বন্ধুদের সাথে বৃষ্টিময় দিনের একটি গল্প//পর্ব-১

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আমাদের প্রত্যেকের জীবনে বন্ধুত্বের অবদান এবং বন্ধুত্বের স্মৃতি কখনোই ভুলা যায় না। হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে আমাদের বন্ধুত্বের মাঝে। সেই দিনগুলো বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো কখনোই ভোলা যায় না। স্মৃতির পাতায় যেন এই দিনগুলো সারা জীবন রয়ে যায়। স্কুল থেকে ফেরার পথে বন্ধুত্বের সাথে বৃষ্টিময়দিনের একটি গল্প নিয়ে আজকে আপনাদের সাথে হাজির হয়েছি। আশা করছি এই গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে। কারণ বৃষ্টির ময় দিনগুলো খুবই আনন্দ এবং মজা হয়। তাই সেই মুহূর্তগুলো খুবই আনন্দের সাথে উপভোগ করেছি।তো বন্ধুরা আপনাদের সাথে সেই দিনের গল্পটি শেয়ার করতে পেরে খুবি ভাল লাগছে। আশা করছি এই গল্পটি আপনাদের ভালো লাগবে।


সময়টা ছিল বর্ষাকাল, আর বর্ষাকালে মাঝেমধ্যে বৃষ্টি নামতো। আমরা স্কুলের ক্লাস করতে ছিলাম। ক্লাস করা শেষে সকল বন্ধুরা বললাম আজকে ক্লাস শেষে আমরা নদীর পাড়ে যাব। নদীর পাড়ে গিয়ে বর্ষার পানি দেখে আসব। সকল বন্ধুরা রাজি হল। তো আমাদের ক্লাস যখন চারটার দিকে শেষ হলো তখন আমরা ক্লাস থেকে বেরিয়েই নদীর পাড়ের দিকে হাঁটতে শুরু করলাম। আমাদের স্কুল থেকে নদী বেশি দূরে নয়। তাই আমরা হেঁটে হেঁটে যাচ্ছিলাম। আমরা ৫-৬ জন বন্ধু হব। আর সকলেই যেন একসাথে আনন্দের সাথে নদীর পানি দেখার জন্য যাচ্ছিলাম।


hands-g5fc45117c_1280.jpg

source

তো আমরা সকল বন্ধুরা যখন নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এসে দেখতে পেলাম,বর্ষার পানিতে নদী যেন পুরো ভরে গেছে, আর এই ভরা নদী দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। নদীর পাড়ে অনেক মানুষ এসেছে। সকলেই যেন নদীর এই সৌন্দর্যমায় দৃশ্য দেখতেছে এবং নদীতে নৌকা চলাচল করতেছিল। আসলে বর্ষার পানিতে নদীর এক অপরূপ সুন্দর দৃশ্য ফুটে উঠেছে। আর বন্ধুত্বের সাথে সেই মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করতেছিলাম। আমার দুইজন বন্ধু তো এই বর্ষার পানিতে গোসল করবে বলে রাজি হয়েছিল। আমি গোসল করতে চেয়েছিলাম কিন্তু বাড়ি থেকে খুব কড়া ভাবে না করে দেওয়ার কারণে আমি গোসল করিনি এবং আর দুইজন বন্ধু ছিল ওরা গোসল করেনি, আর আমরা নদীর পাড় থেকে সেই মুহূর্তগুলো উপভোগ করতে ছিলাম। আর গোসল করার জন্য আফসোস করতেছিলাম।


people-gcffa7d81d_1280.jpg

source

নদীর এই সুন্দর দৃশ্য দেখতে দেখতেই হঠাৎ কোথা থেকে যেন মেঘের দৃশ্য দেখতে পেলাম। কালো মেঘ আকাশে দেখতে পেলাম আর একটু পরে যেন বৃষ্টি শুরু হল। আসলে বর্ষাকালে হঠাৎ কোথা থেকে বৃষ্টি শুরু হয় কেউ বলতেই পারবে না। আর এই বৃষ্টির মধ্যে আমরা দৌড়ে নদীর পাড়ে বটগাছের নিচে চলে গেলাম। আর এই বট গাছের নিচে গিয়ে আমরা বসে থাকলাম কিন্তু বৃষ্টির পানিতে যেন আমাদের রক্ষা করতে পারল না। তাই সকল বন্ধু বলল যেহেতু আমরা ভিজে গেছি আজকে এই বৃষ্টিতে ভিজবো। অনেক বৃষ্টি হচ্ছিল তখন আমরা সবাই বন্ধুরা মিলে বৃষ্টিতে ভিজলাম। আর নদীর পাড় দিয়ে হাঁটতে ছিলাম।


এভাবে বন্ধুদের সাথে বর্ষাকালে নদীর পাড়ে বৃষ্টিতে ভেজার মুহূর্ত সত্যি অনেক আনন্দ ছিল এবং অনেক আনন্দময় মুহূর্ত আমরা উপভোগ করেছি। তারপরে নদীর পারে সকল বন্ধুরা মিলে বৃষ্টির পানিতে ভেজা ও বৃষ্টির মধ্যে খেলাধুলা করতেছিলাম। আমাদের স্কুল ব্যাগ গুলো নদীর পাড়ে একটি দোকান ছিল। সেই দোকানে রেখে এসেছি এবং দোকান থেকে আমরা একটি ফুটবল কিনেছিলাম। এই ফুটবল বাকি কিনেছিলাম দোকানদার আমার এক বন্ধুর চাচাতো ভাই ছিল, কারণ আমাদের কাছে টাকা ছিল না। ফুটবলটি নিয়ে আমরা এই নদীর পাড়ে বৃষ্টির পানিতে খেলাধুলা করতে লাগলাম।তো বন্ধুরা এই বৃষ্টিময় দিনের গল্পের বাকি অংশটুকু আপনাদের সাথে দ্বিতীয় পর্বের মাধ্যমে শেয়ার করবো ইনশাআল্লাহ। 🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো যেন একটি স্মৃতি হয়ে থাকে। আর সেটা যদি বৃষ্টি ময় দিন হয় তাহলে তো ভোলারই কথা নয়। বৃষ্টির দিনে বন্ধুদের সঙ্গে একত্রে আড্ডা দেওয়ার মত মজা আর কিছুতেই আসে না মনে হয়। আপনার পোস্ট পরে অনেক ভালো লাগলো ভাইয়া।

 last year 

বন্ধুদের সাথে কাটানো মুহূর্তের হাজারো স্মৃতি জমা হয়ে থাকে আমাদের মনে। তেমনি আপনি বৃষ্টির দিনে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তের কিছু কথা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনারা বৃষ্টি থেকে বাঁচার জন্য একটি বড় বটগাছের নিচে গিয়েছিলেন কিন্তু সেখানেও বৃষ্টিতে ভিজে গিয়েছিলেন তাই সবাই মিলে বলল ভিজে যখন গিয়েছি আর একটু ভিজে যাই। আসলে এই মুহূর্তগুলো অনেক সুন্দর হয়ে থাকে আমাদের মাঝে। বয়স বেড়ে যায় কিন্তু এই মুহূর্তগুলোর স্মৃতি ঠিক চির নবীন থাকে।ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি মুহূর্তের কথা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

বন্ধুদের সাথে বৃষ্টিতে ভেজার আনন্দই আলাদা।আপনাদের মতো আমরাও এরকম করেছি।একবার একটু ভিজে গেলেই সুযোগ হয় আরও বৃষ্টিতে ভেজার। বট গাছের নিচে গিয়েও ভিজে গিয়েছিলেন তারপর আবার সবাই মিলে ইচ্ছাকৃত ভিজে যাওয়া।আবার ফুটবল খেলেছিলেন নদীর পাড়ে বৃষ্টিতে ভিজে।সব মিলিয়ে দারুন অনুভূতি ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

বৃষ্টিময় দিনের গল্পটি পড়ে ভীষণ ভালো লাগলো। আসলে বন্ধুদের সাথে এমনিতেই অনেক স্মৃতি জড়িয়ে থাকে।আর বৃষ্টির দিনের অনুভূতি গুলো আরো বেশি ভালো লাগার হয়।আপনারা অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আসলে বর্ষাকালে কখন, কোথায় বৃষ্টি শুরু হয়ে যায় তা বলা যায় না।হঠাৎ বৃষ্টি শুরু হয়ে গেলে আপনারা বন্ধুরা বড় বটগাছের নীচের আশ্রয় নিয়েছিলেন। কিন্তু তারপরেও ভিজে গেলেন।এজন্য বন্ধুরা মিলে একসাথে বৃষ্টিতে ভিজলেন। অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44