🎡শীতকালীন গ্রাম্য মেলার আয়োজন 🎡🎪//আমরা বাংলা ব্লগ 🎪📸//[10% Beneficiaries @shy-fox]🌺🌹

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বসবাস করি।

প্রতিবছর শীতকালে আমাদের গ্রামের স্কুল মাঠে ছোট একটি মেলার আয়োজন করা হয়। এ বছরও শীতের প্রথমেই এই মেলার আয়োজন করা হয়েছে। আর এই মেলাটি আমাদের গ্রামের ঐতিহ্য বহন করে আসছে, সেই বহুদিন আগে থেকেই।

🎡শীতকালীন গ্রাম্য মেলার আয়োজন🎡👇

GridArt_20211219_090856038.jpg

ঐতিহ্যময় আমাদের গ্রামের এই মেলাতে প্রতি বছর একই সময়ে হয়ে থাকে। আর গ্রামে তখন প্রতিটা বাড়িতে মেহমানদের আনাগোনা দেখা যায়।

মূলত এই মেলার প্রধান আয়োজন হল প্রতিটা মেহমানদের শীতের পিঠা খাওয়ানোর শীতের পিঠা খাওয়ানো। মেহমানদের শীতের পিঠা খাওয়ানোর ধুম পরে যায় এই মেলাকে উদ্দেশ্য করে।

তো চলুন শুরু করা যাক

ফটোগ্রাফি ১👇🎡

IMG_20211218_173605.jpg

আমি বিকাল বেলা মেলাতে আসলাম। মেলাতে এসে আমি একটি দোকানে দেখতে পেলাম মজাদার মিষ্টি পান বিক্রি করছে। এই মজাদার মিষ্টি পানের দোকানদার এর সাথে আমি কথা বললাম, সে বলল এই মিষ্টি পানের ৩৫ টার মতন উপকরণ ব্যবহার করেছি। আমি শুনে অবাক হয়ে গেলাম, ৩৫ টা উপকরণ একটা পানে, আমি পানের দাম জিজ্ঞেস করলাম সে বলল পানের দাম ৩০ টাকা করে, আমি বললাম একটা পান ৩০ টাকা।সে বললো ৩৫ টা উপকরণ দিয়ে মিষ্টি পানবানানো একবার খেলে বারবার খেতে ইচ্ছা হয়।

তারপর আমি একটি পান কিনলাম এবং এই পান আমি খেলাম। সত্যি পানটি খুবই মজার ছিল।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ২👇🎡

IMG_20211218_174046.jpg

গ্রামের মেলাতে সবচাইতে বেশি কেনাবেচা হয়। গুড়ের জেলাপি আর এই গুড়ের জিলাপি গ্রামের চাহিদাও অনেক।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৩👇🎡

IMG_20211218_173956.jpg

আমি মেলাতে এসে গুড়ের জিলাপি বানানো দেখতেছিলাম। গুড়ের জিলাপি গ্রামের মানুষ খুবই পছন্দ করে।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৪👇🎡

IMG_20211218_174017.jpg

তাই আমি বাড়ির সবার জন্য গুড়ের জিলাপি কিনলাম।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৫👇🎡

IMG_20211218_173852.jpg

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৬👇🎡

IMG_20211218_173833.jpg

আমাদের এই গ্রামের মেলাতে চালতার আচার বিক্রি করতে দেখলাম। চালতার আচার খুবই পছন্দ আমার ছোট বোনের তাই আমি আমার ছোট বোনের জন্য চালতার আচার কিনলাম।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৭👇🎡

IMG_20211218_173931.jpg

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৮👇🎡

IMG_20211218_173912.jpg

মেলাতে আমি গরম গরম পিঁয়াজি ভাঁজতে দেখতে পেলাম। তাই আমি পিঁয়াজি ভাজি কিনলাম এবং বন্ধুদের সাথে মজার খাবার খেলাম।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ৯👇🎡

IMG_20211218_173816.jpg

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ১০👇🎡

IMG_20211218_174104.jpg

করোনাভাইরাস এর মত দেখতে একটি লাইটিংয়ের বল আমি দেখতে পেলাম। এই বলটি অনেক নরম, বাচ্চাদের জন্য এই বলটি খুবই উপযোগী। তাই আমি এই বলটি আমার ছোট ভাগিনার জন্য কিনলাম। সেই খেলাধুলা করবে তাই।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

ফটোগ্রাফি ১১👇🎡

IMG_20211218_173653.jpg

মেলাতে মেয়েদের জন্য এবং বাচ্চাদের জন্য নানা রকমের খেলনা উঠেছে। আমি সেখানে গেলাম আমার ছোট বোনের জন্য আমি চুড়ি দুল কিনলাম। এবং আমার ভাগ্নেদের জন্য আমি খেলনা কিনলাম। মেলাটা ছোট হলেও অনেক আনন্দময় এবং জাঁকজমক ভাবে তৈরি করেছিল। যার কারণে আমাদের খুবই ভালো লেগেছে।

স্থানঃনলকা, সিরাজগঞ্জ,বাংলাদেশ।
অবস্থানঃ https://w3w.co/reproached.motive.doubly

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🎡শীতকালীন গ্রাম্য মেলার আয়োজন 🎡
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

শীতকালীন মেলা গুলো উপভোগ করতে বেশ ভালো লাগে। মেলায় যদিও সময়ে কারণে এখন আর যাওয়া হয় না, মেলা দেখে ছোটবেলার সেই স্মৃতিগুলো মনে পড়ে গেল। খুব সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি দেখে খুব ভালো লাগলো।
মেলার অনেক বিষয়বস্তু খুবই গোছালোভাবে উপস্থাপন করেছেন ।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

শীতকালীন গ্রাম্য মেলার খাবার এর অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য বিশেষ করে জিলাপির কথা না বললেই নয় কারণ জিলাপি আমার খুব প্রিয় এরকম মেলায় ঘোরার আনন্দটাই অন্যরকম যা আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

শীত কালে গ্রামের স্কুল বা বড় মাঠ গুলোতে বেশ বড় পরিসরে মেলা হয়ে থাকে সেখানে বিভিন্ন আয়োজন হয়। এই মুহুর্ত গুলো আসলেই দারুন আমাদের এখানেও কিছু দিন পরে গ্রাম্য মেলা আরম্ভ হবে।আপনাকে ধন্যবাদ মুহুর্ত টি গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার প্রিয় ঋতুগুলির মধ্যে একটি হল শীতের ঋতু, কারণ এই ঋতুতে আমরা কিছু ভিন্ন জিনিস উপলব্ধি করতে পারি, যেমন কিছু আমাদের ঐতিহ্যগত সংস্কৃতি। কিছু ভিন্ন ধরনের পিঠা, কিছু মেলা, ইত্যাদি।
তাই সব মিলিয়ে শীতকাল আমাদের দেশের অন্যতম একটি সৌন্দর্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

মেলা মানেই হচ্ছে একটা আনন্দ উৎসব। এলাকায় মেলা উৎসব আয়োজন করা হয় তার পার্শ্ববর্তী কয়েকটি এলাকা জুড়ে এক আনন্দঘন মুহূর্ত বিরাজ করে। আপনি অনেক সুন্দর করে আপনার পোস্টটি সাজিয়েছেন। আর আপনি এমন কিছু সুস্বাদু খাবারের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে এখনই খাবারগুলো খেতে ইচ্ছা হচ্ছে।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আমার কখনো কোনো গ্রাম্য মেলায় যাওয়া হয়নি। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে গ্রাম্য মেলা গুলো সত্যিই অনেক অসাধারণ হয়। মজার খাবারে , জিনিস পত্রে ভরপুর থাকে।আর‌ গরম গরম জিলাপি আমার সবচেয়ে পছন্দের।এটা দেখে অনেক বেশী লোভ লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

আপনি শীতকালীন গ্রাম্য মেলার আয়োজন সম্পর্কে সুন্দর আলোচনা করেছেন। আপনি গ্রাম‍্য মেলাটি খুব ভালো উপভোগ করেছেন তা আপনার পোস্টটি দেখেই বুঝা যাচ্ছে। আর প্রতিটি ফটোগ্রাফি অনেক অনেক সুন্দর লাগছে। তবে আমার কাছে ৪ নম্বর ফটোগ্রাফিটা দেখে জিহ্বায় জল চলে আসলো। ১০ নম্বর ছবিটি দেখতে খুব ভালো লাগছে মনে হচ্ছে সত‍্যিকারের করোনাভাইরাস। সুন্দর বর্নণা করেছেন গ্রাম‍্য মেলা সম্পর্কে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করছেন ভাই, প্রত্যেকটা ছবি দক্ষতার সাথেই তুলেছেন। নাইট ফটোগ্রাফির মধ্যে ১০ নং ছবিটি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ❤️

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

শীতের সময় এমনিতেই পিঠা খাওয়ার ধুম পড়ে যায় তারপর আবার আমি প্রথম শুনলাম মেলাকে কেন্দ্র করে পিঠা খাওয়ার ধুম পড়ে।মেলার প্রত্যেকটি খাবার অনেক লোভনীয় ছিল বিশেষ করে চালতার আচার দেখে জিভে পানি চলে এসেছিল। জিলাপি ও পিঁয়াজি গুলোও অনেক লোভনীয় লাগছে এসব গ্রাম্য মেলা ঘুরতে আসলে ভালই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ🌹

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33