🌹আমার বাংলা ব্লগ 🍲 সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি🐟 // [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍅

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সবজি দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই মজা লাগে। এই শীতের মধ্যে সবজি দিয়ে ছোট মাছের রেসিপি গুলো সত্যি অনেক সুস্বাদু হয়। তাই আজকে আমি মোয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। আসলে সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি খেতে আমার খুব মজা লাগে। বিশেষ করে বরবটি দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। তাই আজকে আমি ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার এই মোয়া মাছের চচ্চড়ি রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।

সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি🐟👇

IMG_20220208_195402.jpg

প্রয়োজনীয় উপকরণ🐟👇

সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

GridArt_20220208_194532266.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)মোয়া মাছ২৫০গ্রাম ।
২) টমেটো২০০গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ০৮টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০ গ্রাম।
১৪)সিম১০০গ্রাম।
১৫)বরবটি১০০গ্রাম।

তো চলুন সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি শুরু করা যাক।

🍅ধাপ-১🐟

IMG_20220208_193507.jpg

  • সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করার জন্য,প্রথমে আমি মোয়া মাছ গুলো সুন্দর করে কেটে, ধুয়ে নিলাম।
🍅ধাপ-২🐟

IMG_20220208_193452.jpg

  • টমেটো,বরবটি, আলু এবং পেঁয়াজ দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তাই আমি সবজিগুলোর সুন্দর করে ধুয়ে নিলাম।
🍅ধাপ-৩🐟

IMG_20220208_193553.jpg

  • আসলে ছোট মাছের চচ্চড়ি রেসিপি রান্না করা খুবই সহজ,কারণ ছোট মাছের রেসিপি গুলো রান্না করতে হলে সকল সবজি এবং মাছ মসলা দিয়ে একসাথে মাখিয়ে নিতে হয়।
🍅ধাপ-৪🐟

IMG_20220208_193618.jpg

  • তাই আমি সকল সবজি দিয়ে মোয়া মাছ, মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া এবং লবণ দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম।
🍅ধাপ-৫🐟

IMG_20220208_193657.jpg

  • তারপরে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম।
🍅ধাপ-৬🐟

IMG_20220208_193722.jpg

  • পরিমাণমতো পানি দিয়ে ঝোল করার পরে, আমি একবার টেষ্ট করে নিলাম, যে লবণ ঝাল ঠিক হয়েছে কিনা। তারপরে আমি চুলাই জ্বাল দেয়া শুরু করলাম।
🍅ধাপ-৭🐟

IMG_20220208_193811.jpg

  • চুলায় আমি আস্তে আস্তে জ্বাল দিয়ে ঝোল শুকিয়ে নিলাম।
🍅ধাপ-৮🐟

IMG_20220208_193753.jpg

  • আমি যেহেতু ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করবো,তাই সকল ঝোল আমি শুকিয়ে চচ্চড়ি রেসিপি তৈরি করলাম।
🍅শেষের-ধাপ🐟

IMG_20220208_193848.jpg

অবশেষে মজাদার ছোট মাছের চচ্চড়ি রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে মোয়া মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে।

🍅👇পরিবেশন👇🐟

GridArt_20220208_194724768.jpg

শীতের সবজি দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি খুবি সুস্বাদু হয়েছিল।তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি🐟
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ছোট মাছের মধ্যে এই মাছটি আমার খুবই প্রিয়। মাছ গুলো দেখতে যেমন সুন্দর রান্না করলে খেতেও তেমনি মজাদার। একসময়ে ছোট মাছগুলোর দাম ছিল খুব সস্তা কিন্তু মানুষ সচেতন হবার ফলে এখন এই মাছগুলোর দাম বেশ বৃদ্ধি পেয়েছে। আমার পছন্দের এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরা মাছ আমি আগে কখনো খাইনি বোধহয়।আপনি এই মাছ দিয়ে খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন।আপনার রেসিপির ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে যে, খেতে খুবই সুস্বাদু ছিল।রেসিপিটি ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মোয়া মাছ বাহ বেশ সুন্দর। মোয়া মাছ খেতে বেশ ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে মাছের রেসিপিটি সম্পন্ন করেছেন এবং ধাপে ধাপে সুন্দর উপস্থাপনা ও দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

বেশ সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন দেখা যাচ্ছে। ছবিগুলো দেখে মনে হচ্ছে মাছের এই রেসিপিটি খুবই সুস্বাদু হবে। কাল বাজারে গেলে এই মাছটি খুঁজে দেখব। ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি দারুণভাবে রান্না করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

সবজি দিয়ে মোয়া মাছের তরকারি অনেক লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপির প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা সত্যি অনেক ভালো ছিলো। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 
 2 years ago 

সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি😋😋
মোয়া মাছ আমার খুব পছন্দের।।
রেসিপি টা দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। মোয়া মাছ আমার অনেক প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে সবজি দিয়ে এই মোয়া মাছের রেসিপি তৈরি করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়াও!! আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগে🍲 সবজি দিয়ে মোয়া মাছের চচ্চড়ি রেসিপি প্রেজেন্টেশন করেছেন যা দেখে আমার ভীষণ ভালো লেগেছে সত্যিই প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং রান্নার পদ্ধতি টা অনেক সহজ করে দিয়েছেন অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43