আলু,বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মাছের মধ্যে ইলিশ আমার সবচাইতে বেশি প্রিয়। আর ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ কমই রয়েছে। শীতের সবজি আলু, বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করা যায়। আর সেই রেসিপি খেতে খুবই মজা হয়। তাই আজকে আমি শীতের সবজি বেগুন ও আলু দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছি, খেতে খুবই মজাদার হয়েছিল। আমাদের যমুনা নদীর ইলিশ মাছ হওয়াতে আরো বেশী সুস্বাদু লেগেছে। তো বন্ধুরা আজকে আপনাদের সাথে আমার প্রিয় ইলিশ মাছের মজাদার রেসিপি তৈরি করে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

আলু,বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি🍲


IMG_20221225_143640.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) ইলিশ মাছ৮০০ গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ১০ টি।
৯)বেগুন২০০ গ্রাম।
১০)আলু১৫০ গ্রাম।
আলু,বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20221225_142238.jpgIMG_20221225_142211.jpg
  • ইলিশ মাছের মজাদার রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি ইলিশ মাছ পিস পিস সুন্দর করে কেটে, ভাল করে ধুয়ে নিলাম।
ধাপ-২🍲
IMG_20221225_142311.jpgIMG_20221225_142257.jpg
  • তারপর কড়াইয়ের মধ্যে পেঁয়াজ, কাঁচামরিচ, মরিচ গুঁড়া ও হলুদের গুঁড়া দিয়ে ভালো করে জ্বাল দিয়ে ইলিশ মাছের পিস গুলো ঝাল দিয়ে নিলাম।

IMG_20221225_142622.jpg

ধাপ-৩🍲
IMG_20221225_142706.jpgIMG_20221225_142652.jpg
  • ইলিশ মাছের পিস গুলো জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম। তারপরে কড়াইয়ের মধ্যে আবার পেঁয়াজ এবং কাঁচামরিচ তেলর ভাসতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20221225_142421.jpgIMG_20221225_142348.jpg
  • তারপরে বেগুনি ও আলুর সবজি কড়াইয়ের মধ্যে দিয়ে মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে মাখাতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20221225_142641.jpgIMG_20221225_142632.jpg
  • তারপর অল্প পরিমানমতো পানি দিয়ে ঝোল করে এই সবজিগুলো সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৬🍲
IMG_20221225_142550.jpgIMG_20221225_142522.jpg
  • সবজিগুলো সিদ্ধ করা হয়ে গেলে, তারপরে ইলিশ মাছের পিস গুলো এই সবজির উপর দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲

IMG_20221225_142609.jpg

  • অবশেষে আমার প্রিয় ইলিশ মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। আলু বেগুন দিয়ে মজাদার রেসিপি তৈরি করতে পেরে খুবই ভালো লাগছে।
👇পরিবেশন🍲

IMG_20221225_143620.jpg

যমুনা নদীর এই ইলিশ মাছের রেসিপি আলু বেগুন দিয়ে তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আলু বেগুন দিয়ে এই মজাদার রেসিপি খেতে খুবই সুস্বাদু লেগেছে। তাই আমার প্রিয় এই ইলিশ মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা আজ এ পর্যন্তই পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআলু,বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আহা বেগুন সাথে ইলিশ এর কম্বিনেশন। আহ প্রছন্দের দুইটি জিনিশ দিয়ে এই রেসিপি। যদিও আমার এলার্জি রয়েছে বেগুনে। তাও বেগুন পেলে ভাই আমি ছাড়িনা একদম। দারুণ সুস্বাদু এক রেসিপি শেয়ার করেছেন ভাই। অভিনন্দন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
 2 years ago 

ভাই আপনাদের একটি এলার্জিটিক রেসিপি রান্না করেছেন। যদিও রান্নাটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়। আপনার রেসিপি রান্নার ধাপ গুলো অনেক সুন্দর ছিল। বেগুনা ইলিশ মাছ দিয়ে কার না খেতে ভালো লাগে বলেন।

 2 years ago (edited)

মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আমার অনেক পছন্দের একটা মাছ। ইলিশ মাছ বেগুন দিয়ে রান্না করলে মজাটা একটু বেশি হয়ে থাকে। রান্নার প্রসেস সমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ইলিশ মাছ আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। সত্যি দেখে খেতে খুবই ইচ্ছে করতেছে। আপনার ক্রন্দন প্রক্রিয়া খুবই সুন্দর হয়েছে। রান্নার সকল উপাদান ঠিকমতো দিয়েছেন মনে হচ্ছে। নিশ্চয় চমৎকার রেসিপি খেতে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

যমুনা নদীর ইলিশ মাছ কখনো খাওয়া হয়নি। পদ্মার ইলিশ খাওয়া হয়েছে। আলু এবং বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনার তৈরি করা এই ইলিশ মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে ভালো হয়েছে। বিশেষ করে শীতকালে সবজি দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এই মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছ খুব মজার মাছ। এই মাছ যা কিছু দিয়ে রান্না করেন না কেন খেতে কিন্তু খুব মজার হয়। আপনি বেগুন আর আলু দিয়ে খুব মজা করে ইলিশ মাছ রান্না করে শেয়ার করেছেন, দেখতে খুব লোভনীয় হয়েছে। আর খেতে তো অসাধারণ হয়েছে রেসিপি দেখেই বেশ বুঝতে পারছি। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
শীতের অনেক সবজি খেতে আমার ভাল লাগে। এর মধ্যে বেগুন ও খুব পছন্দ আমার। আর ইলিশ মাছ খেতে ভীষন ভালবাসি। যমুনার ইলিশ এর ব্যাপারে শুনেছি অনেক মজার হয়। আপনি আলু বেগুন আর ইলিশ মাছ দিয়ে খুব সুন্দর তরকারি রান্না করেছেন। রান্নার প্রতিটি ধাপ খুব সহজভাবে উপস্থাপন করেছেন। আপনার রান্নার পরিবেশন সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

ইলিশ মাছ এমন একটি মাছ যে কোন সবজি দিয়ে রান্না করলে খেতে অনেক ভালো লাগে।আপনি তাও আবার যমুনার ইলিশ মাছ রান্না করেছেন।আলু,বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে বেশ মজার হয়।আপনার রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই ৷ আসলে ইলিশ মাছ এমনিতেই অনেক সুস্বাদু ৷ আপনি শীতকালীন সবজি আলু,বেগুন দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি চমৎকার ভাবে করেছেন ৷ বেশ লোভনীয় হয়েছে এই রেসিপি ৷ ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51