🍅🥕 শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি🐟 // @rayhan111🍲 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍲

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

ইলিশ মাছ আমার সবচাইতে প্রিয় মাছ। ইলিশ মাছের যেকোনো রেসিপি আমি খেতে খুবই পছন্দ করি। আর আজকে আমি আমার এই প্রিয় ইলিশ মাছের রেসিপি শীতকালীন সবজি দিয়ে তৈরি করেছি। শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি খুবই সুস্বাদু লাগে। তাই আপনাদের মাঝে ইলিশ মাছের রেসিপি শেয়ার করিছি আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

ইলিশ মাছের সুস্বাদু রেসিপি🥗🐟👇

IMG_20220109_161406.jpg

শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🍅 প্রয়োজনীয় উপকরণ🐟👇

GridArt_20220109_151527072.jpg

শীতকালে আমরা নানাভাবে টমেটো দিয়ে রেসিপি তৈরি করি।তাই আজকে আমি ইলিশ মাছের রেসিপিতে টমেটো দিয়েছি।

উপাদানপরিমাণ
১)ইলিশ মাছ১ কেজি।
২) টমেটো৫০০গ্রাম ।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)বেগুন২৫০ গ্রাম।
১৪)আলু২০০গ্রাম।
  • তো চলুন শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি শুরু করা যাক।
🍅ধাপ-১🐟
IMG_20220109_102357.jpgIMG_20220109_102255.jpg
  • শীতকালীন সুস্বাদু এই সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করার জন্য আমি সবজি গুলো সুন্দর করে ধুয়ে নিলাম,তারপরে ইলিশ মাছেে পিস হলুদ দিয়ে সিদ্ধ করে নিয়েছি।
🍅ধাপ-২🐟
IMG_20220109_102501.jpgIMG_20220109_102437.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে আলুর পিসগুলো এবং কাঁচা মরিচ ভাজতে লাগলাম।
🍅ধাপ-৩🐟
IMG_20220109_102545.jpgIMG_20220109_102527.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে টমেটোগুলো সুন্দর করে কেটে দিয়ে দিলাম এবং সাথে বেগুনের পিস গুলোও দিয়ে দিলাম।
🍅ধাপ-৪🐟
IMG_20220109_102642.jpgIMG_20220109_102608.jpg
  • তারপরে সবজির মধ্যে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং সকল মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
🍅ধাপ-৫🐟
IMG_20220109_102729.jpgIMG_20220109_102710.jpg
  • তারপরে সকল মসলা দিয়ে সবজিতে পরিমাণমতো পানি দিয়ে ভাল করে সিদ্ধ করতে লাগলাম।
🍅ধাপ-৬🐟
IMG_20220109_102819.jpgIMG_20220109_102800.jpg
  • তারপরে সবজির মধ্যে ইলিশ মাছের পিস গুলো দিয়ে, আমি ভালো করে জ্বাল দিতে লাগলাম।
🍅-শেষের ধাপ-🐟👇
IMG_20220109_102846.jpgIMG_20220109_102910.jpg
  • অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমার প্রিয় সুস্বাদু ইলিশ মাছের রেসিপি সবজি দিয়ে রান্না করতে পেরে, আমার খুবই ভালো লাগছে। রান্না কালারটা খুবই সুন্দর লাগছে।তাই দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।
🍅পরিবেশন👇🐟

GridArt_20220109_152052626.jpg

  • শীতকালের সবজি দিয়ে আমার প্রিয় ইলিশ মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। ইলিশ মাছটি সত্যিই অনেক সুস্বাদু হয়েছিল। তাই মজা করে খেয়েছি। আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। আমি পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন🙏🍅🐟🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি🐟।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে আপনি অনেক চমৎকার হয়েছে ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। শীতকালে ইলিশ মাছের মধ্যে আলাদা রকমের স্বাদ পাওয়া যায় যা অন্য সময় খুব কমই পাওয়া যায়। আপনার এই ইলিশ মাছের রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ইলিশ মাছ বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। এত মজাদার এবং লোভনীয় কি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
 3 years ago 

ইলিশ মাছ এমনিতেই খুব স্বাদের জিনিস 😋
তারপর এরকম সবজি দিয়ে রান্না করলে খুব ভালো লাগে ☺️ ভালোই ছিল সবকিছু 🥀
বিশেষ করে উপস্থাপনা বেশ সুন্দর ছিল ♥️
শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀
এগিয়ে যান ✨

 3 years ago 

ইলিশ মাছের রেসিপি শীতকালীন সবজি দিয়ে সাথে আবার টমাটো অসাধারণ ব্যাপার। রেসিপি দেখতে খুবই অসাধারণ লাগছে, খেতে অনেক সুস্বাদু হবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ইলিশ মাছ এমনিতেই খুব মজার মাছ সাথে শীতকালের সবজি দিয়ে রান্না করলে খুবই সুস্বাদু হয়। রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে দেখতে খুবই লোভনীয় লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছ মানেই যেকোনো রান্না হিট কি বলেন ভাইয়া। আর ইলিশ মাছ দিয়ে সবজি রান্না করলেই সবজিগুলো খেতে খুবই ভালো লাগে। ইলিশ মাছের রাউন্ড একটা ঘ্রান লাগে। আপনার আজকের রেসিপিটি ও ঠিক তেমন হয়েছে। কালার টাও বেশ ভালো লাগছে। মনে হচ্ছে খেতেও সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া, আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি ইলিশ মাছের রেসিপি তে সবজি হিসেবে টমেটো ব্যবহার করেছেন, টমেটো ইলিশ মাছ দিয়ে রান্না করলে ইলিশ মাছের স্বাদ অনেক বেড়ে যায়। খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি টা আপনি ধারুণ করেছেন। আপনার রেসিপি উপকরণ গুলো খুব সুন্দর করে দিয়েছেন। এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর করে শেয়ার করেছেন। আপনার ইলিশ মাছের রেসিপি কালার টা বেশ সুন্দর হয়েছে। দেখে জিভে জল চলে এসেছে। ইলিশ মাছ আমার খুব প্রিয়, আমিও আজকে একটা রেসিপি করেছি ইলিশ মাছের। বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আর আমাদের সাথে আপনার শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

একে তো শীতকাল, তার সাথে শীতকালীন সবজি এবং ইলিশ মাছ। জমে গেল ব্যাপারটা ভাইয়া। রান্নাটি দেখে খুব ভালো লাগলো, কারণ আমিও মাঝে মধ্যে এভাবে রান্না করে থাকি। খেতে অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এটি উপস্থাপন করার জন্য।

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে ভাই দেখে তো খেতে ইচ্ছা করছে লোভ সামলাতে পারলাম না। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দেখে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61956.82
ETH 2417.96
USDT 1.00
SBD 2.62