⛵ যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি⛵ পর্ব-২⛵//🌹[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


যমুনা নদীর পাড়ে বন্ধুদের সাথে ভ্রমণের সুন্দর মুহূর্তের দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি নিয়ে আজকে আবার আপনাদের মাঝে হাজির হয়েছি। দ্বিতীয় পর্বে বন্ধুদের সাথে নৌকা ভ্রমণের আনন্দ মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। আসলে নৌকা ভ্রমনে খুব মজা করেছি। যমুনা নদীতে নৌকা ভ্রমনের মুহূর্তটা ছিল অসাধারণ। বিশেষ করে বিকেলবেলা হওয়াতে অনেক আনন্দ করেছিলাম। বন্ধুদের সাথে এই মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। সেই দিনটা আজ খুব মিস করছি। সত্যি নৌকা ভ্রমনের করতে পেরে খুবই আনন্দ করেছি। কারণ নৌকা ভ্রমণের সময় যমুনা নদীতে লঞ্চ চলাচল করতে ছিল। এই দৃশ্যগুলো নদীতে ভ্রমণ করা অবস্থায় উপভোগ করেছি। আমার খুবই ভালো লেগেছে। তো বন্ধুরা চলুন সেই ভ্রমণকাহিনীর ফটোগ্রাফি গুলো দেখা শুরু করা যাক,,,।


যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি📸👇


IMG_20220806_153336.jpg

তো বন্ধুরা চলুন বন্ধুদের সাথে যমুনা নদীর পাড়ে বিকেলবেলা সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি দেখা শুরু করা যাক,,,

ফটোগ্রাফি-১👇

IMG_20220806_132328.jpg

বিকেল বেলা নদীর পাড়ে প্রকৃতির পরিবেশ দেখে মুগ্ধ হয়ে গেলাম। কারণ প্রকৃতির পরিবেশ ছিল অসাধারণ। বিশেষ করে নদীর সৌন্দর্যময় প্রকৃতি আমার খুবই ভাল লাগল এবং নীল আকাশের দিকে তাকিয়ে দেখতে পেলাম আকাশের সৌন্দর্যটা যেন আরো বেশি বৃদ্ধি পেয়েছে। তো আমরা একটি নৌকা ভাড়া করলাম। আমরা যমুনা নদীর এপার থেকে চায়না বাঁধ এর উদ্দেশ্যে রওনা হলাম। আর এখান থেকে প্রতিজনের নৌকা ভাড়া ৩০ টাকা করে. আমরা সকল বন্ধুরা নৌকা ভাড়া করলাম ২৫০ টাকা দিয়ে।নৌকাতে শুধু আমরা বন্ধুরা উঠলাম। আর অন্যকেউ উঠলো না। যার কারণে আমরা বেশি মজা করতে পেরেছি।
ফটোগ্রাফি-২👇

IMG_20220806_132314.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20220806_132341.jpg

আমরা যে নৌকাটি ভাড়া করলাম নৌকাটি অনেক সুন্দর ছিল এবং নতুন নৌকা ছিল। যার কারণে বেশী ভালো লেগেছে এবং আমার বন্ধুরা সবাই নৌকাতে উঠলাম। আমার এক বন্ধু সাঁতার জানে না, যার কারণে সে নৌকাতে উঠেছি ভয় পেলো এবং সে মাঝখানে বসলো। এ নিয়ে আমরা অনেক মজা করলাম। তারপর আমাদের নৌকা চায়না বাঁধ এর উদ্দেশ্যে রওনা হল।
ফটোগ্রাফি-৪👇

IMG_20220806_132301.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20220806_132507.jpg

নৌকাতে উঠেছি অনেক ভালো লাগলো। কারণ অনেকদিন পর নৌকা ভ্রমন করছি মআর যমুনা নদীর শীতল বাতাসের মধ্যে নৌকা ভ্রমনের মুহূর্তটা ছিল অসাধারণ। তাই আমরা সকল বন্ধুরা সেলফি নিয়ে ব্যস্ত থাকলাম। সত্যিই নদীর প্রকৃতির দৃশ্য গুলো খুব ভালোভাবে উপভোগ করতেছিলাম।
ফটোগ্রাফি-৬👇

IMG_20220806_132351.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20220806_132445.jpg

নৌকা ভ্রমনের মুহূর্তটা ভালোভাবে উপভোগ করতেছিলাম এবং নদীতে দেখতে পেলাম অনেকে স্টিমার চলাচল করছে। এই স্টিমারগুলো আমাদের নৌকার পাশ দিয়ে যাচ্ছিল। সত্যিই স্টিমারগুলো দেখে আমার খুবই ভালো লাগলো।তাই নৌকার উপর থেকে এই স্টিমারগুলো ফটোগ্রাফি করলাম।মুহূর্তটা অনেক আনন্দময় ছিল।
ফটোগ্রাফি-৮👇

IMG_20220806_132419.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20220806_132522.jpg

যমুনা নদী যেন ব্যস্ত হয়ে পড়েছে। নদীর পানি বৃদ্ধি পেয়েছে। যার কারণে লঞ্চ স্টিমার গুলো বেশি চলাচল করতে দেখা যাচ্ছে। সত্যিই নদীতে ভ্রমণ করে অনেক আনন্দ পেয়েছি। আসলে নৌকায় করে ভ্রমণ করলে নদীর সৌন্দর্য ভালোভাবে উপভোগ করা যায়। স্টিমারগুলো আমাদের নৌকার পাশ দিয়ে যাচ্ছিল আমার এই মুহূর্তটা সত্যিই অনেক আনন্দ হচ্ছিল।
ফটোগ্রাফি-১০👇

IMG_20220806_132434.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20220806_132404.jpg

নদীর মাঝ দিয়ে আমাদের নৌকাটি যাচ্ছিল। আসলেই নৌকা ভ্রমনের মুহূর্তটা অনেক আনন্দ হচ্ছিল। যখন স্টিমারগুলো আমাদের নৌকার পাশ দিয়ে যাচ্ছিল তখন বড় বড় ঢেউ এসে আমাদের নৌকায়কে ধাক্কা দিচ্ছিল। তখন যেন মনের ভিতর অনেক ভয় লাগলো। আসলে নৌকা ভ্রমনের মুহূর্ত অনেক আনন্দের, তেমনি নদীর বুকে দিয়ে নৌকা ভ্রমন করতে আবার ভয়ও লাগে।
ফটোগ্রাফি-১২👇

IMG_20220806_132746.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20220806_132637.jpg

সন্ধ্যার সময় পশ্চিম আকাশে সূর্য অস্ত যাচ্ছিল। নদীতে নৌকা ভ্রমণ অবস্থায় এই আকাশের সৌন্দর্য দেখতে পেলাম। সত্যি আকাশ যেন অন্যরকম এক সৌন্দর্যময় রূপে সাজিয়ে। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি খুবই ভালো লেগেছে। এই মুহূর্তে ফটোগ্রাফি করলাম।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20220806_132658.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

বন্ধুদের সাথে নিয়ে যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির পরিবেশের মধ্যে নৌকা ভ্রমনের মুহূর্তটা ছিল অসাধারণ। আসলে বন্ধুদের সাথে এই মুহূর্তগুলো উপভোগ করতে পেরে খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। পরবর্তী পর্বে চায়না বাঁধে গিয়ে আনন্দময় মুহূর্তের গল্প আপনাদের সাথে শেয়ার করতে আসবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏⛵🙏

পরবর্তী পর্বে নৌকা ভ্রমণের শেষের অংশ এবং চায়না বাঁধে আনন্দময় মুহূর্তের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো ইনশা-আল্লাহ।


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণযমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে ভ্রমণ এবং ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

সুন্দর কিছু মূহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমার বাসা সিরাজগঞ্জ যমুনা নদীর তীরে। আমিও সময় পেলে বন্ধুদের সাথে আড্ডা দিতে বেরিয়ে পড়ি।। শুভ কামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

পোস্ট এবং ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে যমুনা নদীর তীরে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর এই মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যমুনা নদীর পাড়ের চমৎকার কিছু ছবি দেখলাম। নদী আর নৌকা দুটোই আমার ভীষণ ভালো লাগে। বিশেষ করে আপনার ছবিগুলোও বেশ সুন্দর ছিল।

 2 years ago 

বাহ ভাইয়া খুব সুন্দর এবং অসাধারন বেশ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে সেয়ার করেছেন। বন্ধুদের সাথে বিকাল বেলা নৌকা ভ্রমনের মজাই আলাদা। আপনাদের ভাগ্যটা অনেক ভাল যে আপনাদের সাথে ওয়েদারটাও সঙ্গ দিয়েছে। পরিবেশটা দেখে মন চাইছে একবার গিয়ে দেখে আসি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে আপনি যমুনা নদীর পাড়ে খুবই ভাল একটি সময় পার করেছেন। এছাড়াও দেখলাম নৌকা ভ্রমন করেছে। নৌকা ভ্রমন করতে আমারও খুব ভালো লাগে। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর ভাবে আপনার ভ্রমণ কাহিনী তুলে ধরার জন্য।

 2 years ago 
 2 years ago 

যমুনা নদীর পাড়ের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। একে তো নদীর পাড়ে আরো নৌকা ভ্রমন মুহূর্তটা আমার কাছে মনে হয় খুবই আনন্দে কাটিয়েছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রায় সময় ফটোগ্রাফি পোস্ট দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার যমুনা পাড়ে প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যমুনা নদীর পানির অপরূপ সৌন্দর্য দেখে আমি মুগ্ধ এত সুন্দর করে কিভাবে আপনি ছবিগুলো তুলেছেন আমার ইচ্ছে করছে একটু নদীর পাড়ে ঘুরে আসি। বেশ ভালোই সময় কাটিয়েছেন সেই বোঝা যাচ্ছে। মাঝে মাঝে এভাবেই নদীর পাড়ে ঘুরে আসা দরকার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43