সুস্বাদু ছুরি শুটকি মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


কক্সবাজার সমুদ্র সৈকতের পাড়র রয়েছে শুটকির বিশাল বড় একটি মার্কেট। আর এই মার্কেটে শুটকি মাছ দেখে যেন আমি অবাক হয়ে গিয়েছিলাম। এখানে হাজার রকমের শুটকি মাছ রয়েছে। আর এই শুটকি মাছের বাজারে আসলেই যেন মনে হয় শুটকি মাছের এক অন্যরকম মেলাতে আমি এসেছি। আর এখানে সামুদ্রিক হাজার হাজার মাছ যেন শুটকি করে রেখেছে। তাই এই শুটকি মাছগুলো দেখে অনেক কেনার ইচ্ছা জাগলো। এখানে অনেক বড় বড় মাছের শুটকি রয়েছে। যেগুলো আমাদের চাইতে অনেক বড় ছিল।তাই আমি এই শুটকি মাছের মার্কেট থেকে সামুদ্রিক ছুরি মাছের শুটকি কিনেছিলাম। আজকে সেই সামুদ্রিক ছুরি মাছ আমি পেঁয়াজ দিয়ে ভুনা করেছি। তো বন্ধুরা সেই পেঁয়াজ দিয়ে ভুনা করার ছুরি মাছে রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আশা করছি রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে।


IMG_20230724_102435.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ছুরি শুটকি মাছ৩০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল১৫০ গ্রাম।
৭)পিঁয়াজপরিমানমতো।
সামুদ্রিক ছুরি শুটকি মাছের মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230724_095546.jpgIMG_20230724_095531.jpg
  • সামুদ্রিক ছুরি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি এই শুটকি মাছগুলো সুন্দর করে কেটে পিস পিস করে ধুয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20230724_102159.jpgIMG_20230724_095610.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে তেলে দিয়ে আমি পেঁয়াজকুচি ও কাঁচা মরিচ ভেজে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20230724_102228.jpgIMG_20230724_102217.jpg
  • তারপরেই এই পেঁয়াজ ভাজির মধ্যে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া আদা এবং লবণ দিয়ে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20230724_102255.jpgIMG_20230724_102245.jpg
  • তারপরে পরিমাণমতো পানি দিয়ে একটু ঝোল করে নিলাম।
ধাপ-৫🍲
IMG_20230724_102324.jpgIMG_20230724_102306.jpg
  • তারপরে সেই ঝোলের ভিতরে ছুরি মাছের পিসগুলো দিয়ে, আমি মাখিয়ে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20230724_102349.jpgIMG_20230724_102338.jpg
  • তারপরে পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে, আবারো আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
👇শেষের-ধাপ🍲
IMG_20230724_102411.jpgIMG_20230724_102401.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে এই ছুরি শুটকি মাছের ভুনা রেসিপি তৈরি করে নিলাম। শেষ ধাপে আস্তে পেরে খুবই ভালো লাগছে।
👇পরিবেশন🍲

IMG_20230724_102457.jpg

সামুদ্রিক ছুরি মাছের ভুনার রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এ কারণে এই শুটকি মাছের রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে সামুদ্রিক মাছগুলো খেতে খুবই মজাদার হয়। বিশেষ করে এই ছুরি শুটকি মাছ আমার খুবই প্রিয়। তাই আজকে পিঁয়াজ দিয়ে ভুনা রেসিপি তৈরি করেছি। আর এই মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবারও আপনাদের মাঝে হাজির হবো ভিন্ন কোনো রেসিপি পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো। 🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year (edited)

শুটকি মাছ এমনিতে সচরাচর অনেক সুস্বাদু হয়ে থাকে। আজকে আপনি ঠিক সেই শুঁটকি মাছ দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি প্রস্তুত করে শেয়ার করার চেষ্টা করেছেন। রেসিপি প্রস্তুতির প্রাথমিক পর্যায় থেকে আপনি খুব সুন্দর ভাবে টেবিল আকারে উপাদান গুলো তুলে ধরেছেন। সব মিলে আমার অনেক ভালো লেগেছে আপনার এই পোস্ট।

 last year 

ভাই দয়া করে পোস্টটা ভালো করে দেখে নিন।

 last year 

ভাইয়ার সুস্বাদু মুরগির মাংস রেসিপিটা খুঁজছিলাম 😁। পরে দেখি শুটকির রেসিপি। তাই মনে হয় আপনার টাইটেলটা ভুল হয়েছে, শুটকির যে কোন রেসিপি আমার খুব পছন্দ। ঝাল ঝাল শুটকি ভুনা আমার খুবই ভালো লাগে।গরম গরম ভাতের সঙ্গে জাস্ট অসাধারণ।

 last year 

আরে ভাই আমি তো মুরগীর রেসিপিটা খুঁজেই পাচ্ছিনা। টাইটেলে লিখেছেন সুস্বাদু মুরগীর রেসিপি আর ভিতরে ঢুকে দেখি ছুড়ি শুটকি ভূনা। এতো দেখি মেঘ না চাইতে জল। আমার কাছে তো মুরগীর চেয়ে শুটকিই বেশ প্রিয়। সুন্দর করে উপস্থাপন করেছেন রেসিপিটি। আশা করি আপনার টাইটেলটি ঠিক করে নিবেন।

 last year 

ভাই আপনার হয়তো টাইটেলে একটু ভুল হয়েছে আসলে এটা দেখে নিবেন। টাইটেল দেখে আমি মুরগির মাংসের রেসিপি খুঁজছিলাম কিন্তু এসে দেখি শুটকি মাছের রেসিপি। আসলে শুটকি মাছ খেতে আমার কাছে বেশ ভালই লাগে। রেসিপি তৈরির পদ্ধতি আপনি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

মুরগির মাংসের রেসিপি টা খুঁজে পায়নি। তবে শুটকি মাছ যেভাবে রান্না করা হোক না কেন খেতে আমার কাছে ভালই লাগে। আপনার শুটকি মাছের রেসিপি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year (edited)

ছুরি শুঁটকি মাছ আমার খুব পছন্দ। আমিও কক্সবাজারের বার্মিজ মার্কেট থেকে গত বছর ছুরি শুঁটকি মাছ কিনে এনেছিলাম। কিছুদিন আগেও এই রেসিপিটা খেয়েছিলাম। রেসিপিটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। রেসিপির কালারটাও চমৎকার এসেছে। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। তবে টাইটেলটা ঠিক করে নিবেন ভাই।

 last year 

ভাইয়া আপনার রেসিপিটি হচ্ছে ছুরি শুটকি ভুনা রেসিপি কিন্তু আপনি টাইটেল হয়তো ভুলে লিখে ফেলেছেন দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি। আশা করি এটা ঠিক করে নেবেন। ছুরি শুটকি ভুনা খেতে কিন্তু আসলেই অনেক ভালো লাগে। রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে ধন্যবাদ।

 last year 

না আপু দেখলাম টাইটেল দেখে কমেন্ট করে নাকি পোস্ট দেখে, হাহাহা

 last year 

সামুদ্রিক মাছের মধ্যে ছুরি শুটকি মাছ আমার অনেক ভালো লাগে। আপনি বেশ মজার করে রান্না করেছেন ভাইয়া দেখে তো মুগ্ধ হয়ে গেছি আমি। একটু পেঁয়াজ বাড়িয়ে দিয়ে এভাবে যদি ভুনা করা হয় তাহলে খেতে খুবই দুর্দান্ত হয়। আমি প্রায় সময় রান্না করি ছুরি শুটকি মাছ সবজির সাথে কিংবা এভাবে ভুনা করে খেতে দারুণ হয়। ভাইয়া আপনার পোস্টের বডি এবং টাইটেল এর মধ্যে কিছু ভিন্নতা রয়েছে। আপনার টাইটেলটা একটু ঠিক করে দেবেন দয়া করে।

 last year 

আপু টাইটেলটা ইচ্ছে করে ভুল করে ছিলাম।শুধু টাইটেল দেখে কমেন্ট করে, এটা দেখার জন্য। ধন্যবাদ আপু

 last year 

আপনি তো অনেক সুন্দর করে ছুরি শুটকি মাছের রেসিপি করেছেন। তবে আপনি টাইটেলে লিখলেন মুরগির মাংসের রেসিপি। মনে হয় নামটি ভুল করে লেখলেন। যাই হোক শুটকি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি সব ধরনের শুটকি খেতে অনেক পছন্দ করি। বিশেষ করে ঝাল ঝাল করে রেসিপি করলে খেতে অনেক মজাই লাগে। আর আপনি ছুরি শুটকি রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ, আসলে এই ভুলটা আমি ইচ্ছে করে করেছি,পোস্ট তো পড়েই না ফটোগ্রাফি গুলো দেখে না অনেকেই,টাইটেল ওপরে কমেন্ট করে হাহা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66599.39
ETH 3336.69
USDT 1.00
SBD 2.70