সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে আলু দিয়ে দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করেছি। আসলে দেশি মুরগির সুস্বাদু রেসিপি আমার খুবই প্রিয়। আর এই প্রিয় রেসিপি তৈরি করার জন্য আমি গ্রামে গিয়েছিলাম। গ্রাম থেকে একটি দেশি মুরগি আমি কিনে এনেছি। আর এই দেশি মুরগির সুস্বাদু রেসিপি আজকে আপনাদের মাঝে ভুনা রেসিপি করে শেয়ার করলাম। আসলে দেশি মুরগির সুস্বাদু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আর এই রেসিপিটি সত্যি অনেক মজাদার হয়েছিল তো বন্ধুরা চলুন আমার প্রিয় রেসিপি দেখে শুরু করা যাক।


GridArt_20230717_112119586.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


উপাদানপরিমাণ
১) মুরগী মাংস৮০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল১০০ গ্রাম।
৭)আলু২০০ গ্রাম।
৮)কাঁচা মরিচ৫০ গ্রাম।
৯)পিঁয়াজপরিমানমতো।
সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20230717_111623.jpgIMG_20230717_111603.jpg
  • মজাদার এই দেশি মুরগির রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি দেশি মুরগিগুলো সুন্দরভাবে কেটে পিস পিস করে নিয়ে এবং সকল মসলা দিয়ে মাখানোর জন্য প্রস্তুতি নিলাম।
ধাপ-২🍲
IMG_20230717_111701.jpgIMG_20230717_111637.jpg
  • সকল মসলা দিয়ে এই দেশি মুরগির মাংস আমি ভালো করে মাখিয়ে কিছুক্ষণ রেখে দিলাম।
ধাপ-৩🍲
IMG_20230717_111752.jpgIMG_20230717_111734.jpg
  • তারপরে কড়াই এর মধ্যে আমি পিঁয়াজ কাঁচামরিচ ও জিরা তেলেভাজতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20230717_111818.jpgIMG_20230717_111806.jpg
  • তারপর কড়াইয়ের মধ্যে আমি দেশী মুরগির মাংস গুলো ঢেলে দিলাম এবং ভালো করে মাখাতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20230717_111846.jpgIMG_20230717_111911.jpg
  • তারপরে পরিবারেরমতো পানি দিয়ে ঝোল করে আমি দেশি মুরগি ভালো করে সিদ্ধ করতে লাগলো।
ধাপ-৬🍲
IMG_20230717_111938.jpgIMG_20230717_111926.jpg
  • কষিয়ে নেওয়ার পরে আবারো আমি পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে আস্তে আস্তে জ্বাল দিয়ে, এই দেশি মুরগির মাংসের শেষের দিকে এসে পৌঁছালাম। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো।
👇পরিবেশন🍲

IMG_20230717_113259.jpg

মজাদার এই দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আর এই দেশি মুরগির মাংস ভুনা করার কারণে খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে আলু দিয়ে দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করলে খুবই মজাদার হয়। তাই এই রেসিপিটি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের রেসিপি দেখে আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইলো।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

দেশি মুরগির মাংসের রেসিপিটি বেশ মজাদার হয়েছে। দেশি মুরগির মাংস আমার অনেক প্রিয। দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু হয় ,আপনার রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। অনেক সুন্দর ভাবে ছয়টি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে পরিবেশন করেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। ব্রয়লার থেকে দেশি মুরগির মাংস বেশি ভালো। আপনার উপস্থাপনা দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

বাহ ভাইয়া আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি। দেখেই খুব লোভনীয় লাগছে। রেসিপির কালার দেখেই মনে হচ্ছে খেতে খুব মজাদার হয়েছিলও।অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year 

যত মাংস রয়েছে সব থেকে প্রিয় আমার এই মুরগির মাংস। সেই মুরগির মাংসের অনেক চমৎকারভাবে রেসিপি উপস্থাপন করলেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই ♥♥

 last year 

বাহ! যেভাবে রান্না করলেন খেতে কিন্তু অনেক মজার হবে। গ্রামে গেলে অনেক ভালো ভালো দেশি মুরগি পাওয়া যায় এবং কিনতেও ভালো লাগে। আপনি যেহেতু গ্রাম থেকে এনেছেন তাহলে ভালই পেয়েছেন মুরগিটা। অনেক মজার করে রেসিপিটি তৈরি করলেন অনেক লোভনীয় দেখাচ্ছে। বেশ মজার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

মুরগির মাংস আমার খুবই পছন্দের আর দেশি মুরগির মাংস সাথে বাটা মসলা দিয়ে রান্না করলে তো কথাই নেই। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

দেশি মুরগির মাংস অন্য রকম স্বাদ।আর আপনি তো দেখছি অনেক বাটা মসলা দিয়েছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 last year 

দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু। ব্রয়লার মুরগি আমি একদম খাই না। এই দেশি মুরগি হলে আর কিছুই লাগে না। রেসিপিটির কালার অনেক সুন্দর এসেছে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল।

 last year 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনি সুস্বাদু দেশি মুরগির মাংস রেসিপি শেয়ার করেছেন। রান্নার প্রক্রিয়া দেখে বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাস্থ্য হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত রান্নার প্রক্রিয়া বেশ সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33