DIY-🌹(এসো নিজে করি)🐱||রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি🐱[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা আমাদের দক্ষতা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে নানা রকম ফুল এবং পশু পাখি তৈরি করতে পারি। আমিও রঙিন কাগজ দিয়ে ফুল এবং পশু পাখি তৈরি করতে খুবই ভালোবাসি। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করলাম। আসলে বিড়াল তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। বিড়াল আমার খুবই পছন্দের। আমার বাড়িতে আমি একটি বিড়াল পোষে ছিলাম। এই বিড়ালটাকে অনেক আদর করতাম। আসলে বিড়াল খুব সহজেই পোষ মানানো যায়। বিড়াল দুধ এবং মাছ খেতে খুবই পছন্দ করে। আমি যখন গ্রামের বাড়িতে ছিলাম। তখন আমার খুবই পছন্দের একটি বিড়াল ছিল। আমি যেখানে যেতাম,বিড়ালটাও সেখানে যেতে এবং শীতের সময় এই বিড়ালকে পাশে নিয়ে ঘুমাতে খুবই ভাল লাগত। তবে শহরে আসার পরে আর আগের মত আমার পোষা নেই তারপরে যখন বাড়িতে যায় তখন বিড়ালটাকে পোষ মানাতে চেষ্টা করি। তবে আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করেছি। আশাকরি এই বিড়ালটি আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি🐱


IMG_20220528_131102.jpg

  • তো চলুন শুরু করা যাক🐱👇

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220528_130336.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)কালার পেন।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🐱👇
IMG_20220528_130416.jpgIMG_20220528_130355.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করার জন্য,প্রথমে আমি কাগজটি চারো দিকে সমান ভাবে মেপে কেটে নিলাম।তারপরে ভাজ করতে লাগলাম।
ধাপ-২🐱👇
IMG_20220528_130516.jpgIMG_20220528_130438.jpg
  • তারপরে এই কাগজটি আমি দুই দিক থেকে সমানভাবে ভাজ করে নিলাম এবং মাঝখানে আরেকটি ভাজ দিয়ে দিলাম।
ধাপ-৩🐱👇
IMG_20220528_130556.jpgIMG_20220528_130533.jpg
  • তারপর এই কাগজটি আমি চারদিক থেকে সমানভাবে ভাগ করে নিলাম। চারদিক থেকে সমান ভাবে ভাজ করে নেওয়ার পরে, মাঝখানে আরেকটি লম্বাভাবে ভাজ করে নিলাম।
ধাপ-৪🐱👇
IMG_20220528_130623.jpgIMG_20220528_130609.jpg
  • চারদিকে সমানভাবে ভাগ করে নেওয়ার পরে, মাঝখানে আমি আরেকটি ভাজ দিয়ে লম্বা করে নিলাম।
ধাপ-৫🐱👇
IMG_20220528_130645.jpgIMG_20220528_130634.jpg
  • তারপরে আমি দুই দিক থেকে লম্বা করে ভাজ করে নিলাম এবং মাঝখান থেকে একটি ভাজ দিয়ে বিড়ালের মাতা তৈরি করতে লাগলাম।
ধাপ-৬🐱👇
IMG_20220528_130726.jpgIMG_20220528_130705.jpg
  • তারপরে আমি আরেকটি ভাজ দিয়ে বিড়ালের মুখ তৈরী করে নিলাম এবং নিচের দিকে ভাজ দিয়ে বিড়ালের লেজ তৈরি করতে লাগলাম।
শেষের-ধাপ🐱👇
IMG_20220528_130812.jpgIMG_20220528_130743.jpg

অবশেষে আমি বিড়াল তৈরি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন আমি বিড়ালটি তৈরী করে নিলাম এবং রং পেন্সিল দিয়ে বিড়ালের চোখ, মুখ এবং লেজ রং করে নিলাম।

👇🕊️উপস্থাপন🕊️👇

GridArt_20220528_131027864.jpg

রঙিন কাগজ দিয়ে অবশেষে এই সুন্দর বিড়ালটি তৈরি করতে পেরে খুবি ভালো লাগছে।তাই এই বিড়ালটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার কাগজের তৈরি করা বিড়ালটি আপনাদের ভালো লেগেছে, পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডাই পোস্ট নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, দোয়া রইল।🙏🐱🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি🐱
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিড়াল তৈরি সুন্দর হয়েছে ভাইয়া।তবে বেশ শিকারি মনে হচ্ছে আপনার তৈরি বিড়াল।আমার কাছে বেশ লেগেছে।নিখুঁত হয়েছে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

ওয়াও ভাই আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করছেন।আপনি প্রতিটি ধাপ দারুণ করে তৈরি করছেন।দেখতে অনেক সুন্দর লাগছে।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি বিড়াল তৈরি করে ফেলেছেন। রঙিন কাগজ দিয়ে এভাবে কখনো বিড়াল তৈরি করা আর দেখিনি। ব্যাপারটি বেশ ইউনিক আইডিয়া ছিলো। আপনি অনেক সহজভাবে বানিয়ে দেখিয়েছেন। দেখে যতটা কঠিন মনে হয়েছে আসলে ততটা না সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি বিড়ালটি দেখে আমার খুব ভালো লাগলো। বিড়াল তৈরির প্রত্যেকটি ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এখন আমিও এই পদ্ধতি দেখে ট্রাই করতে পারব। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাই এই বিড়ালটিকে কি আপনি পোস মানাতে পেরেছেন? রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুবই চমৎকার একটি বিড়ালের অরিগামি তৈরি করেছেন ভাই দেখতে খুবই সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব নিখুত ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া বিড়ালটিকে খুব সহজেই পোষ মানিয়ে ফেলেছি হাহাহা, আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার বিড়াল পোষার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো ।রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি বিড়াল তৈরি করেছেন ।দেখতে বেশ ভালো লাগছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বিড়াল আমারও খুব পছন্দের একটি প্রাণী। রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি বিড়াল বানিয়েছেন। খুব কিউট লাগছে বিড়ালটিকে দেখতে। সবগুলো ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিড়াল আমিও খুবই পছন্দ করি, তাই আজকে কাগজে বিড়ালটি তৈরি করলাম। আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগছে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি বিড়াল বানিয়েছেন আপনি অসম্ভব সুন্দর লাগছে দেখতে বেশ গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে বিড়ালের অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা না করলেই নয় সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74