে ভাজি করে নেওয়ার পরে একটি পাত্রে রেখে দিলাম। অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি।শেষের ধাপে এসে পৌঁছাতে পেরেছি ভালো লাগছে। এই চিকেন কাটলেট রেসিপি তৈরি করা শিখতে পেরে আমি আনন্দিত।
👇পরিবেশন🍲

GridArt_20221103_082746614.jpg

আজকে আমি প্রথমবারের মতো চিকেন কাটলেট রেসিপি তৈরি করা শিখতে পেরে আমার খুবি ভালো লাগছে। আসলে মামার তৈরি করা চিকেন কাটলেট রেসিপি আমি খুবই ভালভাবে মামার সাথে থেকেই তৈরি করেছি। যৌথভাবে আমি আর মামা আজকে এই কাটলেট রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আর খেতেও খুবই মজাদার হয়েছিল। পরবর্তীতে আমি আবার আপনাদের মাঝে মজাদার রেসিপি নিয়ে হাজির হবো, সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবাসায় তৈরি মজাদার চিকেন কাটলেট রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভাইয়া অনেক ভাল লাগলো আপনার চিকেন কাটলেট রেসিপি দেখে।আপনি অনেকগুলো ধাপ পার করে মচমচে চিকেন কাটলেট রেসিপি আনাদের সাথে শেয়ার করলেন, দেখে খুব ভাল লাগলো। খেতে ত দারুন হয়েছে, তাই না? দাওয়াত দিতেন আমাকে 😋 অনেক অভিনন্দন ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমরাও আপনার মাধ্যমে চিকেন কাটলেট তৈরি করা শিখে নিলাম। আপনার মামাকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাবেন ভাই। হোটেলে খাওয়ার থেকে বাসায় তৈরি করে খাওয়া অনেক ভালো এবং স্বাস্থকর। বেশ সহজ এবং সুন্দরভাবে রেসিপি উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যায় চায়ের সাথে চিকেন কাটলেট আমার খুবই প্রিয় একটি আইটেম।যদিও বেশ কয়েকদিন খাওয়া হচ্ছে না।আপনার রেসিপি দেখে খাওয়ার ইচ্ছা চাগিয়ে উঠল।খুব ভাল হয়েছে আপনার রেসিপি ভাইয়া। আপনার মামা আপনাকে ভালভাবেই শিখাতে পেরেছেন।এখন একদিন বানিয়ে আমাদের দাওয়াত দিন।আমরা টেস্ট করতে চাই। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু চিকেন কাটলেট এর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার মামাতো দেখছি আপনাকে দারুন একটা রেসিপি তৈরি করার পদ্ধতি শিখিয়ে দিল।

চিকেন কাটলেট তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই জিনিসটা আমি অনেকবার দেখেছি কিন্তু খাওয়ার সুযোগ হয়নি। আশা করি আপনার দেখানো ধাপগুলো অনুসরণ করে এই চিকেন কাটলেট আমি তৈরি করে খাব।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

ট্রেন ভ্রমণে আমি প্রথম কাকলেট এর সাথে পরিচিত হই। এই কাকলেট ,এই কাকলেট যখন ট্রেনের ওয়েটার রা ডাক দিতো তখন আমার খেতে ইচ্চা করতো ,কিন্তু আব্বু কিনে দিতো না🙄🙄।তবে আজ শিখে নিলাম আপনার পোস্টের মাধ্যমে এবার বানিয়ে খাবো ।ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার মামা ও আপনি দু'জন মিলে খুবই চমৎকার একটি ইউনিক রেসিপি শেয়ার করেছেন ।এটি খেতে নিঃসন্দেহে খুবই সুস্বাদু হওয়ার কথা ।যেভাবে রান্না করেছেন দেখেই তো আমার লোভ লেগে যাচ্ছে ।প্রথমে মাংসগুলোকে একবার ভেজে তারপর ডিম দিয়ে বিস্কুটের গুঁড়া দিয়ে আবার দ্বিতীয়বার ভেজেছেন খেতে সত্যি সুস্বাদু হয়েছে মনে হচ্ছে ।ধন্যবাদ আপনাকে। আপনার কাছ থেকে আমরাও শিখে নিলাম । ভালো লাগলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

এ ধরনের রেসিপি বাহিরে কিনে খাওয়ার চেয়ে বাসায় তৈরি করে খাওয়া অনেক স্বাস্থ্যসম্মত।এই ধরনের রেসিপি একটি মকরোচক রেসিপি এটি পছন্দ করে না এমন মানুষ খুব কমেই পাওয়া যাবে।তবে এই ধরনের রেসিপি আমার খুব বেশি পছন্দ না কিন্তু পরিবারের সবার জন্য মাঝে মাঝে তৈরি করতে হয়।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65