স্মৃতির পাতা থেকে ঝড়ের দিনে আম কুড়ানো নিয়ে একটি গল্প🌹||🫣[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ঝড়ের দিনে আম কুড়ানো নিয়ে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে আমাদের জীবনে। আর এই স্মৃতির পাতা থেকে আজকে আমি একটি গল্প আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। ঝড়ের দিনে বন্ধুদের সাথে আম কুড়ানোর মজাটাই অন্যরকম। আমরা গ্রামে থাকতাম যখন-তখন আমাদের দিনে ঝড় হলে আমতলা যেতাম আর আমতলা গিয়ে সকল বন্ধুরা মিলে আম কুড়াতাম। গ্রামের অনেক বড় এবং ছোট ছেলেমেয়েরা বৃষ্টি ঝড় হলেই আমগলায় আসতো। আমাদের বাড়ির পাশে একটি বড় আম গাছ ছিল। গাছটি অনেক বড় আর এই আম গাছের নিচে সবাই এসে আম কুড়াতো সেই গাছের নিচে যেতাম আম কুড়াতাম। তাই বন্ধুদের সাথে নিয়ে আম কুড়ানোর স্মৃতিময় দিন এর গল্পটি আজকে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি এই গল্পটি আপনাদের ভালো লাগবে।


তখন আমি ক্লাস সিক্সে পড়ি। আমার বাড়ির পাশের বন্ধুদের সাথে আমার খুব ভালো সম্পর্ক। বন্ধুদের সাথে অনেক আনন্দের মুহূর্ত উপভোগ করতাম। আর আমতলাটি আমাদের বাড়ির পাশে ছিল। আর আম গাছটি ছিল বড়, বিকেলবেলা আমরা সেই আম গাছের নিচে বসে আড্ডা দিতাস। একদিন বেলা আম গাছের নিচে বসে বন্ধুরা গল্প করছিলাম। এমন সময় প্রচন্ড বাতাস এবং বৃষ্টি শুরু হল। যার কারণে আমতলা আরো অনেকেই আসলো।আর বিকেল বাতাস হওয়াতে আরো মানুষ আসলো। গ্রামের আরও ছেলেমেয়েরা আমতলাতে আসলো।আমি বন্ধুদের সাথে ছিলাম,তাই বাতাস দেখে আম কুড়ানোর জন্য দাঁড়ালাম।আসলে বাড়িতে যখন থাকি তখন বৃষ্টি এবং বাতাসের মধ্যে আমার আম্মা আমাকে বাইরে বের হতে দিত না। আজকে যেহেতু বাইরেই ছিলাম বন্ধুদের সাথে তাই বৃষ্টির মধ্যে আম কুড়াতে লাগলাম।বাতাসে যখন গাছ থেকে আম পড়তো তখন সবাই সেি আমের ওপরে ঝাপিয়ে পরতো।সত্যি মুহূর্তে অনেক আনন্দের ছিল।


bird-g83a8a5682_1920.jpg

source

তো বন্ধুদের সাথে আম কুড়াতে অনেক ভালো লাগতে ছিলো, কারণ গ্রামের আরো অনেক মানুষ আসলো বড় ছোট ছেলে মেয়েরা আসলে তারা আম কুড়াতে লাগলো। আম কুড়াতে গিয়ে অনেকবার পিছলে পড়ে গেছি তার পরেও যেন অনেক ভাল লাগতেছিল। সত্যি সেই মুহূর্তটা অনেক আনন্দের ছিল।তো আমার বন্ধু অনেকগুলো আম কুড়িয়েছে। আমিও দশ-বারোটা কুড়িয়েছি। আরো গ্রামের অনেক মানুষ আম কুড়ালো। বিদ্যুৎত চমকাতে লাগলো আমার অনেক ভয় করতে লাগল, বন্ধুকে বললাম বিদ্যুৎ চমকাচ্ছে এখন বাড়ি যেতে হবে। বাড়ি না গেলে আম্মা ধরে মারবে। এখন চল যাই।


lightning-ga8f051158_1920.jpg

source

আমি বাড়ি যেতে চাইলাম কিন্তু বন্ধু বলল যে স্যারদের পুকুরের পাড়ে একটি আম গাছ রয়েছে। এই আম গাছের কাছে কেউ যায়নি। সেখানে আমি আর তুই গেলে অনেক আম পাব। তো বন্ধুকে বললাম যে না আম্মু মারবে চলো বাড়ি যাই। বন্ধু বলল যে আমার বাড়ি যাব আগে স্যারদের গাছের আম গুলো কুড়িয়ে।আমি বললাম ঠিক আছে, তো আমরা সেই আম গাছের কাছে গেলাম। গিয়ে দেখি সেই পুকুরের পাড়ে ঘাসের উপরে অনেক আম পরে রয়েছে। সত্যি দেখে আমগুলো ঘাসের উপরে দেখে আমি অবাক, সেই দৃশ্যটি চোখের সামনে এখুনো ভাসে। আমার বন্ধুর হাতে আমার হাতে আম রাখা যাচ্ছিলো না। বন্ধুর বললো তুই দাড়া আমি একটা বড় ব্যাগ নিয়ে আসছি।বন্ধু স্যারে বাড়ির কাছে আরও একজন বন্ধুর বাড়ি থেকে একটা ব্যাগ নিয়ে আসলো,আম গুলো সেই ব্যাগে নিয়ে দুই বন্ধু আমাদের বাড়ি দিকে রওনা দিলাম। বন্ধু আমার সাথে আমার বাড়িতে যাবে।ঔদিকে দেখতে পেলাম বাবা ছাতা মাথায় দিয়ে আমাকে খুঁজতেছে।


park-g6027d78bb_1920.jpg

source

তারপরে বাবা আমাদের কাছে আসলো। বলব এই বৃষ্টি ঝড় এর মধ্যে কেউ এভাবে আম কুড়ায়। আমার বন্ধুর হাতে আমের ব্যাগ ছিল বাবা বলল এতগুলো আম কুড়াইছো চলো চলো চলো তাড়াতাড়ি বাড়ি চলো, তোমার মা রেগে আছে। বাবা আমাকে একটু বকলো তারপরে বন্ধুকে সাথে নিয়ে আমাদের বাড়িতে নিয়ে আমলো। বাড়িতে এসে যখন ঘরে ঢুকেছি তখনই দেখি মা খুব রেগে আছে। আমাকে বললো কত টেনশনে ছিলাম এই ঝড়ের মধ্যে বাইরে থাকা কত বিপদের তারপর বন্ধু ছিল তাই বেশি কিছু বলল না। শুধু বললো যে এত বৃষ্টির মধ্যে ঝড় তুফানের মধ্যে কেনো তোমরা বাইরে থাকছো।তারপরে মা আমাদের শরীর ভালো করে গামছা দিয়ে মুছিয়ে সরিষার তেল মাখিয়ে দিলো। আমরা দুই বন্ধু শুয়ে থাকলাম। তারপরে মা আম গুলো সব ঢেলে আমার বন্ধুর জন্য একটি ব্যাগে রেখে দিলো। আর এই আম গুলো দেখে সত্যিই অবাক হয়ে গেছিল। বললো এত আম কোথায় কিভাবে কুড়াইলা।মাকে সব বললাম।বৃষ্টি কমে গেলে একটু পরে আমার বন্ধুর মা আসলো। এসে দেখে আমরা দুই বন্ধু শুয়ে আছি।ঝড়ের মধ্যে আম কুড়ানোর কথা শুনে বন্ধুকে বকলো।ঝড়ের দিনে আম কুড়ানো সেই স্মৃতিময় দিন এর গল্পটি আপনাদের সাথে শেয়ার করতে পেরে ভাল লাগছে। তবে এই দিনটি আমার এখনো অনেক মনে হয় তবে উপলব্ধি করতে পেরে ভালো লাগে যে বন্ধুর সাথে ঝড়ের দিনে অনেকগুলো আম কুড়িয়ে ছিলাম।

ঝড় বৃষ্টির সন্ধ্যায় আম কুড়ানোর সেই স্মৃতিময় গল্পটি আছে আপনাদের সাথে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগছে। এখনো ঝড়ের দিন আসলেই বন্ধুর সাথে সেই স্মৃতিময় দিনটি মনে পড়ে এবং এই দিনটি কখনো ভোলার নয়। তাই আপনাদের সাথে আমার জীবনের আম কুড়ানোর গল্পটি শেয়ার করলাম। আশাকরি আমার গল্পটি আপনাদের ভালো লেগে।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

বন্ধুর সাথে আম কুড়ানোর সময় বেশ ভালো উপভোগ করেছেন। এমন ঝড়ের দিনে আমার আম্মু আমাকে বের হতে দিত না। বের হলে মার অথবা বকা দিত। যাইহোক আপনি আপনার বন্ধুর সাথে খুব ভালোভাবে আম কুঁড়িয়েছেন এবং মজাও পেয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনার বন্ধুর সাথে বৃষ্টির দিনে আম কুড়ানোর মজার গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার গল্পটি পড়ে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে আম কুড়ানো দুর্দান্ত গল্প আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শৈশবের অনেক কথা খুব মনে পড়ে গেল। এত দুর্দান্ত গল্পের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের কাছে এরকম গল্প গুলো ভালই লাগে শুনতে। অনুভূতিটা তখন আসলেই অন্যরকম। যদিও ছোটবেলা থেকেই শহরে থাকার কারণে আমি কখনো এই অনুভূতিটা পাইনি। আনন্দ পেলাম আপনার পোস্টটি পড়ে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ঝড়ের দিনে আম কুড়ানো কিজে মজা সেই ঝড়ের দিনে আম কুড়ানোর অনুভূতির কথা আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার অনুভূতির কথাটি পড়ে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। যাই হোক অনেক সুন্দর ভাবে আপনার বন্ধুর সাথে আম-কুড়িয়েছেনএবং মজা করেছেন। ধন্যবাদ ভাই বন্ধুর সাথে ঝড়ের দিনে আম কুড়ানোর অনুভূতির গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ছোটবেলা ঝড়ের দিনে আম কুড়াতে গিয়ে মায়ের হাতে অনেক বকা খেতাম। আপনিও তাই করেছেন, বন্ধুর সাথে আম-কুড়িয়েছেন এবং স্যারের বাড়ির পুকুরের পাশ থেকে অনেকগুলো আম পেয়েছেন। সত্যিই গল্পটি পড়ে ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66