দেশি মোরগের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আর এই রেসিপি হল দেশি মোরগের রেসিপি। আর এই দেশি মোরগটি আমার ভাইয়ের বন্ধু তার গ্রাম থেকে পাঠিয়ে দিয়েছে। আসলে আমার ভাই তার বন্ধুর সাথে অনেক ভালো একটা সম্পর্ক। আর ভাইয়ের বন্ধু মুরগির ব্যবসা শুরু করে দিয়েছে এবং সে বাড়িতে মুরগির বড় একটি খামার করেছে সেই খামারে বিভিন্ন জাতের মুরগি সে পালন করছে।তার মুরগির খামারের দেশি থেকে শুরু করে বিদেশি অনেক জাতেরই মুরগি রয়েছে। আর সেই এই মুরগির ব্যবসা করে সফল একজন উদ্যোক্তা হয়েছে। সে খুব ভালোভাবে তার জীবন যাপন করছে এবং ভাইয়ের সাথে তার মাঝেমধ্যে কথা হয় এবং ভিডিও কলে তার এই মুরগিগুলো দেখায়। তাই সে ভাইয়াকে একটি দেশি বড় মোরগ দিয়েছে, আমি রিসিভ করতে নিয়েছিলাম। আসলে ভাইয়া দেশি মোরগ খাবার খুবই ইচ্ছা ছিল। ভাইয়াকে তাই দাওয়াত দিয়ে খাওয়ানোর ইচ্ছা ছিল তার বন্ধুর। কিন্তু ভাইয়া অনেক দূরে হওয়ার যার কারণে সে যেতে পারছিল না। তাই তার বন্ধু এই বড় মোরগটি পার্সেল করে পাঠিয়ে দিয়েছে। আর এই মোরগটি রিসিভ করতে আমি গিয়েছিলাম। সত্যি মোরগটব নিয়ে আমরা অনেক আনন্দের সাথে সেই মুহূর্ত উপভোগ করেছি। সেই মোরগটি ভাইয়া নিজেই রান্না করেছে। আর এই মোরগটি রান্না করার মুহূর্ত অনেক আনন্দের সাথে আমরা উপভোগ করেছি। আজকে তাই আপনাদের মাঝে সেই মোরগের রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করছি রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা রেসিপিটি দেখার শুরু করা যাক।


GridArt_20231213_124924154.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) দেশি মোরগ১ টি।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭)আলু২০০ গ্রাম।
দেশি মোরগের মজাদার রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20231213_124106.jpgIMG_20231213_124052.jpg
  • সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে আমি এই মুরগির বক্সটি রিসিভ করলাম। রিসিভ করে নিয়েই বাসায় আনলাম এবং এনেই এই বক্সটি খুলে মোরগটি দেখতে পেলাম,দেখে খুবই ভালো লাগলো, আর এই মুহূর্তটা অনেক আনন্দ ছিল। আসলে মোরগটি অনেক বড় ছিল।
ধাপ-২🍲
IMG_20231213_124024.jpgIMG_20231213_124006.jpg
  • তারপর ভাইয়া তার বন্ধুর সাথে এই মোরগটি নিয়ে ভিডিও কলে কথা বলল। তারপরে আমরা কিছুক্ষণ পরে ভাইয়াকে সাথে এই মোরগটি জবো করার ব্যবস্থা করলাম এবং তারপর জবো করে চামড়াসহ পুড়িয়ে নিলাম, কারণ অনেক বড় মোরগ ছিল আর এই মোরগদের চামড়াসহ রান্না করলে বেশি সুস্বাদু লাগবে। তাই আমরা এই মোরগ খুবই সুন্দরভাবে চামড়া পুড়িয়ে পিস পিস করে কেঁটে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20231213_124137.jpgIMG_20231213_123936.jpg
  • এই মোরগটি রান্না করার জন্য সকল ধরনের মসলা নিয়ে নিলাম। তারপরে এই মসলা দিয়ে মোরগটির মাংস গুলো সুন্দর করে মাখিয়ে কড়াই এর মাধ্যমে দিয়ে দিলাম।
ধাপ-৪🍲
IMG_20231213_124151.jpgIMG_20231213_123903.jpg
  • তারপর কড়াই এর মধ্যে অল্প পরিমাণে পানি দিয়ে ঝোল করে এই মোরগের মাংস কষিয়ে নিলাম এবং কষিয়ে নেওয়ার পরেও পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20231213_124120.jpgIMG_20231213_123926.jpg
  • এভাবে বাসায় সবাই মিলে আস্তে আস্তে এই মজাদার মোরগের রেসিপি তৈরির শেষের ধাপে এসে পৌঁছালাম। সত্যিই মোরগের রেসিপিটি তৈরি করতে আজকে খুবই ভালো লেগেছে, কারণ অন্যরকম একটা অনুভূতি কাজ করতে ছিল। তাই সবাইকে সাথে নিয়ে এই মুহূর্তটা আনন্দের সাথে উপভোগ করতেছিলাম আর এই রেসিপি তৈরি করতে ছিলাম।
👇পরিবেশন🍲

GridArt_20231213_125014503.jpg

ভাইয়ের বন্ধু দেওয়া এই উপহারটি পেয়ে সত্যি আমাদের খুবই ভালো লেগেছে। আর এই রেসিপিটি খুবই যত্ন সহকারে এবং মজার সাথে রান্না করা হয়েছিল। আর এই রেসিপিটি যখন আমরা খাব তখন ভাইয়া তার বন্ধুকে ভিডিও কলে আমাদের সাথে কথা হচ্ছিলো। সে বলতেছিল অনেকদিন হলো বন্ধুকে আসতে বলি সে আসেনা। ওর জন্য এই মোরগটি রেখে দিয়েছিলাম। তাই যেহেতু আসলো না সেজন্য পাঠিয়ে দিয়েছি। তোমরা একসাথে এভাবে খাচ্ছ সেইটা দেখে আমাদের খুবই ভালো লাগলো। আনন্দের সাথে সেই মুহূর্তটা আমরা উপভোগ করতেছিলাম। আর খুবই ভালো লাগতেছিল। সবাইকে সাথে নিয়ে আজকের দিনটা অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য এই রেসিপিটি শেয়ার করলাম। আশা করছি এই রেসিপিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এ পর্যন্তই, পরবর্তীতে আবারো আপনাদের মাঝে ভিন্ন কোন রেসিপি নিয়ে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দেশি মোরগের মাংসের মজাদার রেসিপি। আসলে শীতের সময় দেশি মোরগের মাংসের রেসিপি খেতে প্রত্যেকটা মানুষের কাছে বেশ ভালো লাগে। সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে আপনি মোরগের বক্সটি রিসিভ করেছেন জানতে পারলাম ভাই। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু ছিল ভাই মাংস রান্না রেসিপি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়ার বন্ধু খুব সুন্দর একটি দেশি মোরগ পাঠিয়েছেন তো।লাল রঙের মোরগটি দেখতে সত্যি ই খুব সুন্দর। আর মোরগের মাংস খেতে ও মজার।আর সিদ্ধ ও হয় খুব তাড়াতাড়ি। আপনারা খুব মজা করে দেশী মোরগের মাংস খেয়েছেন আশাকরি।মজার এই দেশী মোরগের রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মোরগের রেসিপি এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে৷ তা যদি দেশী মোরগের রেসিপি হয় তাহলে তো আর কোন কথাই নেই৷ আজকে যেভাবে আপনি এই দেশি মোরগের রেসিপি তৈরি করে ফেলেছেন তা আপনার কাছ থেকে এই রেসিপি দেখতে পেরে এটিকে আমার এখনি খেয়ে ফেলতে ইচ্ছে করছে৷

 7 months ago 

দারুন একটি রেসিপি তৈরি করেছেন দেশি মোরগের। খুব সুন্দর ভাবে আপনি রান্নার কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পাশাপাশি রান্নার প্রত্যেকটা ধাপ এর বিশেষ বিশেষ ফটোটা তুলে ধরার চেষ্টা করেছেন বর্ণনার সাথে। অনেক ভালো লাগলো আপনার এই রেসিপি তৈরি করা দেখে।

 7 months ago 

আপনার ভাই এর বন্ধু ভালোবেসে বিশাল বড়ো আস্ত দেশি মোরগ পাঠিয়ে দেখছি।আপনার ভাই নিজ হাতে সুন্দর করে রান্না করেছে।যা খুব লোভনীয় লাগছে।খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর অনুভূতিও রান্নার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার ভাইয়ের বন্ধু দেখছি যথেষ্ট ভালো। সে তার বন্ধুর জন্য গ্রাম থেকে দেশি মোরগ পাঠিয়ে দিয়েছে। যদিও কলকাতা শহরে দেশি মোরগ সব জায়গায় পাওয়া যায় না। খুব কম জায়গা রয়েছে যেখানে পাওয়া যায়। তবে রান্না করা দেখে মনে হচ্ছে খেতে খুব টেস্টি হয়েছে। আপনি প্রত্যেকটা ধাপ অতি যত্ন সহকারে এবং সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42