প্রকৃতির অপরূপ সুন্দর মুহূর্ত উপভোগ ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। তাই এই বর্ষার প্রকৃতির দৃশ্য দেখার জন্য নদীর পাড়ে গিয়েছিলাম। নদীর পাড়ে সুন্দর দৃশ্য উপভোগ করলাম। আর নদীর পানি অনেক বৃদ্ধি পেয়েছে। তাই প্রকৃতি যেন অন্য রূপে সেজেছে। সেই প্রকৃতির দৃশ্যগুলো দেখতে পেয়ে আজকে খুবই ভালো লেগেছে। আসলে গ্রামের সুন্দর সবুজ প্রকৃতির দৃশ্যের মধ্যে নদীর এই সৌন্দর্য আমার অসাধারণ লেগেছে। তাই নদীর পাড়ের সুন্দর দেখার জন্য নদীতে গিয়েছিলাম। আর এই নদীর পাড়ে সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। যে ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।


ফটোগ্রাফি-১👇

IMG_20230811_084103.jpg

বর্ষার পানিতে নদী তার সৌন্দর্য বৃদ্ধি করেছে। আর এই নদীর সৌন্দর্য দেখার জন্যই নদীর পাড়ে আসা। আমার বন্ধুকে সাথে নিয়ে আমি এই নদীর পারে এসেছি। আর নদীর পাড়ে এসে খুবই ভালো মুহূর্ত উপভোগ করেছি। আর এই সুন্দর মুহূর্তগুলো তাই আমার অনেক বেশি ভালো লেগেছে। নদীতে নদী পানি অনেক বৃদ্ধি পেয়েছে আর নদীর চারপাশের প্রকৃতি যেন এক অন্যরূপে সেজেছে।সত্যি নদীর এই দৃশ্য থেকে চোখ যেন জুড়িয়ে গেলো।
ফটোগ্রাফি-২👇

IMG_20230811_084417.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230811_084132.jpg

আমি আমার বন্ধুকে সাথে নিয়ে ভ্রমণে বের হয়েছিলাম। আর ভ্রমণের পথে এই নদীর দৃশ্য দেখতে পেলাম। তাই ভ্রমণের পথে যখন ব্রিজের উপর দিয়ে নদী পার হচ্ছিলাম। তখন এই নদীর সৌন্দর্য দেখার জন্য ব্রিজের উপরে থামিয়ে ব্রিজের সৌন্দরময় দৃশ্য এবং নদীর দৃশ্য দেখেছিলাম।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230811_084114.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230811_084206.jpg

নদীর পাড় দিয়ে সবুজ প্রকৃতির অপরূপ সুন্দরময় গাছের পাতার এই সবুজে ঘেরা দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো। তাই আমি সেই সবুজ দৃশ্য উপভোগ করলাম। আর নদীর ব্রিজের উপর থেকে আমি ফটোগ্রাফি করতে লাগলাম। সত্যি সবুজ প্রকৃতি ও নদীর দৃশ্য দেখে অনেক বেশি ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230811_084142.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230811_084336.jpg

নদীমাতৃক দেশ আমাদের এই বাংলাদেশ। বাংলাদেশের ছোট বড় অনেক নদী রয়েছে। আর এই নদীগুলো যৌবন ফিরে পায় যখন বর্ষাকালে পানি বৃদ্ধি পায়। আর এই বর্ষার পানিতে নদীর দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগে। আর এই সকল নদীতে যখন নৌকা নিয়ে ভ্রমন করা হয়। তখন সেই মুহূর্তটি আরো বেশি ভালো লাগে। তাই নদীর পাড়ে এই সৌন্দর্যময় মুহূর্তগুলো আমি দেখে আনন্দিত হয়েছিলাম।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230811_084228.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230811_084350.jpg

নদী পারাপারের জন্য সুন্দর সুন্দর ব্রিজ তৈরি করা হচ্ছে। আর এই ব্রিজগুলোর দৃশ্য আমার কাছে বেশি ভালো লাগে। কারণ ব্রিজ নতুন তৈরি করা হচ্ছে। আর এর চারপাশের রং করা হয়। আর সেই দৃশ্যগুলো খুবই ভালো লাগে। আমি যখন যাচ্ছিলাম তখন আরো সৌন্দর্যময় লাগছিলো। আর এই ব্রিজের উপর থেকে নদীর দৃশ্য গুলো অনেকেই দেখতে ছিল।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230811_084155.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230811_084047.jpg

নদীর পাড়ে এই সুন্দর দৃশ্য দেখতে দেখতে সন্ধ্যা নেমে আসলো। তখন আমি সন্ধ্যাবেলা নদীর সৌন্দর্যময় শীতল বাতাস উপভোগ করলাম। আসলে নদীর পাড়ে শীতল বাতাস উপভোগ করতে খুবই ভালো লাগে। তাই এই নদীর পারে মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের সাথে উপভোগ করেছি। আমার খুবই ভালো লেগেছে এই নদীর পাড়ের মুহূর্তগুলো।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230811_084217.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

প্রকৃতির অপরূপ সুন্দর মুহূর্তগুলো উপভোগ করতে পেরে আজকে খুবই ভালো লেগেছে। বিশেষ করে বর্ষাকালে নদীর এই পানি বৃদ্ধি পাওয়াতে প্রকৃতির সৌন্দর্য আরো ফুটে উঠেছে। তাই নদীর পাড়ে মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করেছি এবং নদীর পারে শীতল বাতাসের মধ্যে কিছু মুহূর্ত উপভোগ করেছি। যেগুলো আপনাদের সাথে শেয়ার করেছি, আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও সুন্দর মুহূর্ত ও ফটোগ্রাফি নিয়ে আসবো। সে পর্যন্ত সবাই ভালো থাকবে, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। বর্ষার পানিতে নদীর সৌন্দর্য যেন আরো অনেক বেড়ে গেছে এবং বৃষ্টি ভেজা আকাশ, আকাশের মেঘ ফটোগ্রাফিতে দেখতে অপরূপ সুন্দর দেখাচ্ছে। এই সুন্দর প্রকৃতিতে আপনি বেশ ভালোই সময়টাকে উপভোগ করেছেন। নদীর পাড়ের দৃশ্যগুলো অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 last year 

সত্যি ভাইয়া প্রকৃতির অপরূপ দৃশ্য দেখে মনটা যেন ভালো হয়ে যায়। প্রকৃতি সবসময়ই সুন্দর। আর আপনার তোলা ফটোগুলো অনেক সুন্দর লাগছে। সন্ধ্যাবেলায় নদীর এরকম সৌন্দর্য দেখে আমি তো মুগ্ধ। আরো বেশি ভালো লাগে যখন নদীর ওপারে সূর্য ডোবে সন্ধ্যা বেলায়। অনেক সুন্দর হয়েছে ভাই আপনার ফটোগ্রাফি পোস্ট।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের দৃশ্য গুলো দেখলে মন ভরে যায়। দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে আমার সবগুলো ফটোগ্রাফির সাথে চমৎকার বর্ণনা দিয়েছেন আপনি। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 last year 

বিভিন্ন সময় বিভিন্ন রূপে আমরা প্রকৃতিকে দেখতে পাই। প্রকৃতির ভিন্ন সাজ খুবই ভালো লাগে দেখতে। অনেক সুন্দর কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি ও মুহূর্ত উপভোগ করেছেন সেই সাথে আমাদের মাঝে শেয়ার করেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি ও কাটানো মুহূর্তের অনুভূতি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আমিও একজন ভ্রমন পিপাসু মানুষ। নদী আমার খুবই পছন্দের। আমাদের দিকে তেমন নদী নেই। তাই নদীর প্রতি আমার এত টান। আর নদীতে পানি ছাড়া ভাল লাগে না। নদীর সুন্দর্য হলো পানি। ফটোগ্রাফি গুলো দারুন ছিল। ধন্যবাদ ।

 last year 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 last year 

প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হতে সবাই বাধ্য। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখলে মন ভরে যায়। আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির কিছু সৌন্দর্যের মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন। সন্ধ্যা বেলায় নদীর পাড়ের দৃশ্য আসলেই অসম্ভব সুন্দর। এই সুন্দরের কোন তুলনা হয় না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু মুহূর্তের ফটোগ্রাফারের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 last year 

ভাইজান মন ভালো রাখার অন্যতম মাধ্যম হচ্ছে কিছুটা সময়ের জন্য প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে রাখা। দুনিয়ার ধন দৌলত ভালোবাসা এর কোথাও সুখ না পাওয়া গেলে প্রকৃতির মধ্যে যদি নিজেকে কিছুটা সময়ের জন্য রাখা যায় তাহলে অনেক সুখ শান্তি মেলে। যেখানে রয়েছে বিভিন্ন পাখালির গুর্জন আর সৃষ্টিকর্তা সৃষ্টি অসাধারণ দৃশ্য।

 last year 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 last year 

যদি মন খারাপ থাকে তাহলে প্রাকৃতিক দৃশ্যগুলো অনুভব করলে অনেক ভালো লাগে। যদি প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য অনুভব করতে হয় তাহলে নদীর পাড়ে গেলে যথেষ্ট। কারণ নদীর পাড়ের সাথে প্রাকৃতিক সৌন্দর্য গুলো অনেক বেশি ভালো লাগে। খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন সাথে বর্ণনা করলেন অনেক ভালো লেগেছে।

 last year 

প্রকৃতির অপরুপ দৃশ্য মনকে শীতল করে দেয়।সবুজ প্রকৃতি আর নদীর পাড়ের সৌন্দর্য সত্যি ই অসাধারণ। আপনার ফটোগ্রাফিতে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে প্রকৃতির অপরুপ সৌন্দর্য।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি সুন্দর বর্ননা দিয়ে এই সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। এজন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55290.41
ETH 2357.13
USDT 1.00
SBD 2.32