DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি🎏 [১০%shy-fox]🎴steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা আমাদের দক্ষতা ও সৃজনশীলতার কাজের মাধ্যমে প্রকাশ করে থাকি।আজকে আমি আমার দক্ষতা ও সৃজনশীলতা প্রকাশ করার জন্য কাগজ দিয়ে সুন্দর একটি মাছ তৈরি করেছি। আর এই কাগজ দিয়ে মাছ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলে আমরা আমাদের দক্ষতা প্রকাশ করতে রঙিন কাগজ দিয়ে অনেক রকমের খেলনা, ফুল এবং পশুপাখি বানিয়ে থাকি। সেখান থেকে আজকে আমি একটি মাছের তৈরি করেছি।তাই আমার তৈরি করা রঙিন কাগজের মাছ আপনাদের সাথে শেয়ার করছি।আশা করছি আমার তৈরি রঙিন কাগজের মাছ দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক,,,।

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি🎴


IMG_20220914_202152.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ


IMG_20220914_201445.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

ধাপ-১🎴👇
IMG_20220914_201536.jpgIMG_20220914_201501.jpg

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করার জন্য, প্রথমে আমি রঙিন কাগজ সুন্দর করে মেপে কাঁচি দিয়ে মেপে কেটে নিলাম।

ধাপ-২🎴👇
IMG_20220914_201550.jpgIMG_20220914_201516.jpg

তারপরে মাছ তৈরি করার জন্য, সুন্দরভাবে আমি কাগজটি ভাঁজ করতে লাগলাম।

ধাপ-৩🎴👇
IMG_20220914_201731.jpgIMG_20220914_201610.jpg

কাগজটি আমি সুন্দর করে আস্তে আস্তে দক্ষতার সাথে ভাঁজ করে, মাছের লেজের অংশটি তৈরি করলাম।

ধাপ-৪🎴👇
IMG_20220914_201712.jpgIMG_20220914_201654.jpg

তারপরে আমি আরো একটু উপরের দিকে ভাজ করে মাছের চিত্রটি মোটামুটি সম্পন্ন করলাম।

ধাপ-৫🎴👇
IMG_20220914_202402.jpgIMG_20220914_202428.jpg

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করে নিয়েছি, এখন আমি মাছের চোখ দেবো। সেজন্য আমি কালো পুঁতি ও আঠা দিয়ে মাছের চোখ তৈরি করলাম।

শেষের-ধাপ🎴👇
IMG_20220914_201924.jpgIMG_20220914_201817.jpg

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমি একটি বড় মাছ এবং একটি ছোট মাছ তৈরি করলাম।

👇🖼উপস্থাপন🎴👇

GridArt_20220914_202132041.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই মাছ তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমি মূলত রূপচাঁদা মাছ তৈরি করেছি।এই মাছ এর মধ্যে একটি বড় ও একটি ছোট মাছ তৈরি করেছি।তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে মাছ তৈরি🎏
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করেছি, কিন্তু কখনো মাছ তৈরি করা হয়নি খুবই ভালো লাগলো ইউনিক একটি জিনিস দেখলাম শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দরভাবে আপনি মাছ তৈরি করেছেন দেখতে অনেক ভালো লাগছে।মাছ তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার দুটি মাছ তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি মাছ বানিয়েছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে এবং সহজভাবে দেখিয়েছেন। কাগজের রঙ সিলেকশন ভাল হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর সুন্দর দুটি রূপচাঁদা মাছ আকৃতি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।। মাছের আকৃতির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আমরা আমাদের দক্ষতা প্রকাশ করতে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিসপত্র তৈরি করে থাকি। আপনি তো দেখছি খুবই দক্ষতা সহকারে রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন। দেখতে তো একদম সত্যিকারের মাছ মনে হচ্ছে পানিতে ছেড়ে দিলে সত্যিকারের মাছ হয়ে যাবে এটি। খুবই ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64093.86
ETH 3123.80
USDT 1.00
SBD 3.94