প্রতিযোগিতা-৪০// বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি 🌧️

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বর্ষাকালের প্রকৃতির অপরূপ সৌন্দর্যমায় দৃশ্যগুলো দেখতে কার না ভালো লাগে। আসলে বর্ষাকাল এক অন্যরকম অনুভূতি যেন আমাদের মনের ভিতর তৈরি করে দেয়। আর বর্ষাকালের এই প্রকৃতির সৌন্দর্য যেন আমাদেরকে মুগ্ধ করে। তাই এই প্রকৃতির সৌন্দর্য দেখার জন্য আমাদের মন বারবার চায়। আর এই বর্ষাকাল যেন আমাদের পরিবেশকে নতুনভাবে সাজিয়ে তোলে। আর এই পরিবেশের সুন্দরময় দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। বর্ষাকালের এই প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলোর ফটোগ্রাফি নিয়ে আমার বাংলা ব্লগের সৌন্দর্যময় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই প্রতিযোগিতাটি আয়োজন করার জন্য এডমিন মডারেটরদের অসংখ্য ধন্যবাদ মকারণ এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা বর্ষাকালের সৌন্দর্যময় দৃশ্যগুলো দেখতে পাবো। তাই এই প্রতিযোগিতায় আজকে আমি অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করছি বর্ষাকালের প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যগুলোর ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230726_095722.jpg

বর্ষাকালে প্রকৃতির এই সুন্দরময় দৃশ্য দেখার জন্য আমি যমুনা নদীর পাড়ে এসেছিলাম। আর যমুনা নদীর পাড়ে এসে বর্ষাকালের প্রকৃতির চারপাশের দৃশ্যগুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লেগেছে। প্রথমে আমি যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যগুলো দেখার জন্য বিকেল বেলা নদীর পাড়ে আসলাম।অপরূপ সৌন্দর্যময় মমুনা নদীর দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। নদীতে পানি এখন অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। আর বর্ষাকালে এই নদী যেন তার যৌবন ফিরে পায়।
ফটোগ্রাফি-২👇

IMG_20230726_095736.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230726_095610.jpg

নদীর পাড়ে বিকেলবেলা অনেক মানুষ আসে। এই নদীর সৌন্দর্যময় দৃশ্য দেখার জন্য, বিশেষ করে বর্ষাকালের নদীর পানি বৃদ্ধি পায়। আর এই নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে সকল মানুষ আসে নদীর সুন্দর দৃশ্য দেখার জন্য।আমি বিকেলবেলা আমি নদীর পাড়ে আসলাম। এসে দেখতে পেলাম হাজার হাজার মানুষ নদীর পাড়ে এসেছে এবং এখানে যেন একটা মেলার আয়োজন হয়েছে। নদীর পাড়ে ছোট ছোট দোকান গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230726_095623.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230726_095520.jpg

নদীর পানি অনেক বেশি বৃদ্ধি পেয়েছে, আর বর্ষাকালে এই নদীর পানি বৃদ্ধি পাওয়াতে নদীতে যেন তার যৌবন ফিরে পায়। আর এই নদী দিয়ে অনেক ট্রলার জাহাজ চলাচল করতে দেখতে পাওয়া যায়। আমি যখন নদীর পারে এসেছি তখন দেখতে পেলাম বর্ষার এই পানিতে ট্রলারগুলো চলাচল করছে, সেই দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230726_095541.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230726_095555.jpg

বর্ষাকালে পানি বৃদ্ধি পাওয়াতে আশেপাশের ফসলের জমিসহ এলাকার যেন পানিতে ভরে গেছে। আর এই ফসলের জমিগুলো পানিতে ডুবে যাচ্ছে। আসলে এতে কৃষকের ক্ষতি হলেও বর্ষাকালে এরকম দৃশ্য অনেক দেখতে পাওয়া যায়।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230726_095826.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230726_095640.jpg

বর্ষাকালে সৌন্দর্যময় দৃশ্যগুলোর মধ্যে নৌকা করে ভ্রমণের মুহূর্ত সত্যিই অসাধারণ। আর বর্ষাকালে যেন যাতায়াতের জন্য এই নৌকায় একমাত্র যানবাহন হয়ে থাকে। সকলেই নৌকায় করে যাতায়াত করে, আর নৌকায় করে ভ্রমণের মুহূর্তগুলো আমারও খুবই ভালো লাগে। তাই বর্ষার পানি বৃদ্ধি পাওয়াতে নৌকা চলাচলের দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো এবং আমিও নৌকায় করে ভ্রমন করে সেই মজাটা উপভোগ করলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230726_095652.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230726_095315.jpg

বর্ষার পানি কতটা বৃদ্ধি পাচ্ছে, এটা যেন জানার আমাদের প্রত্যেকেরই আগ্রহ থাকে। ছোটবেলা আমরা নদীর পাড়ে গিয়ে কিংবা পুকুরের পাড়ে গিয়ে পানি মেপে আসতাম। আর এই পানি পরের দিন গিয়ে দেখতাম কতটুকু হয়েছে। আসলে এটা মাপতাম আমরা একটা লাঠি পানি সহ বা পানির সমান করে গেড়ে আসতাম। পরের দিন গিয়ে দেখতাম কতটুকু ডুবে গেছে। তাই আমিও যেন এখানে পানি মাপার জন্য একটি লাঠি পানির সমান করে রেখে আসলাম।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230726_095345.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230726_095400.jpg

বর্ষাকালে প্রায়ই দেখতে পাওয়া যায়, সকলেই মাছ ধরা নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। আসলে বর্ষাকাল আসলেই আমাদের মাছ ধরার জন্য এক অন্যরকম অনুভূতি কাজ করে। আসলে এই মাছ ধরার মুহূর্ত সত্যিই অসাধারণ। তাই নতুন নতুন মাছ ধরার জাল যেন স্থাপন করা হয়। তাই বর্ষাকালে দেখতে পেলাম নদীর পারে এই সুন্দর একটি মাছ ধরার ব্যবস্থা করেছে। আর তারা মাছও ধরছে, তাই এই দৃশ্যটি আমি উপভোগ করলাম।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230726_095411.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৫👇

IMG_20230726_095300.jpg

আসলে ছোটবেলার মতো বর্ষাকালের মতো আর আনন্দ হয় না, কারণ বর্ষাকাল আসলেই যেন বন্ধু-বান্ধবের সাথে নিয়ে নৌকায় করে ভ্রমণ করতাম এবং কলার গাছ কেটে আমরা বুড়া বানাতাম।তাতে আমরা ভেসে বেড়াতাম। আর আজকে এই নদীর পাড়ে এসে বর্ষার পানি দেখতে পেয়ে যেন সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। আর বর্ষার এই পানি বৃদ্ধি পাওয়াতে সত্যি খুবই ভালো লাগতে ছিলো।
ফটোগ্রাফি-১৬👇

IMG_20230726_095329.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৭👇

IMG_20230726_095457.jpg

বর্ষাকালে আকাশের সুন্দরময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে।নীল আকাশের এই সৌন্দর্যময় দৃশ্যগুলো সত্যিই অসাধারণ। বিকেলবেলা আকাশের রং যেন লালচে ধারণ করেছিল। আর এই নদীর পাড়ে এসে বর্ষার পানিতে নীল আকাশের লালচে ভরা দৃশ্য দেখতে পেয়ে আমার অনেক বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৮👇

IMG_20230726_095509.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৯👇

IMG_20230726_095800.jpg

বর্ষাকালের আকাশের সুন্দর দৃশ্যগুলো সত্যি অসাধারণ। সন্ধ্যাবেলা আকাশ যেন পরিষ্কার পরিচ্ছন্ন থাকে আর আকাশের এই সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। তাই অপরূপ সুন্দরএই আকাশের দৃশ্য দেখতেছিলাম।
ফটোগ্রাফি-২০👇

IMG_20230726_095811.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-২১👇

IMG_20230726_095845.jpg

বর্ষার পানিতে চারপাশে প্রকৃতি এক নতুন রূপে সাজিয়েছে, আর এই নতুন রূপের দৃশ্যগুলো উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই প্রকৃতির মাঝে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সন্ধ্যাবেলা এই সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে।
ফটোগ্রাফি-২২👇

IMG_20230726_095857.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বর্ষাকালের প্রকৃতির চারপাশের দৃশ্য সত্যি সকলকে মুগ্ধ করে তোলে। আর প্রকৃতির এই সৌন্দর্যময় দৃশ্যের মধ্যে হারিয়ে যেতে যেন ইচ্ছা করে। তাই বর্ষাকালের চারপাশের প্রকৃতি এবং বৃষ্টিময় দিনগুলো ও বর্ষাকালীন ফুলের দৃশ্যগুলো দেখতে যেন অসাধারণ লাগে। আর বর্ষাকালীন এই সুন্দর দৃশ্যগুলোই আপনাদের সাথে শেয়ার করার জন্য আজকের এই ফটোগ্রাফি গুলো করেছি। যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করছি আমার আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে হাজির হব আরো সুন্দরময় কিছু ফটোগ্রাফি নিয়ে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাSamsung S6
ধরণবর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলSamsung S6 Edge
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

photography steemexclusive bangladesh amarbanglablog krsuccess add-school travel

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে প্রথমে জানাই ধন্যবাদ। আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আমরা আপনার কাছ থেকে বেশ কিছু সুন্দর বর্ষাকালীন ফটোগ্রাফি দেখতে পেয়েছি। আপনি একদম ঠিক বলেছেন ভাই বর্ষাকালীন নৌকায় চড়ে নদী ভ্রমণ করতে বেশ মজা লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

প্রথমত প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ভাই। বর্ষাকালে নদীর পাড় এবং পাহাড় এত বেশি সুন্দর হয়ে যায় যে ফটোগ্রাফি করলে দুর্দান্ত লাগে দেখতে। সত্যি কথা বলতে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব সুন্দর লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন লাগতেছে। নদীর পাড়ে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি প্রতিযোগিতায় আপনাকে অভিনন্দন। দারুন সব ফটোগ্রাফি নিয়ে আজকে হাজির হয়েছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত ছিল যেটা দেখে মুগ্ধ হয়েছি ।যেটা করতে আমিও পছন্দ করি ভালো লাগলো আপনার ফটোগ্রাফি।

 last year 
 last year 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ফটোগ্রাফি গুলো দারুন ছিল। তবে সত্যি বলতে আমার কাছে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটা একটু বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বর্ষাকালীন প্রতিযোগিতার জন্য আপনি খুব সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। নদীর প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সূর্যাস্তের ফটোগ্রাফি দেখতে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে ভাই। বিকেল বেলা নদীর পাড়ে সময় কাটাতে আমার খুব ভালো লাগে। তাছাড়া এমন ফটোগ্রাফি দেখলেও আমার খুব ভালো লাগে। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনি বর্ষাকালীন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। চমৎকার লাগলো ফটোগ্রাফি গুলো। আসলে বর্ষাকালে গ্রামীন সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়।প্রকৃতি নতুন রুপে সেজে উঠে। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58522.85
ETH 2614.85
USDT 1.00
SBD 2.43