বাসায় তৈরি স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা কমবেশি সবাই কেক পছন্দ করি। বিশেষ করে জন্মদিনের আয়োজনে আমরা কেক দিয়ে জন্মদিন পালন করে থাকি। কেক কেটে জন্মদিন দিন পালন করা হয়।আর এই কেক সবারই পছন্দের। তবে স্বাস্থ্যকর ভাবে কেক আমরা বাসায় তৈরি করতে পারি। আর কেউ কেউ অনেক সুন্দরভাবে বাসায় কেক তৈরি করে। যেগুলো দেখে মনে হয় সত্যি কারের বাজার থেকে কিনে আনা কেক। দেখে মনে হয় না এগুলো নিজে তৈরি করেছে। তবে আমি অত ভালো কেক বানাতে পারি না। তাবে আমি চেষ্টা করেছি।তাই বাসায় আমি স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি তৈরি করেছি। এই রেসিপিটা দেখতে অতটা ভালো হয়নি। তবে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। তো বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমার কাপ কেক রেসিপি শেয়ার করলাম।

বাসায় তৈরি স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি🎂


GridArt_20221231_122648936.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) বেসন১ কাপ ।
২) আটা১ কাপ
৩) চিনি১ কাপ
৪) ডিম২টি।
৫) সয়াবিন তেল২০০ গ্রাম।

GridArt_20221231_122756483.jpg

সকল উপকরণ স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি তৈরি করা শুরু করে দিলাম,যেভাবে তৈরি করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221231_115820.jpgIMG_20221231_115805.jpg
  • মজাদার কেক তৈরি করার জন্য প্রথমে আমি তেলের মধ্যে বেসন,আটা, এবং ডিম দিয়ে মাখাতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20221231_115851.jpgIMG_20221231_115835.jpg
  • তারপরে আরো ১ কাপ বেসন এবং আটা আপনি এই গোলানোর মধ্যে ঢেলে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20221231_122131.jpgIMG_20221231_115904.jpg
  • ভালোভাবে চামচ দিয়ে নেড়ে আমি গুলাটি খুবই ভালো করে আঠালো করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20221231_122344.jpgIMG_20221231_122328.jpg
  • তারপরে কাপ কেক তৈরি করার জন্য কাপগুলো আমি ধুয়ে এই কাপের ভিতর গোলানো কেকের অংশগুলো ঢেলে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20221231_122421.jpgIMG_20221231_122405.jpg
  • কাপের ভিতরে কেকের অংশগুলো ঢেলে নিয়ে আমি এই কেকের রেসিপি তৈরি জন্য চুলাতে দিয়ে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221231_122522.jpgIMG_20221231_122506.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি এই কেকের তৈরি করতে লাগলাম। অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরেছি ভালো লাগছে।
👇পরিবেশন🍲

GridArt_20221231_122720967.jpg

স্বাস্থ্যকর এই কেক রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে বাসায় তৈরি করা স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি আমি প্রথমবার তৈরি করেছি। এটি দেখতে খুব একটা ভাল হয়নি। তবে খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে কেক আমার খুবই প্রিয়। তাই এই কেক রেসিপি তৈরি করলাম, আশা করি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো ইনশাল্লাহ।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবাসায় তৈরি স্বাস্থ্যকর কাপ কেক রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

জ্বী ভাইয়া দেখে মনে হচ্ছে না এগুলা বাসায় তৈরি করেছেন মনে হচ্ছে এগুলো বাজার থেকে কিনে এনেছেন। বাচ্চারা একটু বেশি পছন্দ করে এটি।
সুন্দর একটি রেসিপি শিখলাম।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলেই সবার উচিত এই নাস্তাগুলো বাসায় তৈরি করে খাওয়া। কারণ দোকান থেকে কিনে নিয়ে আসতে গেলে দেখা যায় ওখানে অনেক মাছি মশা বসে থাকে। সেগুলো তেমন একটা ভালো খাবার ও না। যদি একটু কষ্ট করে বাড়িতে তৈরি করে খাওয়া যায় তাহলে শরীর স্বাস্থ্য অনেক ভালো থাকে। কিন্তু আপনি বাসায় কাপ কেক তৈরি করলেন এটি দেখে একটু অবাক হলাম। কারণে এত সুন্দর ভাবে তৈরি করলেন দেখেই বোঝা যাচ্ছে না যে এটি আপনি বাসায় তৈরি করলেন। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার এই আইডিয়াটি দেখে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার ছোট মামি বেশ ভালো কাপ কেক বানায়।খেলে বোঝাই যায়না যে বাসায় বানানো হয়েছে।
সুন্দরভাবে কেক বানিয়েছেন ভাই,বেশ ভালো হয়েছে দেখতে দোকানের সাথে পার্থক্য করা খুব কঠিন।
শুভ কামনা জানাই 🥰।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

আপনার কেকটি দেখতে ভালো না হলে কি হবে আপনি তো খুবই স্বাস্থ্যসম্মত উপায়ে দারুন একটি কেকের রেসিপি শেয়ার করেছেন। এ ধরনের কেক খেতে খুব ভালো লাগে তবে বেসন দিয়ে কখনো তৈরি করা হয়নি। খুব সুন্দর করে রেসিপিটা আমাদেরকে শিখিয়ে দিলেন। খেতে মজা হয়েছে সেটা তো আপনি বললেনই আমার তো দেখে খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

বাসায় তৈরি কেকগুলো আসলেই স্বাস্থ্যসম্মত। অনেকে বাসায় ভালো কেক বানাতে পারে, কিন্তু আমি তেমন ভালো পারি না।আপনি বেশ সুন্দর করে বাসায় বসে কাপ কেক তৈরি করেছেন । কেকটা ক্রিম ডেকোরেশন করলে মন আরো সুন্দর দেখাতো।যাই হোক সব মিলিয়ে বেশ ভালো হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ 🌹

 2 years ago 

স্বাস্থ্যসম্মত খাবার খেলে শরীর-স্বাস্থ্য দুটোই ভালো থাকে। আমিও দুই এক বার কেক বানিয়েছি। কিন্তু বেসন দিয়ে কখনো কেক বানানো হয়নি। বাসায় যেকোনো খাবার বানালে সেটা স্বাস্থ্যসম্মত খাবার হয়। একটু কষ্ট হয় কিন্তু তারপরেও টাটকা জিনিস পাওয়া যায়। আপনাকে অনেক ধন্যবাদ এইরকম একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

বাসায় তৈরি যে কোনো খাবারই স্বাস্থ্যসম্মত। আপনার কাপ কেক গুলো খুবই সুন্দর লাগছে দেখতে মনে হচ্ছে খেতেও খুব ভালো হয়েছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমরা কমবেশি সবাই কেক পছন্দ করি।

ঠিকই বলেছেন আপনি ভাইয়া,আমরা কমবেশি সবাই কেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে ঘরে স্বাস্থ্যকর কেক তৈরি করেছেন। এরকম বাসার তৈরি করা কাপ কেক খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন। ভালো খাবার খাওয়ার জন্য ঘর ছাড়া আর অন্য কোন কিছুই গতি নেই। বাইরে সব খাবারই যেন ভেজালে ভরা। সেই কারণে ঘরে এভাবে যদি কেক বানিয়ে খাওয়া যায়, তাহলে মাঝে মাঝেই বানিয়ে খেলেও কোন অসুবিধা হবে না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66