মজাদার মুচমুচে নিমকি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year (edited)
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


মুচমুচে নিমকি রেসিপি আমরা কমবেশি সবাই পছন্দ করি। বিশেষ করে এই মুচমুচে নিমকি রেসিপি আমার খুবই প্রিয়। তাই আমি কিছুদিন আগে নিমকি রেসিপি ইউটিউব দেখে শিখে নিয়েছি। আর আজকে আমি নিজে তাই নিমকি রেসিপি তৈরি করেছি। আমি প্রথমে ভেবেছিলাম নিমকি রেসিপি তৈরি করতে হয়তো অনেক কঠিন, কিন্তু আমি যখন তৈরি করলাম। তখন খুব একটা কঠিন মনে হলো না।তাই এই নিমকি রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে আসলাম আসলে মুচমুচে নিমকি রেসিপি খুবই মজাদার হয়েছিল। এই রেসিপিটা তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার নিমকি রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে, তো বন্ধুরা চলুন শুরু করা যাক,,,।

মজাদার মুচমুচে নিমকি রেসিপি


IMG_20221114_132015.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১)আটা২ কাপ ।
২) কালোজিরাপরিমানমতো।
৩) বেসনপরিমানমতো।
৪)সয়াবিন তেল৩০০ গ্রাম।
৫)লবণপরিমানমতো।

GridArt_20221114_131949823.jpg

সকল উপকরণ নিয়ে মজাদার মুচমুচে নিমকি রেসিপি তৈরি করা শুরু করে দিলাম,যেভাবে তৈরি করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🎴👇
IMG_20221114_112243.jpgIMG_20221114_112231.jpg

মজাদার এই নিমকি রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি একটি পাত্রের মধ্যে আটা অল্প পরিমাণে লবণ এবং কালোজিরা ও বেসন নিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-২🎴👇
IMG_20221114_112310.jpgIMG_20221114_112257.jpg

তারপরে আটা মাখানো পাত্রের মধ্যে আমি অল্প পরিমানমতো পানি দিয়ে বলের মতো করে গুলিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-৩🎴👇
IMG_20221114_112342.jpgIMG_20221114_112322.jpg

তারপর আমি পিঠা বানানোর মতো করে গুলানো আটা দিয়ে পিঠা বানিয়ে নিমকির মতো ভাজ করে নিলাম।

ধাপ-৪🎴👇
IMG_20221114_112411.jpgIMG_20221114_112356.jpg

তারপর কড়াইয়ে মধ্যে তেল গরম করে, এই নিমকি গুলো তেলে ভাজতে লাগলাম।

ধাপ-৫🎴👇
IMG_20221114_112500.jpgIMG_20221114_112423.jpg

ভালো করে কড়াইয়ে মধ্যে তেল নিমকি গুলো ভেজে নিলাম। আর এই নিমকি গুলো ভালো করে ভাজার কারণে মুচমুচে হয়েছে।তখন তেলের মধ্যে থেকে নামিয়ে একটি পাত্রের নামিয়ে নিলাম।

👇🖼উপস্থাপন🎴👇

GridArt_20221114_131858785.jpg

অবশেষে আমি প্রথমবারের মতো নিমকি রেসিপি তৈরি করতে পেরেছি। এই নিমকি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। নিমকি রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। আসলে নিমকি রেসিপি মুচমুচে হয়েছিল। তাই আমার তৈরি করা নিমকি রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার মজাদার মুচমুচে নিমকি রেসিপি আপনাদের ভাল লেগেছে। তো বন্ধুরা আজ এ পর্যন্তই পরবর্তীতে নতুন রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎴🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণমজাদার মুচমুচে নিমকি রেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

নিমকি আমার খুবই পছন্দ। ঘরে তৈরি করা নিমকি হলে তো কোন কথাই নেই ।তবে আমি কখনো ঘরে নিমকি তৈরি করে খাইনি ।আমার মনে হয় যেন আমি পারবো না ।কিন্তু আজ আপনার নিমকি তৈরি করা দেখে অনুপ্রাণিত হলাম ।আমিও আপনার মত বাসায় তৈরি করে দেখব।

 last year 

সত্যি ভাইয়া মুচমুচে নিমকি খেতে অনেক মজা।আমি ও কিছু দিন আগে নিমকি বানিয়েছিলাম। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু নিমকি বানানোর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 
 last year 

নিমকি খেতে আমি ভীষণ পছন্দ করি, বেশিরভাগ সময়ই হোটেল থেকেই নিমকি কিনে খাওয়া হয়। এই নিমকি বাসায় তৈরি করা যে এতটাই সহজ তা আপনার পোস্ট না দেখলে জানতে পারতাম না। খুব সুন্দর করে গুছিয়ে পুরো রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সময় পেলে অবশ্যই বাসায় একবার বানিয়ে খেয়ে দেখব। ধন্যবাদ।

 last year 

নিমকি আমার পছন্দের একটি নাস্তা। খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে নিজের তৈরি করে কখনো খাওয়া হয়নি। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। বিকেলের নাস্তা হিসেবে পারফেক্ট একটি নাস্তা তৈরি করেছেন আপনি। সুস্বাদু একটি নাস্তা তৈরির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আরে বাহ্,আপনি নিমকি ও বানাতে জানেন🤣,তাহলে তো একদিন আপনার হাতের নিমকি খেতে হয়।আসলেই মুচমুচে নিমকি খেতে আমারও ভালো লাগে।তবে আপনি কিন্তু ইউটিউব দেখে বেশ ভালোই নিমকি বানাতে পেরেছেন প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

ভাই এত সহজ পদ্ধতিতে নিমকি তৈরি করা যায় তা হয়তো আপনার পোস্ট না দেখলে বুঝতে পারতাম না। আমার বাসায় কখনো নিমকি তৈরি করা হয়নি। ভেবেছিলাম এটা বুঝি খুব ঝামেলার কাজ। কিন্তু আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম, মুচমুচে নিমকি খুব সহজেই তৈরি করা যাবে। নিমকি তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার নিমকি রেসিপি দেখে খুবই লোভ লেগে গেল আমার। খুবই লোভনীয় এবং সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন আপনি। ইচ্ছে করছে খেয়ে নিতে আপনার কাছ থেকে নিয়ে। লোভ লাগিয়ে দিলেন আপনার রেসিপিটি দেখিয়ে। দেখে মনে হচ্ছে খুবই মজা করে খেয়েছেন। আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো।

 last year 

বাহ আপনি খুব মজাদার মুচমুচে নিমকি রেসিপি‌ করেছেন। নিমকি খেতে আমার খুব ভালো লাগে। আমি প্রায় সময় বাজার থেকে নিমকি কিনে নিয়ে আসি খাওয়ার জন্য। নিমকি গরম গরম খেতে অনেক মজা লাগে। তবে আপনার রেসিপি দেখে মনে হয় আপনি অনেক টাইম দিয়ে সুন্দর করে রেসিপিটি করেছেন। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62276.80
ETH 3005.63
USDT 1.00
SBD 3.62