🍗মজাদার বাসায় তৈরি রোস্ট রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মুরগির রোস্ট রেসিপি আমার খুবই প্রিয়। আর এই রোস্ট রেসিপি তৈরি করতে পেরে আমার আরো বেশি ভালো লেগেছে। কারণ মুরগির রোস্ট খেতে আমি খুবই পছন্দ করি। তাই আমি মুরগির রোস্ট রেসিপি খুব ভালোভাবে শিখে নিয়েছি আমার ছোট মামার কাছে। আমার ছোট মামা মুরগির রোস্ট খুবই ভালো ভাবে তৈরি করতে পারে। বাড়িতে কোন আয়োজন হলেই ছোটমামা মুরগির রোস্ট তৈরি করতো। তাই আমি মামার কাছ থেকে সেই মুরগির রোস্ট রেসিপিটা ভালোভাবে শিখে নিয়েছি। আমাদের বাড়িতে একটি ছোট আয়োজন ছিল, যার কারণে আমি এই আয়োজনের মধ্যে মামার কাছে শেখানো রোস্ট রেসিপিটা নিজে তৈরি করলাম। আর এই রোস্ট রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর খেতেও খুবই মজাদার হয়েছিল।বাসায় এভাবে রোস্ট রেসিপি নিজের হাতে তৈরি করতে পেরে এবং সকলকে নিজের হাতের খাওয়াতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই আজকে আমি আপনাদের মাঝে মুরগির রোস্ট রেসিপি শেয়ার করলাম। আশা করি রেসিপিটি আপনাদের দেখে ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক,,,,।

🍗মজাদার বাসায় তৈরি রোস্ট রেসিপি👇


IMG_20221009_131234.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20221009_125838547.jpg

উপাদানপরিমাণ
১) মুরগী৪ টি ।
২) আদা বাটাপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৫০০ গ্রাম।
৭)রোস্ট এর মসলা০২ টি।
৮)পিঁয়াজ বাটা১ কাপ ।
৯)কাঁচা মরিচ৮ টি
১০)টক দইপরিমানমতো।
১১)চিনিপরিমানমতো।
সকল উপকরণ নিয়ে মজাদার বাসায় রোস্ট রেসিপি তৈরি করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221009_125311.jpgIMG_20221009_125252.jpg
  • প্রথমে আমি চুলাতে কড়াইয়ে তেল গরম করে নিলাম এবং তেল গরম করা হয়ে গেলে মুরগির রোস্ট এর পেজ গুলো এই তেলের মধ্যে আমি ভালো করে ভাসতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20221009_125351.jpgIMG_20221009_125334.jpg
  • তেলের মধ্যে আমি মুরগির রোস্ট এর সকল পিস গুলো ভাল করে ভেজে একটি বাটিতে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20221009_125417.jpgIMG_20221009_125406.jpg
  • তারপরে আমি পিঁয়াজ বাটা, আদা বাটা, কাঁচা মরিচ, পিঁয়াজ এবং তেল দিয়ে মসলাগুলো মাখাতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20221009_125500.jpgIMG_20221009_125447.jpg
  • তারপরে আমি রোস্ট এর প্যাকেটের মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20221009_125541.jpgIMG_20221009_125516.jpg
  • মসলাগুলো ভালো করে মাখিয়ে নেওয়ার পরে, এই মসলার মধ্যে আমি রোস্ট এর ভাজি করা পিস গুলো দিয়ে ভালো করে মাখিয়ে নিতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20221009_125605.jpgIMG_20221009_125530.jpg
  • তারপরে অল্প একটু পানি দিয়ে ঝোল করে আমি আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20221009_125641.jpgIMG_20221009_125621.jpg
  • অবশেষে রোস্ট রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে, রেসিপি দেখতে খুবই ভালো লাগলো। নিজের হাতে তৈরি করতে পেরে আমি আনন্দিত।
👇পরিবেশন🍲

GridArt_20221009_130006600.jpg

মামার কাছ থেকে শেখা এই রোস্ট রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। পরিবারের সবাইকে সাথে নিয়ে আমার তৈরি করার রেসিপি এক সাথে খেতে অনেক ভালো লেগেছে। সবাই আমার অনেক প্রশংসা করল। সত্যিই এই রোস্ট রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভাল লেগেছিল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার বাসায় তৈরি রোস্ট রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

যারা রান্না পারে এরমধ্যে অনেকেই মুরগির রোস্ট তৈরি করতে পারে না। কিন্তু আপনি এটা খুব দ্রুতই আয়ও করে নিয়েছেন। মুরগির রোস্ট আমার বেশ পছন্দের। দারুণ তৈরি করেছেন মুরগির রোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

আপনার ছোট মামার কাছে রোস্ট রান্নার রেসিপি শিখেছেন জেনে খুবই ভালো লাগলো। রোস্ট খেতে আমারও খুবই ভালো লাগে। রোস্টের সাথে পোলাও হলে তো আরো বেশি ভালো লাগে খেতে। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনার মামা খুবই ভালো মুরগির রোস্ট রেসিপি তৈরি করতে পারে। আর আপনি আপনার মামার কাছ থেকে পুরো ব্যাপারটা জেনেছেন এটা জেনে আরো বেশি ভালো লাগলো। নিজ হাতে মুরগির রোস্ট তৈরি করে সকলকে খাইয়েছেন সকলে নিশ্চয়ই অনেক বেশি প্রশংসা করেছে। আপনার এই রোস্ট রেসিপি দেখে কিন্তু সত্যিই জিভে জল এসে গিয়েছে ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া রোস্ট কিন্তু আমার খুবই পছন্দ। রোস্টার পোলাও হলে আমার আর কিছুই লাগে না। ঝাল রোস্ট থেকে আমিও মিষ্টি রোস্ট বেশিই পছন্দ করি। ভাই আপনার বাড়ির সেই ছোট আয়োজনে যদি আমাকে ও একটু ইনভাইট করতেন। যাইহোক মামার কাছ থেকে খুব সুন্দর করে আপনি রেসিপিটি শিখে নিয়েছেন তা আপনার পোষ্টের মাধ্যমে বোঝা যাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোট মামার কাছ থেকে মুরগির রোস্ট রান্নার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা খুবই লোভনীয় লাগছে। আমিও মোটামুটি রান্না করতে পারি। ম্যাচ লাইফে বড় ভাইদের কাছ থেকে শেখা। রোজটা তৈরি পদ্ধতি গুলো খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করি খেতে অনেক সুস্বাদু হবে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি ছোটমামার থেকে রোস্ট রান্না করা শিখেছেন জেনে খুব ভালো লাগলো। আসলে যেকোন রান্না কারও না কারও কাছ থেকে শিখে নিতে হয়। আপনার রোস্ট রান্নার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। রেসিপিটি সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি নিজ হাতে রোস্ট তৈরি করেছেন জেনে ভীষণ ভালো লাগলো । আর এই রেসিপিটি আপনি আপনার ছোট মামার কাছ থেকে শিখেছেন এটি জেনেও ভালো লাগল । আপনার রোস্টের কালারটা যেমন চমৎকার হয়েছে দেখতেও বেশ লোভনীয় লাগছে । আপনি নিজ হাতে রোস্ট তৈরি করে সেটি আপনার পরিবারের সবার সঙ্গে একসঙ্গে শেয়ার করেছেন সেটা সত্যি আসলেই অনেক আনন্দেরই বিষয় । সবাই আপনার প্রশংসা করেছে জেনে ভালো লাগলো । নিজ হাতে কিছু তৈরি করে সকলকে খাওয়াতে পারলে ভালই লাগে । বিষয়টি ভাল ছিল আর আপনার রোস্ট রান্নার পদ্ধতি ও বেশ ভালো ছিল । আমিও এভাবেই রান্না করি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

খুবই লোভনীয় এবং মজাদার ভাবে মুরগির রোস্ট প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল।।

যাহোক নতুন নতুন কাজ না পারলে অন্যের কাছ থেকে শিখে নেওয়া ভালো মামার কাছ থেকে শিখেই আপনি আজ প্রস্তুত করে আমাদেরকে দেখিয়ে দিলেন মজাদার একটি রেসিপি।।।।

রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।।।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66