বিকেলবেলা হাসান ভাইয়ের কবুতরের কিছু সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি//[১০% @shy-fox ]🌹steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা যে বাসায় ভাড়া থাকি, সেই বাসার মালিকের ছেলের নাম হাসান। আর হাসান ভাই খুব ভালো মনের একজন মানুষ। সেই কবুতর পালতে খুবই পছন্দ করে। তাই বাসার ছাদে কবুতর পালার জন্য সুন্দর ব্যবস্থা করেছে। এখানে ৪৫ টার মত কবুতর রয়েছে। আর সবগুলো কবুতর অনেক ভাল মানের এবং এই কবুতরগুলো প্রতিদিনই প্রায় ডিম দেয়। যার কারণে কবুতর দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আজকে বিকেল বেলা আমি হাসান ভাইয়ের সাথে তার কবুতরের দৃশ্য গুলো দেখতে আসলাম। সত্যিই কবুতরগুলো হাসান ভাই একদম পোষা হয়ে গেছে। হাসান ভাই কবুতরগুলোকে ইশারা দিলে তার কাছে ছুটে চলে আসে। চারপাশে কবুতরগুলো বসে থাকে। সত্যি দৃশ্যগুলো আমাকে মুগ্ধ করেছে এবং হাসান ভাই আজকে বিকেলবেলায় কবুতরগুলোকে খাবার দিলো। আর কবুতরগুলো আকাশের মধ্যে একসাথে সুন্দর ভাবে ঘুরে বেড়ানোর দৃশ্য গুলো দেখে খুবই ভালো লাগলো।তাই সৌন্দর্যময় কিছু কবুতরের দৃশ্যের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক,,,।


বিকেলবেলা হাসান ভাইয়ের কবুতরের কিছু সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি📸👇


GridArt_20221021_115155804.jpg

তো বন্ধুরা চলুন বিকেলবেলা হাসান ভাইয়ের কবুতরের কিছু সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20221021_101059.jpg

আজকে বিকেল বেলা বাসার ছাদে এসেছি। বাসার ছাদে সুন্দর সুন্দর দৃশ্য গুলো উপভোগ করতেছিলাম এবং বাসার ছাদে এসে দেখতে পেলাম। হাসান ভাই এই কবুতরগুলোতে খাবার খাচ্ছে। কবুতরগুলো খাবার খাচ্ছে দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে অনেকগুলো কবুতর দেখে খুবি ভালো লাগলো।কবুতর শান্তির প্রতীক তাই কবুতর দেখলে আমার ভালো লাগে।
ফটোগ্রাফি-২👇

IMG_20221021_101117.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20221021_101029.jpg

হাসান ভাই কবুতরগুলোকে পুষ্টিকর খাবার খাওয়াচ্ছে, কারণ এই কবুতরগুলো খুবই ভালো মানের। হাসান ভাই কবুতরগুলোর খুবই যত্ন করে। কবুতরের কোন সমস্যা হলে হাসান ভাইয়ের সাথে সাথেই চিকিৎসা নিয়ে থাকে। হাসান ভাইয়ের এই কবুতর পালার দৃশ্যগুলো আমার খুবই ভালো লেগেছে। সে যেন কবুতর প্রেমি হয়ে গেছে। সত্যি পশুপাখির প্রতি ভালোবাসা মানুষের সারা জীবন থেকে যায়। তবে কবুতরের পালার সখ সকল মানুষেরই জাগে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20221021_101228.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20221021_101137.jpg

কবুতরগুলো থাকার জন্য খুবই সুন্দর ব্যবস্থা করে দিয়েছে। আর কবুতরগুলো ডিম পাড়ার জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। এখানে কবুতরগুলো ডিম পাড়ে। সত্যি হাসান ভাই খুব যত্নসহকারে কবুতরগুলো পালন করছে। আর এই কবুতরগুলো যখন ডিম দেয় তখন হাসান ভাই অনেক খুশি হয়। সত্যি হাসান ভাই এভাবেই তাঁর কবুতর গুলোকে আরো বৃদ্ধি করছে। আসলে কবুতর যেন দিন দিন বৃদ্ধি পাচ্ছে ডিম দেওয়ার কারণে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20221021_101206.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20221021_100649.jpg

হাসান ভাই আমাকে বলল তুমি কবুতরের সুন্দর কিছু মুহূর্ত যদি দেখতে চাও তাহলে একটু অপেক্ষা কর। একটু অপেক্ষা করার পরে যখন কবুতরগুলো খাওয়া হয়ে গেল, তখন কবুতরগুলো একসাথে আকাশে উড়তে লাগল। সত্যিই অসাধারণ দৃশ্য, আমাদের বিল্ডিং এর চারপাশে গোল হয়ে কবুতরগুলো একসাথে উড়তে লাগলো।
ফটোগ্রাফি-৮👇

IMG_20221021_100751.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20221021_100724.jpg

সত্যিই এই দৃশ্য দেখে আমার এত আনন্দ হচ্ছিল, আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। এত সুন্দর দৃশ্য এর আগে আমি কখনও দেখিনি। এই কবুতরগুলো যেন দল বেঁধে একসাথে ট্রেনিং দেওয়া হয়েছে।তাই একসাথে উড়ে বেড়াচ্ছে। সত্যিই দৃশ্যটি খুবি ভালো লেগেছে আমার। আমি বারবার ছবি উঠেছিলাম হাসান ভাই বলল এই দৃশ্যগুলো আমি প্রতিদিনই দেখি। আমার খুবই ভালো লাগে।যার কারণে আমি কবুতর পালন করছি। সত্যিই আমার এত ভাল লেগেছে যে বলার মত না। আমি মনের আনন্দে অনেকগুলো ফটোগ্রাফি করে ফেলেছিলাম। সেখান থেকে আপনাদের সাথে কিছু শেয়ার করলাম।
ফটোগ্রাফি-১০👇

IMG_20221021_100847.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20221021_100921.jpg

হাসান ভাইকে বললাম ভাই কবুতরগুলো তো অনেক দূরে উড়ে বেড়াচ্ছে। ওরা কি আর ফিরে আসবে। হাসান ভাই বলল হ্যাঁ ওরা ফিরে আসবে। সবগুলোই ফিরে আসবে তুমি দেখতে চাও, বললাম হ্যাঁ ভাই এখন তো সন্ধ্যা নেমে আসলো। দেখে ওরা কিভাবে ফিরে আসে। তখন হাসান ভাই একটা শিস বাজালো এবং কবুতরগুলো হাসান ভাইয়ের দিকে চলে আসতে লাগলো এবং তখন হাসান ভাই কিছু খাবার দিল আর কবুতরগুলোকে ডাকতে লাগল। কবুতরগুলো আস্তে আস্তে বিমানের মতন করলো বাসার ছাদের পানির টাংকির উপরে নামলো। সেখান থেকে হাসান ভাইয়ের সামনে আসলো। সত্যিই এই দৃশ্য আমার এত ভাল লেগেছে যে আমি ভাষায় প্রকাশ করতে পারবো না।
ফটোগ্রাফি-১২👇

IMG_20221021_101300.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20221021_100819.jpg

সন্ধ্যাবেলা কবুতরগুলো যেন মনের আনন্দে আকাশে উড়ে বেড়াতে ছিল এবং হাসান ভাই ডাকার সাথে সাথে দলবেঁধে হাসান ভাইয়ের ডাকে সাড়া দিল। সত্যি কবুতরগুলোর এই দৃশ্য আমার মন কেড়ে নিয়েছে। আজকে আমি সন্ধ্যাবেলা খুবই আনন্দময় মুহূর্ত উপভোগ করেছি, হাসান ও হাসান ভাইয়ের কবুতর গুলোর সাথে। সত্যিই আজকের দিনটা আমার খুবই ভালো লেগেছে।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20221021_100709.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

কবুতর শান্তির প্রতীক, আর কবুতর পালতে খুবই ভালো লাগে। আজকে হাসান ভাইয়ের কবুতর পালার দৃশ্য দেখতে পেয়ে আমারও কবুতর পালার খুবই ইচ্ছা জাগল। পরবর্তীতে আমি অবশ্যই কবুতর পালন করবো। তবে হাসান ভাইয়ের মতো এত বড় কবুতর পালন না করলেও ছোট করে হলেও আমি কবুতর পালবো। কারণ আজকে কবুতরগুলো দৃশ্য আমার মন ছুঁয়ে গেছে। তাই সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণবিকেলবেলা হাসান ভাইয়ের কবুতরের কিছু সুন্দর দৃশ্য এবং ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

অনেক ভাল লাগলো ভাইয়া হাসান ভাইয়ার কবুতরগুলো দেখে। কবুতর যখন আকাশে উড়ে, তখন দল বেঁধে উড়ে আর তা দেখতে আমার খুব ভাল লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে, ব্লগটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কবুতর পালন করে এমন লোকের সংখ্যা কিন্তু কম না ভাই। আপনার হাসান ভাইয়ের কথা শুনে বেশ ভালো লাগল। এতে বোঝা যাচ্ছে কবুতর নিয়ে সে কতটা সৌখিন এবং উচ্ছসিত। বেশ দারুণ লাগল ফটোগ্রাফি গুলো। এতো কবুতর একসঙ্গে আমি নিজেও দেখিনি অনেকদিন।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

আপনার হাসান ভাইয়ের কবুতরের ফটোগ্রাফি গুলো সত্যি ভীষণ ভালো হয়েছে। আসলে কবুতরগুলো খুব সহজেই পোষ মানে।যে এদেরকে কে পালন করে তার কথাগুলো এরা বেশ ভালই শুনে। আমার কাছে কবুতরের খাবার খাওয়ার দৃশ্য বেশি ভালো লেগেছে ।কারন যখন খাবার দেওয়া হয় সবগুলো একসঙ্গে এসে খায় চমৎকার লাগে দেখতে। আর নীল আকাশে কবুতরের উড়তে দেখা সত্যিই চমৎকার ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

কবুতর হল একটি গৃহপালিত পাখি। এটি দেখতে যেরকম সুন্দর, তেমনি খেতেও খুবই সুস্বাদু। আমরা অনেকে শখের বসে অথবা ব্যবসার জন্য এই কবুতর পালন করে থাকি। এ পাখিটি পালন করলে খুবই ভালো অনুভূতি হয়ে থাকে, যেরকম আপনার হাসান ভাই প্রকাশ করেছেন।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনাদের বাসার ছাদ দেখতে খুবই সুন্দর। বিকালবেলা ছাদে গিয়ে এই সুন্দর দৃশ্য দেখতে আমার অনেক ভালো লাগে। কবুতর যখন খোলা আকাশে উড়ে বেড়াচ্ছে তখন দেখে খুব ভালো লাগছে। আপনি বিকাল বেলা ছাদের উপর খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। আমাদের সাথে এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66