🍧আমার বাংলা ব্লগ 🍚স্পেশাল ভুনাখিচুড়ি রেসিপি // @rayhan111🎇 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

প্রথমেই সবাইকে জানাই নতুন বছরের প্রাণঢালা শুভেচ্ছা। এই নতুন বছরে সকল আঁধার কাটিয়ে আলোর পথে আলোকিত হক, নতুন বছরের শুভেচ্ছা সবার প্রতি রইল,হ্যাপি নিউ ইয়ার🌃🎇

  • ২০২১ সালে সারা পৃথিবীর বুকে এক কালো অধ্যায় ছিল। করোনা ভাইরাসের কারণে সারা পৃথিবীতে কান্নার রোল পড়ে ছিল।এই আঁধার কাটিয়ে আলোর পথে ২০২২ সাল আমাদের সামনে আসলো। তাই সকলের জন্য দোয়া এবং ভালোবাসা রইলো। ২০২২ সাল সবার মনে শান্তি এনে দেবে এই আশা করছি।

নতুন বছর উপলক্ষে আমরা স্পেশাল একটা খিচুড়ি রান্নার আয়োজন করেছি। এই খিচুড়ি সত্যিই অনেক সুস্বাদু হয়েছে। আপনাদের মাঝে এখন শেয়ার করছি। আশা করছি ভাল লাগবে।

🍚🍧স্পেশাল ভুনাখিচুড়ি রেসিপি🎇

IMG_20220101_110004.jpg

  • স্পেশাল ভুনা খিচুড়ি খেতে খুবই মজা আর এই স্পেশাল ভুনা খিচুড়ি আমি খুবই পছন্দ করি। তাই আজকে নতুন বছর উপলক্ষে আমরা সকল বন্ধুরা মিলে স্পেশাল খিচুড়ি রান্না করলাম। এই স্পেশাল খিচুড়ি আমরা অনেক সুন্দর ভাবে রান্না করেছি।

🍚প্রয়োজনীয় উপকরণ🎇

  • স্পেশাল খিচুড়ি রান্না করতে আমি সকল উপকরণ নিয়ে রান্না করা শুরু করে দিলাম। আজকে আমরা পোলার চাউল দিয়ে স্পেশাল খিচুড়ি রান্না করছি।

GridArt_20220101_124203385.jpg

  • সকল উপকরণ নিয়ে আমি রান্না করা শুরু করে দিলাম, আমরা বন্ধুরা যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
উপাদানপরিমাণ
১)পোলার চাউল১.৫ কেজি।
২) ফুল কপি১ টি
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) মসলা বাটাপরিমানমতো।
৮) লবণপরিমানমতো।
৯)সয়াবিন তেল৫০০ গ্রাম।
১০)কাঁচা মরিচ১৫টি।
১২)পিঁয়াজ১৫টি।
১৩)গাজর২৫০ গ্রাম।
১৪)আলু২০০ গ্রাম।
১৫)ডিম৬ টি।
১৬)বুটের ডাল২৫০ গ্রাম।
১৭)মুসুরের ডাল১৫০ গ্রাম।
🎇ধাপ-১🍚
IMG_20220101_103024.jpgIMG_20220101_102842.jpg
  • আমার প্রিয় সুস্বাদু স্পেশাল সবজি দিয়ে এই সুস্বাদু ভুনাখিচুড়ি রান্না করতে, আমি প্রথমে পোলার চাউল এবং বুটের ডাল, মুসুরের ডাল সুন্দর করে ধুয়ে নিলাম।
🎇ধাপ-২🍚
IMG_20220101_102625.jpgIMG_20220101_102610.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে তেল দিয়ে দিলাম, তার মধ্যে পিঁয়াজ কুচি কুচি এবং কাঁচা মরিচ গুলো সুন্দর করে ভাজতে লাগলাম।
🎇ধাপ-৩🍚
IMG_20220101_102625.jpgIMG_20220101_102451.jpg
  • পেঁয়াজ কুচি কুচি গুলো ভাজি করা হয়ে গেলে তার মধ্যে আমি মসলা দিয়ে দিলাম। মসলা দেওয়ার পরে তার মধ্যে আমি পোলার চাউল গুলো ঢেলে দিলাম।
🎇ধাপ-৪🍚
IMG_20220101_102532.jpgIMG_20220101_102517.jpg
  • পরিমাণমতো সকল মসলা দিয়ে আমি এই পোলার চাউল সুন্দর করে মাখিয়ে নিলাম।
🎇ধাপ-৫🍚
IMG_20220101_102436.jpgIMG_20220101_102405.jpg
  • আমি পোলার চাউল এবং সবজি দিয়ে সুন্দর করে মাখিয়ে নিলাম এবং মাখিয়ে নেওয়ার পরে আমি পরিমাণমতো খিচুড়িতে পানি ঢেলে দিলাম।
🎇ধাপ-৬🍚
SAVE_20220101_102046.jpgIMG_20220101_102316.jpg
  • তারপরে আমি চুলাই সুন্দর করে জ্বাল দিতে লাগলাম এবং অপেক্ষা করতে লাগলাম। কিছুক্ষণ অপেক্ষা করার পরে খিচুড়ি তৈরি হয়ে গেল।
🎇ধাপ-৭🍚
IMG_20220101_102723.jpgIMG_20220101_102238.jpg
  • স্পেশাল খিচুড়ি আমরা ছয় জন বন্ধু খাব। তাই আমরা ৬ টি ডিম সুন্দর করে তেলের মধ্যে ভেঁজে নিলাম।
🎇শেষের ধাপ🍚
IMG_20220101_102421.jpgSAVE_20220101_102005.jpg
  • অবশেষে সুস্বাদু স্পেশাল খিচুড়ি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এই সুন্দর রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমরা সকল বন্ধুরা আজকে অনেক কষ্ট করে এই রেসিপিটি তৈরি করেছি।
🎇পরিবেশন🍚

IMG_20220101_123900.jpg

নতুন বছর উপলক্ষে আমরা বন্ধুরা মিলে সুস্বাদু এই স্পেশাল ভুনা খিচুড়ি তৈরি করতে পেরে আমাদের খুবই ভালো লাগছে। আমরা সুন্দর করে পরিবেশন করে খাওয়া দাওয়া করলাম। আশা করছি আমাদের রেসিপির উপস্থাপন আপনাদের ভাল লেগেছে এবং এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগছে। নতুন বছর সবার জন্য আনন্দময় হোক এই আশাই করি। সকলের জন্য দোয়া রইল এবং আমার জন্য সবাই দোয়া করবেন।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণস্পেশাল ভুনাখিচুড়ি রেসিপি🎇🍧
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আসলে খিচুড়ি দেখলেই আমি লোভ সামলাতে পারিনা ।আপনার রেসিপি দেখে ও ঠিক এমনই হয়েছে। রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

ওয়াও!!! এক কথায় অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। ভুনাখিচুড়ি রেসিপি সত‍্যি একটি স্পেশাল একটি রেসিপি। যা দেখতে অনেক সুন্দর এবং খেতেও অনেক সুস্বাদু লাগে। আমার খুব পছন্দের
একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ভুনাখিচুড়ি রেসিপি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন‍্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

ওয়াও কি সুস্বাদু ভুনা খিচুরি।খিচুড়ি আমার অনেক পছন্দ। আপনি অনেকগুলা উপকরন দিয়ে এই খিচুড়ি রান্না করেছেন। দেখতেখুব লোভনীয় মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

খিচুড়ি আমার খুবই পছন্দের খাবার। আর এতো সুন্দর ভুনা খিচুড়ি হলে তো কথাই হবে না। শীতের এই সময়টাই এই ধরনের ভূনা খিচুড়ি খুবই সুস্বাদু লাগে। বেশ নান রকম উপকরণ দিয়ে খিচুরি টা খুবই সুন্দর তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর এবং টেস্টি একটি রেসিপি শেয়ার করার জন্য। সেই সাথে উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে।।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার ভুনাখিচুড়ি রেসিপিটি দেখতে অনেক আকর্ষনীয় হয়েছে। আমার তো দেখেই খেতে মন চাইছে। রান্না শেষে যে পরিবেশন করেছেন এটা ছিল আউটস্ট্যান্ডিং। আপনার জন্য শুভকামনা রইলো ভাই। আশা করি আমাদের মাঝে আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের উপহার দিবেন।

 3 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে। শীতের মধ্যে গরম গরম খিচুড়ি কার না ভালো লাগে। আপনার রান্না করা খিচুড়ি টির রং এবং সকল উপকরণ খুব ভালোভাবে দেয়া হয়েছে। তাই বুঝা যাচ্ছে এর স্বাদ অনেক সুস্বাদু হয়েছে

ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। অনেক ভালো লাগলো দেখে। তবে ভাইয়া একটা কথা বলতেই হবে, এতোদিন শুধু খিচুড়ির কথা জেনে আসছি। আজকেই প্রথম জানলাম ভুনা খিচুড়ির কথা। তবে অনেক প্রক্রিয়া দ্বারা রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 3 years ago 

ভুনাখিচুড়ি আমি খেতে অনেক পছন্দ করি। ভুনাখিচুড়ির রেসিপিটা মনে হয় আমি এই প্রথম দেখলাম। যাইহোক অনেক মানসম্মত পোস্ট করেছেন আপনি। ধন্যবাদ

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 
 3 years ago 

খুবই মজাদার ভাবে আপনি ভুনা খিচুড়ি তৈরি করেছেন। খিচুড়ি আমার অনেক বেশি পছন্দের। আপনারে ভুনা খিচুড়ি রান্না দেখে আমার তো লোভ লেগে যাচ্ছে এবং খেতে ইচ্ছে করছে। খুবই লোভনীয় লাগছে অসংখ্য ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43