🌹"আমার বাংলা ব্লগ"🖋️ কবিতা💗 তোমার হাতে হাত রেখে, 📝 || 🖋️[10% Beneficiary @shy-fox]💗

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


cliff-g0fa59e758_1920.jpg

source

প্রতিটা মানুষ চায় তার প্রিয় মানুষের হাতে হাত রেখে জীবনের পথ চলতে।জীবনের পথ চলতে যদি প্রিয় মানুষটিকে পাশে পাওয়া যায় তাহলে সেই পথ হয়ে ওঠে আনন্দ এবং ভালবাসায় ভরপুর। তাই প্রিয় মানুষটিকে পাশে পেতে এবং প্রিয় মানুষের হাতে হাত রেখে প্রতিটা মানুষই জীবনের পথ চলতে চায় এবং একটি ভালোবাসার সংসার করতে চাই। যে সংসারে শুধু থাকবে ভালোবাসা আর ভালোবাসা। তাই প্রিয় মানুষের হাতে হাত রেখে জীবনের পথচলার মধ্যে যেমন আত্মতৃপ্তি রয়েছে তেমনি ভালবাসার রয়েছে। প্রিয় মানুষটাকে হারানোর দুঃখ খুবই বেশি এবং কষ্টকর ভুলা যায় না। কারণে প্রিয় মানুষটিকে ছাড়া জীবনের পথ চলা খুবই কষ্টকর হয়। তাই প্রিয় মানুষটিকে সাথে নিয়ে জীবনের পথ চলা যে কতটা সহজ আর কতটা আনন্দে সেটা যখন প্রিয় মানুষের হাতে হাত রাখে তখনই বোঝা যায়। তাই প্রিয় মানুষের হাতে হাত রেখে জীবনের পথ চলতে আমিও চাই, সেজন্য আজকে আমি প্রিয় মানুষটির হাতে রেখে হাতে হাত রাখার সুন্দর একটি কবিতা আপনাদের মাঝে উপহার দিলাম। কবিতাটি আশা করি আপনাদের ভালো লাগবে।


তোমার হাতে হাত রেখে
মোঃরায়হান রেজা

তোমার হাতে হাত রেখে,
জীবনের সকল পথ চলতে চাই।
তোমার হাতে হাত রেখেই,
জীবন সংসার সাজাতে চাই।


তোমার হাত ধরে, স্বপ্নের পথে,
দুজন মিলে হাসিমুখে চলতে চায়।
সেই পথের ধারে, নদীর কিনারে,
ভালোবাসার ঘর তৈরি করতে চাই।

তোমার হাতে হাত রেখে ভালোবাসার,
ছোট্ট ঘরে সাজিয়ে দেবো আমি।
তোমার ভালবাসায় পরিপূর্ণতা পাবে,
আমাদের ভালোবাসার ছোট্ট ঘরটি।

তোমার হাতে হাত রেখে,
নীল আকাশের নিচে,
ভালোবাসার গল্প করবো,
তোমার কোলে মাথা রেখে,
সারা রাত ধরে।

যত কষ্ট, বিপদ আসুক না কেন!
এই ছোট্ট ভালোবাসার ঘরটিতে।
দুজন মিলে যুদ্ধ করব,
সকল কষ্ট, বিপদের বিরুদ্ধে।

কষ্ট বিপদকে করব জয়,
তোমার হাতটি ধরে।
তোমার হাত ধরে রাখলে,
আমার সাহসটা যায় বেড়ে।


তাইতো,তোমার হাতে হাত রেখেই,
জীবন গড়তে চাই।
তোমার হাতটি ধরে আমি,
জীবনের শেষ নিঃশ্বাস,
ত্যাগ করতে চাই।

friendship-g471c75d37_1920.jpg

source

প্রিয় মানুষের হাতে হাত রেখে জীবনের পথ চলতে হলে প্রিয় মানুষটির হাতটিকে শক্ত করে ধরে রাখতে হবে। যতই কষ্ট দুঃখ বেদনার ঝড়,তুফান আসুক না কেন, প্রিয় মানুষটির হাত ছাড়া যাবে না। আসলে প্রিয় মানুষটি শুধু সুখের সময় পাশে থাকলে হবেনা। দুঃখের সময় তাকে পাশে রাখতে হবে এবং শত কষ্টের মধ্যে প্রিয় মানুষটিকে নিজের কাছে শক্ত করে ধরে রাখতে হবে। তাহলে প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকতে পারবো। আর প্রিয় মানুষটিকে নিয়ে সারা জীবন বেঁচে থাকা যে কতোটা সুখ, সেটা তখনই উপলব্ধি করা যায়। আসে প্রিয় মানুষটির হাত শক্ত করে ধরে রাখাটাই সবচাইতে গুরুত্বপূর্ণ।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

আমার বাংলা ব্লগে কবিতা দেখলে খুবই ভালো লাগে। আসলে কবিতা লেখার জন্য অভিজ্ঞতা প্রয়োজন হয়। আজকে আপনার এই কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে আমি খুবি খুশি, আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

অসম্ভব সুন্দর হয়েছে আপনার 'তোমার হাতে হাত রেখে' কবিতাটি। মাত্র কতগুলো শব্দে রচিত কবিতাটি অনেক অর্থ বহন করছে। এমন চমৎকার চমৎকার কবিতা আমাদের উপহার দিয়ে যান। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

যত কষ্ট, বিপদ আসুক না কেন!
এই ছোট্ট ভালোবাসার ঘরটিতে।
দুজন মিলে যুদ্ধ করব,
সকল কষ্ট, বিপদের বিরুদ্ধে।

জীবন অনেক বড় আর যুদ্ধটাও অনেক বড় তাই দুজনে মিলে সামলাতে হবে সব। দোয়া রইল কবিতার প্রতিটি কথা যেন বাস্তবে প্রতিয়মান হয়।
শুভ কামনা রইলো ✨

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে আমি খুবি আনন্দিত। আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া প্রতিটি মানুষের চায় তার প্রিয় মানুষের হাত ধরে পথ পাড়ি দিতে। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে ভাইয়া। আপনার কবিতাটির মাধ্যমে বোঝা যাচ্ছে আপনি আর আপনার প্রিয় মানুষটি একসাথে মৃত্যু পর্যন্ত থাকার প্রতিজ্ঞা করে নিয়েছে। সুন্দর ছিল কবিতাটি আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম আমি।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।ইনশাআল্লাহ পরবর্তী কবিতা নিয়ে আসবো।

 2 years ago 

মনের মাঝে এবং ভালোবাসা মিশিয়ে খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন লাইনগুলো সঙ্গে সঙ্গে মিলিয়ে খুবই ভালো লেগেছে আমার কাছে কবিতাটি বিশেষ করে নিজের লাইনগুলো।

যত কষ্ট, বিপদ আসুক না কেন!
এই ছোট্ট ভালোবাসার ঘরটিতে।
দুজন মিলে যুদ্ধ করব,
সকল কষ্ট, বিপদের বিরুদ্ধে।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে আমি খুবি খুশি, এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে প্রিয় মানুষটির হাতে হাত রেখে পথ চলার মধ্যে যে আনন্দ সেটা খুব ভালোভাবেই পরিলক্ষিত করা যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63475.77
ETH 3117.23
USDT 1.00
SBD 3.94