DIY-🌹(এসো নিজে করি)🖼️||রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি [১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমরা প্রতিনিয়ত আমাদের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নতুন কিছু তৈরি করছি। আসলে আমরা আমাদের দক্ষতা এবং সৃজনশীলতাকে কাজে লাগিয়ে সুন্দর প্রজেক্ট তৈরি করে থাকি। এগুলো মাধ্যমে আমরা আমাদের যেমন সৃজনশীলতা প্রকাশ করতে পারছি, তেমনি আমরা নতুন কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারছি। তাই আমি অবসর সময় পেলেই নতুন কিছু নিয়ে চিন্তা এবং নতুন কিছু তৈরি করার পরিকল্পনা করি। আসলে রঙিন কাগজ দিয়ে বর্তমানে আমরা অনেক সুন্দর সুন্দর ফুল তৈরি করে থাকি, আর এই রঙিন কাগজের ফুলের ওয়ালমেট গুলো ঘরের দেওয়ালে লাগিয়ে রাখলে খুবই সুন্দর দেখায়। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছি, আশা করি আপনাদের ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি🎴


IMG_20220515_221231.jpg

  • তো চলুন শুরু করা যাক🎴👇

রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220515_215101.jpg

১) রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।

সকল উপকরণ নিয়ে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।

ধাপ-১🎴👇
IMG_20220515_215224.jpgIMG_20220515_232350.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে আমি কাগজ-মেপে কেঁটে নিলাম এবং তারপর সুন্দর করে ভাজ করতে লাগলাম।

ধাপ-২🎴👇
IMG_20220515_215259.jpgIMG_20220515_215241.jpg

রঙিন কাগজ দিয়ে ফুলের পাতা তৈরি করার জন্য, আমি কাগজগুলো মেপে সুন্দর করে ভাজ করে পাতার মতো করে নিলাম।

ধাপ-৩🎴👇
IMG_20220515_215338.jpgIMG_20220515_215316.jpg

মাপ দিয়ে তারপরে কাঁচি দিয়ে কেটে নিলাম এবং কেটে নিয়ে আমি খুলে দেখলাম পাতার সুন্দর ফুল তৈরি হয়ে গেছে।

ধাপ-৪🎴👇
IMG_20220515_215442.jpgIMG_20220515_215403.jpg

তারপরে আমি ফুলের কলি তৈরি করার জন্য, রঙিন কাগজ গুলো সুন্দর করে কুচি কুচি করে কেটে আঠা দিয়ে ফুলের কলি তৈরী করে নিলাম।

ধাপ-৫🎴👇
IMG_20220515_215712.jpgIMG_20220515_215639.jpg

তারপরে সাদা কাগজ দিয়ে আমি ত্রিভুজ আকৃতির ফুল ওয়ালমেট বানিয়ে নিলাম এবং তার উপরে রঙিন কাগজের ফুল গুলো সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

শেষের-ধাপ🎴👇
IMG_20220515_215808.jpgIMG_20220515_215738.jpg

অবশেষে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করা শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। এখন আঠা দিয়ে আমি খুবই সুন্দরভাবে লাগে নিলাম। দেখতে খুবই ভালো লাগছে।

👇🎴উপস্থাপন🎴👇

GridArt_20220515_230010118.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই ফুলের ওয়ালমেট আমার রুমের দেয়ালে লাগাবো। আসলে রুমের দেয়ালে ফুলের ওয়ালমেট লাগালে খুবই সুন্দর দেখায়। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ফুলের ওয়ালমেট নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি🎴।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাই। আপনার ওয়ালমেটি দেখতে চমৎকার লাগছে। আর খুব সুন্দর করে আপনি এর উপস্থাপনা করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি অসম্ভব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন আপনার বানানো ওয়ালমেট খুব সুন্দর হয়েছে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ওয়ালমেট দেয়ালে অনেক সুন্দর লাগছে। ওয়ালমেট বানানোর প্রক্রিয়া আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং বর্ণনা করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার ওয়ালমেটটি দেখতে অসাধারণ লাগছপ ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেওয়ালে টানানিয়ে রাখলে অনেক সুন্দর দেখা যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দরভাবে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো দেখলে মনে একটা শান্তি কাজ করে আমার। কারণ রঙিন কাগজের কারুকাজ আমার কাছে বেশ ভালো লাগে। আমি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন। যা দেখতে বেশ ভালো লাগতেছে। এর সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই দারুন হয়েছে আপনার তৈরি করা রঙিন কাগজের ওয়ালমেট টি৷ এই ওয়ালমেট টি রুমের ওয়ালে লাগিয়ে রাখলে রুমের সৌন্দর্য অনেক গুণে বেড়ে যাবে।
ওয়ালমেটটি তৈরি প্রক্রিয়া আপনি বেশ গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের একটি ওয়ালমেট বানিয়েছেন ভাই। দেয়ালে আবার টানিয়েও রেখেছেন। দেখতেও ভাল লাগছে। অনেক টাইম লাগে এই কাজগুলো করতে। তবে অনেক ভাল লাগে যখন সব কাজ শেষে এটি তৈরী হয়ে যায়। ভাল ছিল। অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

বেশ চমৎকার ভাবে আপনি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। সত্যি দেখে খুব ভালো লাগলো আসলে আপনার ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে । আপনি তাকে খুব দুর্দান্তভাবে আমাদের মাঝে ধাপগুলো উপস্থাপন করেছেন। এতো অসাধারণ ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার ওয়ালমেট দেখতে অসাধারণ হয়েছে। বিশেষ করে ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার ওয়ালমেটের কালার খুব সুন্দর ভাবে মিলিয়েছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রঙিন কাগজ দিয়ে এমন জিনিস বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45