🥕🥦 সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি🐟 // @rayhan111🍲 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍲

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শিং মাছ আমার খুবই প্রিয় মাছ, আর শিং মাছের সবজি রেসিপি খেতে খুবই মজা। তাই আজকে আমি আমার প্রিয় শিং মাছ শীতকালীন সবজি দিয়ে রান্না করেছি। এই শিং মাছের রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছে।আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

শিং মাছের সুস্বাদু রেসিপি🥗🐟👇

IMG_20220112_174222.jpg

সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🍅 প্রয়োজনীয় উপকরণ🐟👇

GridArt_20220112_174513375.jpg

উপাদানপরিমাণ
১)শিং মাছ৫০০ গ্রাম।
২) বেগুন২৫০গ্রাম ।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল২০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১০টি।
১২)পিঁয়াজ১০টি।
১৩)আলু২০০গ্রাম।
  • তো চলুন সবজি দিয়ে শিং মাছের রেসিপি তৈরি শুরু করা যাক।
🍅ধাপ-১🐟
IMG_20220112_131844.jpgIMG_20220112_131758.jpg
  • সবজি দিয়ে আমার প্রিয় শিং মাছের রেসিপি তৈরি করার জন্য, আমি প্রথমে শিং মাছ গুলো সুন্দর করে কেটে নিলাম এবং সবজি গুলো সুন্দর করে ধুয়ে একটি পাত্রে রেখে দিলাম।
🍅ধাপ-২🐟
IMG_20220112_131834.jpgIMG_20220112_131812.jpg
  • তারপরে শিং মাছ আমি সিদ্ধ করে নেওয়ার জন্য, শিংমাছ হলুদ এবং মরিচের গুঁড়া দিয়ে মাখিয়ে কিছুক্ষণ একটি পাত্রে রাখলাম।
🍅ধাপ-৩🐟
IMG_20220112_131853.jpgIMG_20220112_131822.jpg

তারপরে কড়াইয়ের মধ্যে শিং মাছ গুলো সুন্দর করে সিদ্ধ করে নিয়ে, একটি পাত্রে রাখলাম।

🍅ধাপ-৪🐟
IMG_20220112_131912.jpgIMG_20220112_131904.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে পেঁয়াজ, কাঁচামরিচ এবং মসলা দিয়ে আমি ভাজতে লাগলাম।
🍅ধাপ-৫🐟
IMG_20220112_131931.jpgIMG_20220112_131920.jpg
  • মসলা দিয়ে সুন্দর করে পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভেজে নিয়েছি।
🍅ধাপ-৬🐟
IMG_20220112_131948.jpgIMG_20220112_131940.jpg
  • এই ভাজির মধ্যে আমি শীতকালীন সবজি গুলো দিয়ে দিলাম।
🍅ধাপ-৭🐟
IMG_20220112_132014.jpgIMG_20220112_131956.jpg
  • মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং অন্যান্য মসলা দিয়ে আমি এই সবজিগুলো সুন্দর করে মাখিয়ে,পরিমাণমতো ঝোল দিয়ে জ্বাল দিতে লাগলাম।
🍅শেষের ধাপ-১🐟
IMG_20220112_132031.jpgIMG_20220112_132023.jpg
  • অবশেষে শেষের ধাপে এসে পৌঁছেছি। শিং মাছ দিয়ে সুস্বাদু সবজি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। সবজি যখন সিদ্ধ হয়ে গেল তখন শিং মাছ গুলো এই সবজির উপর দিয়ে আমি কিছুক্ষণ জ্বাল দিলাম।তারপর আমার এই শিং মাছের সুস্বাদু রেসিপি তৈরি হয়ে গেল।
🍅পরিবেশন🐟

GridArt_20220112_174626900.jpg

শীতকালীন সুস্বাদু সবজি দিয়ে আমার প্রিয় শিং মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই শিং মাছের রেসিপি সবজি দিয়ে খেতে খুবই মজা। তাই আমি আজকে আমার সুস্বাদু শিং মাছের রেসিপি রান্না করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণসবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি🐟।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

  • শিং মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। শিং মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। আমার খুবই প্রিয় একটা রেসিপি আপনি শেয়ার করেছেন। এটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।
 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 
 3 years ago 

আপনার শিং মাছের রেসিপি সুন্দর হয়েছে। আরো সুন্দর হয়েছে রেসিপিটি ধাপে ধাপে সাজানোয় । আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 
সবজি দিয়ে শিং মাছ রান্নার এই রেসিপিটি খুবই সুন্দর লাগছে দেখতে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আজকের এই রেসিপিটি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

শিং মাছ আমার অনেক প্রিয় একটি মাছ এবং এর সাথে শীতকালীন সবজি যেমন বাঁধাকপি বেগুন আর আলু মিলে চমৎকার একটি কম্বিনেশন হয়েছে। অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

সবজি দিয়ে শিং মাছের রেসিপিটি খুব ভালো লাগলো। শিং মাছ এমনিতেই আমার প্রিয় মাছের মধ্যে একটি। আপনার রেসিপিটি খুব সাজিয়ে লিখছেন। আপনার পোস্টের উপস্থাপনা দেখে আমি মুগ্ধ। আপনাকে অনেক ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷।
❤️❤️❤️❤️❤️❤️

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাই আজকে রেসিপি টা দেখে তো আসলেই তাক লাগিয়ে দিলেন।শিং মাছ দিয়ে এভাবে এতো সুস্বাদু করে সবজি রান্না দেখে খুব ভালো লাগতেছে। আসলে আপনার হাতের রান্না একদিন খেতে হবে দেখা যাচ্ছে। অনেক ভালোবাসা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

একসময় খাল-বিল নদী-নালায় যে শিং মাছ পাওয়া যেত তার সাদ যেমন ছিল তেমনি ছিল দামি। এখন চাষের শিং মাছ আশায় তেমন আর মজা লাগে না। তবুও বলব সুন্দর হয়েছে আপনার রেসিপি। সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

শিং মাছ দিয়ে দারুন একটি রেসেপি শেয়ার করেছেন ভাই। শীতকালীন সবজি তা আবার শিং মাছ দিয়ে রান্না খুবই সুস্বাদু। কালারটা ও খুবই সুন্দর হইছে দেখতেই বোঝা যাচ্ছে অনেক মজার হবে। অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

সবজি দিয়ে শিং মাছের সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু খেতে লোভনীয় স্বাদ হয়েছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে ভাই আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65974.40
ETH 2637.70
USDT 1.00
SBD 2.67