মজাদার চিকেন চিংড়ি পোলাও রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে মজাদার একটি ইউনিক রেসিপি নিয়ে হাজির হলাম। আসলে এর আগে আমি চিংড়ি পোলাও রেসিপি তৈরি করেছিলাম। কিন্তু কখনো চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করা হয়নি। এই রেসিপিটা আমি ইউনিক করার জন্য চিকেনের সাথে চিংড়িও দিয়েছি। যার কারণে এই পোলাও রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আর এই রেসিপিটা তৈরি করতে পেরে অনেক বেশি ভালো লেগেছে। যেহেতু রোজার মাস আমাদের মধ্যে থেকে চলে যাচ্ছে। আর এই রোজার মাসে বন্ধুদের সাথে নিয়ে ইফতারি পার্টি করেছিলাম। আর সেখানেই আমার বন্ধুরা মিলে এই ইউনিক রেসিপি তৈরি করেছিলাম। সবাই মিলে এই চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করেছি। আসলে চিকেন রেসিপি তৈরি করে খেতে দারুণ লেগেছিলো।তাই এই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20240409_103455.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


IMG_20240409_103934.jpg

IMG_20240409_103853.jpg

উপাদানপরিমাণ
১) চিংড়ি মাছ৪০০ গ্রাম ।
২) পোলার চাউল৫০০ গ্রাম।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)মুরগির মাংস৪০০ গ্রাম।
৯)গোল মরিচপরিমানমতো।
১০) গাজর২৫০ গ্রাম।
১১)বরবটি২০০ গ্রাম।
১২)পিঁয়াজ২০০ গ্রাম।
১৩)কাঁচা মরিচ১০০ গ্রাম।
১৪)মরিচের গুঁড়াপরিমানমতো।
১৫)অন্যঅন্য উপকরণপরিমানমতো।
মজাদার চিকেন চিংড়ি পোলাও রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲

IMG_20240409_104005.jpg

IMG_20240409_111731.jpg

  • মজাদার এই চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি চিকেন এবং চিংড়ির গুলো গোলমরিচ ও অন্যান্য মসলা দিয়ে মাখিয়ে ২০ মিনিটের মতো রেখে দিয়েছিলাম।
ধাপ-২🍲
IMG_20240409_103800.jpgIMG_20240409_103748.jpg
  • তারপরে কড়াই এর মধ্যে এই চিকেন ও চিংড়ি আমি ভালোভাবে ভেজে একটি পাত্রে রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20240409_103701.jpgIMG_20240409_103647.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে আমি পেঁয়াজ কুচি কুচি গুলো তেলে ভাসতে লাগলাম। এবং তার ভিতরে আমি গাজরের কুচি গুলো দিয়ে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20240409_103632.jpgIMG_20240409_103620.jpg
  • তারপরে আমি বরবটি সবজিগুলো দিয়ে দিলাম ও চিংড়ির ভাজ গুলো দিয়ে দিলাম।
ধাপ-৫🍲
IMG_20240409_103606.jpgIMG_20240409_103537.jpg
  • তার ভিতরে একটি ডিম দিয়ে দিলাম এবং চিংড়ি ও চিকেন গুলো দিয়ে দিলাম। চিংড়ি, ডিম, চিকেন ও সবজি আমি ভালোভাবে মাখিয়ে ভেজে নিলাম।
ধাপ-৬🍲
IMG_20240409_103736.jpgIMG_20240409_103715.jpg
  • তারপরে আমি কড়াইয়ের ভিতরে পোলার চাউল গুলো গুলো জ্বাল দিয়ে পোলাও রেসিপি তৈরি করে নিলাম।
ধাপ-৭🍲
IMG_20240409_103438.jpgIMG_20240409_103416.jpg
  • পোলাও রেসিপি হয়ে গেলে তারপর আমি জ্বাল দেওয়া চিকেন চিংড়ি সবজিগুলো আমি এই পোলার ভাতের ভিতরে দিয়ে ভালোভাবে মাখিয়ে নিলাম। এইচিকেন চিংড়ি পোলাও রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম। আসলে এখানে আমার দুইটা ধাপের ফটো তুলতে মিস হয়ে গেছে। আমি অনেক ব্যস্ততার মধ্যে ছিলাম যার কারণে তুলতে ভুলে গিয়েছিলাম।
👇পরিবেশন🍲

IMG_20240409_103516.jpg

চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলেই এই রেসিপিটা আমার কাছে ইউনিক লেগেছে কারণ এর আগে আমি কখনোই চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করিনি। আর এই রেসিপিটা খেতে খুবই মজাদার হয়েছিল। সকলেই একসাথে এই রেসিপিটা খেয়েছি। সত্যি এত মজাদার হবে কখনো ভাবিনি। আর আপনাদের মাঝে আমার এই চিকেন চিংড়ি পোলাও রেসিপি শেয়ার করতে পেরে খুবই ভালো লাগছে। আশা করছি আমার এই রেসিপিটা দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই, পরবর্তীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোনো রেসিপি নিয়ে হাজির হবো সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

চিকেন চিংড়ি পোলাও যেটাকে সাধারণত আমরা ফ্রাইড রাইস বলে থাকি দারুন তৈরি করেছেন আপনি ।এভাবে বিভিন্ন ধরনের উপকরণ দিয়ে এভাবে ফ্রাইড রাইস তৈরি করে খেতে খুবই মজার হয়ে থাকে ।আর আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।।

 2 months ago 

মজাদার চিকেন চিংড়ি পোলাও রেসিপি আসলে অনেক ইউনিক হয়েছে ভাইয়া। আপনি পোলাওয়ের ভেতর চিংড়ি দেওয়ার কারণে আরো বেশি পোলাওটি মজাদার হবে খেতে ।আপনার রেসিপিটা দেখেই মনে হচ্ছে অনেক লবণীয় হয়েছে ভাইয়া ।রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার রান্নার প্রশংসা না করে পারছি না।ভীষণ লোভনীয় করে রেসিপিটি করেছেন ভাইয়া।রমজান মাস শেষ হতে চলেছে জন্য বন্ধুরা মিলে লোভনীয় একটি রেসিপি করেছেন। মজা করে খেয়েছেন নিশ্চই।রন্ধন প্রনালী চমৎকার গুছিয়ে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

চিংড়ি পোলাও কিংবা চিংড়ি খিচুড়ি দুটোই আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। তবে অনেকদিন হয়ে গেল চিংড়ি পোলাও রেসিপিটি খাওয়া হয়ে উঠছে না। আজ আপনার পোস্টে চিংড়ি পোলাও রেসিপি দেখে খাবার ভীষণ লোভ হচ্ছে। আপনার তৈরি চিংড়ি পোলাও রেসিপিতে আপনি গাজর ও টমেটো যোগ করেছেন দেখে রেসিপিটি খুবই কালারফুল মনে হচ্ছে। খেতেও নিশ্চয়ই খুবই মজার হয়েছিল। অনেক অনেক ধন্যবাদ ভাই, খুবই সুস্বাদু ও মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

এই ধরনের চিকেন চিংড়ি পোলাও রেসিপি আমারও কখনো খাওয়া হয়নি। আপনি দেখছি দারুন একটা রেসিপি তৈরি করেছেন। অনেক সুন্দর লাগছে রেসিপি'র কালার টা। খাইতে অনেক সুস্বাদু হয়েছিল আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম। এই ধরনের রেসিপি একসময় তৈরি করে নিজের খাবার চেষ্টা করব। কারণ ভিন্ন ভিন্ন ধরনের খাবার খেতে সবারই ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেকগুলো উপকরণ দিয়ে সুস্বাদু ও মজাদার চিংড়ি পোলাও রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরি প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রেসিপির বর্ণনা গুলো পড়ে মনে হচ্ছে চিংড়ি পোলাও খেতে অসাধারণ সুস্বাদু ছিল। চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার তৈরি করা চিকেন চিংড়ি পোলাও রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখে খুব খেতে ইচ্ছে করছে। ইচ্ছে থাকলেও উপায় নেই কারণ রোজা রেখে তো আর এখন খাওয়া সম্ভব না। কালার টা দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল সবাই মিলে খুব মজা করে খেয়েছেন। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 months ago 

আপনার শেয়ার করা মজাদার চিকেন চিংড়ি পোলাও রেসিপি দেখে রীতিমতো লোভ লেগে গেল ভাইয়া। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে। রন্ধন প্রক্রিয়াটি দারুন ছিল। আমার খুবই ভালো লেগেছে। রেসিপিটি একদিন বাসায় অবশ্যই ট্রাই করব।

 2 months ago 

আসলে রমজান মাস আমাদের মধ্যে থেকে চলে যাচ্ছে। আর এই মুহূর্তে আপনি বন্ধুদের সাথে নিয়ে চিকেন চিংড়ি পোলাও রেসিপি তৈরি করেছেন। আপনার চিকেন চিংড়ি রেসিপি দেখে মজাদার মনে হচ্ছে। আমি কখনো তৈরি করিনি। তাই আমার কাছে ইউনিক লেগেছে। দেখে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60185.13
ETH 3290.40
USDT 1.00
SBD 2.44