DIY-🐦এসো নিজে করি🐦দোয়েল পাখির চিত্র অংকন 🐦//@rayhan111//♥[১০% @shy-fox]♥

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি ও ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে বাংলাদেশের জাতীয় পাখি দোয়েলয়ের চিএ অংকন শেয়ার করছি।

বাংলাদেশের জাতীয় পাখি দোয়েল। দোয়েল পাখি বাংলাদেশের প্রতিটা জেলায় দেখা যায়। এই পাখি দেখতে খুবই সুন্দর। এই পাখিটি খু্বি নীরব পাখি এবং এই পাখি দেখতে খুবই সুন্দর। আমি আজকে বাংলাদেশের জাতীয় পাখি দোয়েলয়ের চিত্র অঙ্কন করতে যাচ্ছি।দোয়েল পাখি আমার খুবই ভাললাগে। আমি তাই মাঝে মধ্যে দোয়েল পাখির চিত্র অঙ্কন করি আজকে আপনাদের মাঝে দোয়েল পাখির চিত্র অঙ্কন করে শেয়ার করছি।

IMG_20211021_170407.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

দোয়েল পাখির চিত্র অংকন করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি। তা নিচে দেওয়া হল।

প্রয়োজনীয় উপকরণ🏃‍♂️👇

IMG_20211021_164212.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

১)সাদা কাগজ।
২)কাল মার্কার পেন।
৩)পেন্সিল।
৪)কম্পাস
৫)লাল ও হলুদ রং
৬)রাবার।
৭)লাল পেন।
৮)জেল পেন।
9)পেন্সিল কাঁটার একটি।

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক।

ধাপ১👇

IMG_20211021_164227.jpg

পাখির চিত্র অংকন করার জন্য আমি প্রথমে ক্ম্পাসে আমার পেন্সিল বসিয়ে নিয়ে, আমার খাতায় একটি গোল চিত্র অংকন করলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ২👇

SAVE_20211021_163201.jpg

তারপরে আমি এই গোল বৃত্ত থেকে পাখির ঠোঁট আঁকিয়ে নিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৩👇

IMG_20211021_164240.jpg

পাখির ঠোঁট এবং মাথা আঁকিয়েছি। এখন আমি পাখির পাখা আঁকছি।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৪👇

IMG_20211021_164307.jpg

তারপরে আমি সম্পূর্ণ পাখির একটা মোটামুটি সেপ আঁকিয়ে নিলাম। এখুন দেখতে পাখিরমতই লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৫👇

IMG_20211021_164321.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৬👇

IMG_20211021_164337.jpg

তারপরে আমি সম্পূর্ণ দোয়েল পাখি আঁকায়লাম এবং পাখির পায়ে আমি সুন্দর দাগ দিতে লাগলাম। পায়ে পাখির যেমন নখ থাকে । আমিও পাখির পায়ে সেরকম নখ বসিয়ে দিলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

ধাপ৭👇

IMG_20211021_164357.jpg

পাখি আকানো মোটামুটি শেষ হয়েছে আমি তারপরে পাখিটিতে রঙ করতে লাগলাম।

ক্যামেরা: Redmi Not 6 pro

শেষের ধাপ👇

IMG_20211021_170316.jpg

অনেক কষ্টের বিনিময়ে আমি পাখি আঁকানোর শেষের ধাপে এসে পৌঁছেছি। এখন আমার পাখিটি সম্পূর্ণ হয়ে গেছে। দেখতে খুবই সুন্দর লাগছে। আমার অনেক ভালো লেগেছে। এত কষ্টের বিনিময় আমি দোয়েল পাখি অংকন করতে পেরেছি। তাই আমার খুবই খুশি লাগছে।

ক্যামেরা: Redmi Not 6 pro

উপস্থাপন 🐦👇

IMG_20211021_170437.jpg

আমার খুবই ভালো লাগছে আমি বাংলাদেশের জাতীয় পাখি দোয়েল অঙ্কন করতে পেরেছি। দোয়েল পাখি খুবই শান্ত পাখি এই পাখিটি আমার খুবই প্রিয় পাখি তাই আমি আজকে দোয়েল পাখি অংকন করেছি এবং দোয়েল পাখি অংকন করে আমি এর সাথে একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি।আপনারা আমাকে সাপোর্ট দিয়ে আরও উৎসাহিত করবেন।

ক্যামেরা: Redmi Not 6 pro

💝💝 শুভেচ্ছা@rayhan111🌹🌺🌹

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।
Sort:  
 3 years ago 

আপনার দোয়েল পাখি টি অঙ্কন অনেক সুন্দর হয়েছে আর যেহেতু দোয়েল পাখি আমাদের জাতীয় পাখি বিশেষ করে এটাকে তো অনেক ভালো লাগে। আপনার অংকটি সব মিলে অনেক ভালো হয়েছে।

 3 years ago 

বাহ পদ্ধতি টা শখে গেলাম বৃও অংকন করে কি সুন্দর ভাবে জাতীয় পাখি টা অংকন করে ফেলেছেন প্রিয় ভাই আমার।👌👌👌👌🥰🥰❣️❣️❣️

 3 years ago 

প্রিয় ভাই আপনার মতামতের জন্য ধন্যবাদ 💖💖

 3 years ago 

ভাইয়া জাস্ট অসাধারণ হয়েছে আপনার আর্ট। আপনি একজন ব্যস্ত মানুষ হয়েও এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন এজন্য অনেক ভালো লাগলো। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন। বাংলাদেশের জাতীয় পাখির চিত্র অংকন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

বাহ আপনি তো অনেক সুন্দর আর্ট করেন...!দোয়েল পাখির অনেক সুন্দর একটি আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই সাথে সুন্দর বর্ণনা ও দিয়েছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই 🐦💖

 3 years ago 

বাহ ভাইয়া আপনি তো খুব সুন্দর করে দোয়েল পাখির বর্ণনা দিয়াছেন। আর পাখিটির আর্ট টা তো খুব সুন্দর হয়েছে। আমার কাছে পাখিটি রং করার আগে বেশি সুন্দর লেগেছে।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

চমৎকার হয়েছে ভাইয়া আপনার দোয়েল পাখির চিত্র অঙ্কনটি।ধাপে ধাপে উপস্থাপনা এবং বর্ণনাও অনেক সুন্দর হয়েছে।আমার কাছে সব থেকে ভালো লেগেছে আপনার কালার করার প্রক্রিয়াটি।ভিন্নধর্মী এক কালার হয়েছে।শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ 🐦💖

 3 years ago 

দোয়েল পাখিটি খুব সুন্দর হয়েছে। দোয়েল পাখির আঁকাটি তো সুন্দর হয়েছে ই, দোয়েল পাখির অঙ্কণও আমার কাছে অনেক বেশি পরিপাটি এবং গোছানো লেগেছে। সবচেয়ে বড় কথা একদম পরিষ্কার-পরিচ্ছন্ন একটি আর্ট আপনি করেছেন। আমার চোখে খুব সুন্দর লাগছে। ধন্যবাদআপনাকে অনেক অনেক।

 3 years ago 

ভাইয়া জাস্ট অসাধারণ হয়েছে আপনার কাজটি।
অনেকে অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

দোয়েল পাখির অনেক সুন্দর একটি আর্ট করেছেন। দেখতে অনেক ভালো লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করছেন। আপনার জন্য শুভ কামনা

 3 years ago 

কি সুন্দর দোয়েল পাখির চিত্র। ভাইয়া খুব ভালো লেগেছে আমার। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15