DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে সারাদিন প্রচন্ড গরম ছিল,তারপর বাইরে অনেক রোদ। যার কারণে বাইরে বের হতে মন চাচ্ছিলো না।তাই সারা দিন রুমের ভেতরই ফ্যানের নিচে বসে ছিলাম। আর এই বসে থাকার মধ্যে একটা চিন্তা করলাম। যে আমার সৃজনশীলতা প্রকাশ করব। তাই রঙিন কাগজের নিয়ে বসে পড়লাম।আর ভাবতে লাগলাম কি করা যায়। আজকে যে হতো অনেক সময় রয়েছে।তাই রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করার চিন্তাভাবনা করলাম। আসলে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করতে অনেক সময় লাগে। তাই যেহেতু আজকে রুমে বসে রয়েছি। তাই রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করার চিন্তা মাথায় আসলো সেই চিন্তা থেকেই আমি রঙ্গিন কাগজ এর ওয়ালমেট তৈরি করতে লাগলাম। আশা করি আপনাদের ভালো লাগবে, আসলে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে আমারও অনেক ভালো লাগে।

রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি🎴


IMG_20220524_224341.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220524_223153.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🎴👇
IMG_20220524_223253.jpgIMG_20220524_223214.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য, প্রথমে আমি রঙিন কাগজ সুন্দর করে কেটে নিলাম।তারপরে ফুল তৈরি করার জন্য ভাজ করে নিলাম।
ধাপ-২🎴👇
IMG_20220524_223354.jpgIMG_20220524_223332.jpg
  • তারপরে রঙিন কাগজ সুন্দর করে ভাজ করে, ফুলের সাইজ করে মেপে কেটে নিলাম।
ধাপ-৩🎴👇
IMG_20220524_223446.jpgIMG_20220524_223414.jpg
  • তারপরে এই কাগজগুলো আমি ভালো করে ভাঁজ করে পাতার সাইজে কাঁচি দিয়ে কেটে নিলাম। এখন পাতার সাইজ গুলো সুন্দর করে তৈরি হয়ে গেল এবং ভাঁজ খুলে দেখলাম পাতা সুন্দর তৈরি হয়েছে।

IMG_20220524_223520.jpg

  • তারপরে পাতা তৈরি করা হয়ে গেলে, আঠা দিয়ে আমি একটি উপরে অন্য পাতাটি লাগিয়ে ফুল তৈরি করে নিলাম।
ধাপ-৪🎴👇
IMG_20220524_223603.jpgIMG_20220524_223543.jpg
  • তারপরে রঙিন কাগজ আমি কুচি কুচি করে কেটে নিলাম, ফুলের কলি তৈরি করার জন্য। কুচি কুচি করে কেটে নিয়ে ভাঁজ করে আঠা দিয়ে লাগিয়ে ফুলের কলি তৈরী করে নিলাম।
ধাপ-৫🎴👇
IMG_20220524_223703.jpgIMG_20220524_223625.jpg
  • তারপরে সাদা কাগজ কেটে রোল তৈরী করে নিলাম, ওয়ালমেট এর ফ্রেম তৈরি করার জন্য।
ধাপ-৬🎴👇
IMG_20220524_223757.jpgIMG_20220524_223739.jpg
  • তারপরে আঠা দিয়ে লাগিয়ে ওয়ালমেট এর সুন্দর ফ্রেম আমি তৈরী করে নিলাম এবং এই ফ্রেমে ফুলগুলো আঠা দিয়ে লাগিয়ে নিলাম।
শেষের-ধাপ🎴👇
IMG_20220524_223902.jpgIMG_20220524_223830.jpg
  • তারপরে ওয়ালমেট এর ফ্রেমের মধ্যে প্রথমে আমি হলুদ ফুলটি লাগিয়ে নিলাম। তারপরে চারমাথায় চারটি ফুল লাগিয়ে নিলাম। এখন ওয়ালমেট দেখতে সুন্দর লাগছে।

IMG_20220524_224435.jpg

  • অবশেষে এই সুন্দর ফুলের ওয়ালমেট এর শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। ওয়ালমেট তৈরি করা হয়ে গেলে আঠা দিয়ে আমার রুমের দেয়ালে লাগিয়ে নিলাম।
👇🖼উপস্থাপন🎴👇

GridArt_20220524_224214953.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর ফুল এই ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই ওয়ালমেট তৈরি করার পরে আমার রুমের দেয়ালে লাগিয়ে নিয়েছি, তাই আমার রুমটি দেখতে খুবই সুন্দর লাগছে। সত্যিই আমার কাছে এই ওয়ালমেট খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করব ইনশাআল্লাহ। সবাই দোয়া করবেন।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি🎴।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

আসলে আমাদের ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে ওয়ালমেট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এবং আপনি সেই ওয়ালমেট এর অসাধারন একটা প্রজেক্ট আমাদের সামনে নিয়ে এসেছেন। বিষয়টা বেশ ইউনিক ছিল ভিন্নধর্মী একটা ওয়ালমেট।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

বাহ্ রঙিন কাগজ দিয়ে কি চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন।
দেখতে ভীষণ সুন্দর হয়েছে এটা।
সাজিয়ে রাখলে বেশ দারুন দেখাবে।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া রঙিন কাগজের ওয়ালমেট বানাতে আসলে অনেক বেশি সময় লাগে আর ফ্রি সময় বসে থাকলে সুন্দরভাবে বানিয়ে ফেলা যায়। আপনি রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন দারুন সুন্দর কালারফুল হয়েছে দেখতে খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপনি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনার অলমাইটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার তৈরি করা ওয়ালমেট এর ফুল গুলো দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। ফুলের ওয়ালমেট তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। রঙ্গিন কাগজের তৈরি ফুলের ওয়ালমেট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ওয়ালমেটটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। সত্যি কথা বলতে রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। আপনার কারুকাজ দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। দেখে বোঝা যাচ্ছে অনেক যত্নসহকারে তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে বাহিরে অনেক গরম।যাই হোক আপনার ওয়ালমেট টি দেখতে বেশ দারুন হয়েছে। সময়ই ও কাটলো,সাথে কাজ ও হলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59585.77
ETH 3002.01
USDT 1.00
SBD 3.78