DIY-🌹(এসো নিজে করি)🎴জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন।🏫[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ প্রকৃতি আমার খুবই ভালো লাগে। যখন আমি গ্রামে যাই, তখন আমার বেশি ভালো লাগে। কারণ গ্রামে গেলে প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্য গুলো ভালোভাবে উপভোগ করা যায়। গ্রামে আমার রুম থেকে বিকেলবেলা জানালা খুলে যখন প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় গাছের এবং পাখিদের দৃশ্য দেখতে পায়, তখন আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আসলে বিকেল বেলা এই সুন্দর দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। দক্ষিণা বাতাস জানালা দিয়ে আমার রুমে প্রবেশ করে। আমি জানালার পাশে বসে থেকে অপরূপ সুন্দর দৃশ্য গুলো উপভোগ করতে থাকি। তাই আজকে আমি জানালা দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের একটি চিত্র অংকন করেছি। আশা করি চিত্রটি আপনাদের ভালো লাগবে। আসলে চিত্রটি প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন।


IMG_20220601_132514.jpg

প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করার মজাটাই অন্যরকম, খুবই ভালো লাগে আমার।তাই প্রকৃতির সৌন্দর্যের মাঝে একটি চিত্র অঙ্কন করা শুরু করে দিলাম। আশা করছি চিত্রটি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

IMG_20220601_130545.jpg

১)আর্ট খাতা।
২) পেন্সিল।
৩) রাবার
৪) স্কেল।
৫) কম্পাস

ধাপ-১🖼👇
IMG_20220601_130645.jpgIMG_20220601_130634.jpg
  • জানালাসহ প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্যের চিত্রাংকন করার জন্য প্রথমে আমি কম্পাস এবং পেন্সিল নিয়ে বড় একটি বৃত্ত অঙ্কন করলাম এবং এই বৃত্তের মাঝে সূর্যের চিত্র অংকন করার জন্য ছোট আর একটি বৃত্ত অঙ্কন করে নিলাম।
ধাপ-২🖼👇
IMG_20220601_130707.jpgIMG_20220601_130655.jpg
  • ছোট বৃত্তটি চারপাশেই প্রকৃতির সৌন্দর্যের দৃশ্য অংকন এর জন্য, পেন্সিল দিয়ে আমি অঙ্কনটি ভালো করে কালার করে নিলাম।
ধাপ-৩🖼👇
IMG_20220601_130731.jpgIMG_20220601_130719.jpg
  • তারপরে স্কেল এবং পেন্সিল দিয়ে আমি জানালা অংকন করার জন্য, লম্বাভাবে দাগ দিতে লাগলাম।
ধাপ-৪🖼👇
IMG_20220601_130753.jpgIMG_20220601_130741.jpg
  • তারপরে আমি স্কেল এবং পেন্সিল দিয়ে জানালার অঙ্কন করে নিলাম এবং দেওয়ালও স্কেলের সাহায্যে সুন্দর করে অঙ্কন করে নিয়েছি।
ধাপ-৫🖼👇
IMG_20220601_130810.jpgIMG_20220601_130753.jpg
  • জানালা অঙ্কন করা হয়ে গেলে, জানালার ওপাশে প্রকৃতির সৌন্দর্যময় একটি গাছের চিত্র অঙ্কন করে নিলাম। গাছের ওপাশে সূর্যের দৃশ্য, সত্যিই প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য ফুটে উঠেছে।
শেষের-ধাপ🖼👇
IMG_20220601_130840.jpgIMG_20220601_130824.jpg
  • অবশেষে প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্যের চিত্রে শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। দেওয়াল আমি সুন্দর করে কালার করে নিলাম। এখন দেওয়াল দেখতে খুবই সুন্দর লাগছে এবং প্রকৃতির সৌন্দর্য দৃশ্য দেখতে ভালো লাগছে।
উপস্থাপন🖼👇

IMG_20220601_131445.jpg

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যটি জানালাসহ চিত্র অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আসলে জানালার বাইরে থেকে প্রকৃতির সৌন্দর্য দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগে। এই চিত্রটি অঙ্কন করতে পেরেও আমার অনেক ভালো লাগছে, তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার চিত্রটি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🎍🖼️🎍🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণজানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন। আপনার চিত্র অঙ্কন টি আসলেই খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে পেন্সিল দিয়ে যে এত সুন্দর দৃশ্য অঙ্কন করা যায় সেটা কিন্তু আপনার এই দৃশ্যটি দেখলেই বোঝা যায় শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জানালাসহ একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার পেন্সিল স্কেচ টি আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পেন্সিল স্কেচ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি জানালাসহ খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন করেছেন। খুব ভালো লাগছে। মনে হচ্ছে যেন কেউ জানালার এপাশ থেকে ওপাশে ফটোগ্রাফি করেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার চিত্র অংকন দেখে সত্যিই আমি খুব মুগ্ধ হলাম। অত্যন্ত অসাধারণ চিত্র অঙ্কন করেন আপনি।জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে, ভালো থাকবেন।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

 2 years ago 

জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্র অংকন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনার কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। আপনি খুবই নিখুঁত করে পেন্সিলের সাহায্যে অত্যন্ত চমৎকার একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। জানালাসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক জানালার পাশে বসে এরকম একটি ভিউ দেখার যে কি মজা কেবল যারা দেখেছে তারাই বুঝবে।আর খুব সুন্দর একেছেন ভাই,রং করলে আরো সুন্দর হতো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শুধু পেন্সিল ব্যবহার করে খুব সুন্দর একটি অংকন সম্পন্ন করেছেন ভাইয়া। অংকনটি বেশ নিখুঁত হয়েছে দেখতে। সত্যি বলতে এক কথায় মুগ্ধ হয়ে গেলাম আপনার করা এই অংকনটি দেখে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার চিত্রাংকন টি। এরকম চিত্র দেখতে অনেক ভালো লাগে আমার। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84