💗আমার বাংলা ব্লগ💗সততার সাথে কাজ করলে জীবনে সফলতা আসবেই✌️💪[10℅ shy-fox ]🙏

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


জীবনটা অনেক কঠিন, জীবনের প্রতিটা ধাপ অনেক কষ্ট করে পার করতে হয়। আসলে কষ্ট করলে সফলতা আসবে, আর এই সফলতার পেছনে সততা খুবই গুরুত্বপূর্ণ।ভূমিকা রাখেন। জীবনে কেউ যদি কষ্ট না করে তাহলে সে কখনোই সফলতার মুখ দেখবে না। আর কষ্ট করেও যদি সততাকে ধরে রাখতে পারে তাহলে জীবনে সফলতা আসবে। আসলে সফলতার গুরুত্বপূর্ণ দিক সততা, কারণ সততা মানুষকে মহান ব্যক্তি করে তোলে।আমি প্রথমেই বলেছিলাম জীবন অনেক কঠিন, আসলে জীবন অনেক সহজও কারণ যদি অসৎভাবে উপার্জন করা যায়। তাহলে জীবন খুবই সহজ। খুবই অল্প সময়ের মধ্যেই জীবনে সফলতার মুখ দেখবেন। জীবনে অনেক বড় হবেন। অনেক নামিদামি, টাকা পয়সার মালিক হবেন। কিন্তু এই নামিদামি টাকাপয়সা মধ্যে কখনো শান্তি খুঁজে পাবেন না। কারণ আপনার উপার্জিত অর্থ মধ্যে সততা নেই। কারণ এটি আপনি অবৈধভাবে উপার্জন করেছেন। আর অবৈধভাবে উপার্জনের টাকা দিয়ে খাবার খাওয়া, থাকা সকল কিছুতেই যেন অশান্তি মনে হয়। কোন শান্তি খুঁজে পাবেন না।


জীবনের শান্তি এবং সুখ পেতে হলে সততার সাথে জীবন গড়তে হবে। আসলে আমাদের মধ্যে ভুল ধারণা হয়েছে। আমরা জীবনটাকে সুখ এবং শান্তি খুঁজতে টাকাপয়সা অর্থের দিকে দৌড়ায়। আসলে অর্থ আমাদের কখনোই শান্তিময় জীবন দিতে পারে না। আর অর্থ আমাদের শান্তিময় জীবন তখনই দেবে যখন অর্থটা আমাদের সততার সাথে কঠোর পরিশ্রমের মাধ্যমে উপার্জন হবে। আসলে পরিশ্রম সাফল্যের চাবিকাঠি, আর সেই পরিশ্রমটা হতে হবে সততার সাথে। আমরা যদি অবৈধ ভাবে পরিশ্রম করে লাখ, লাখ, কোটি, কোটি টাকা ইনকাম করি। তার মধ্যে কখনোই আমরা শান্তি খুঁজে পাবো না। তাই শান্তির জন্য আমাদের অবশ্যই সততার সাথে কঠোর পরিশ্রমের মাধ্যমে উপার্জিত অর্থ হতে হবে। তাই সততার গুরুত্ব অপরিসীম। সততার সাথে জীবন গড়রে অনেক সম্মান অর্জন করা যায়। আর এই সম্মান কখনোই পয়সা দিয়ে কেনা যায় না। তাই জীবনে শান্তিময় করতে হলে সততার সাথে কঠোর পরিশ্রম করে জীবনে সফলতা অর্জন করতে হবে।


judge-g78a0d01a5_1920.jpg

source


সততার সাথে জীবন গড়লে সেই জীবনে সফলতা আসে।সততার সাথে জীবন গড়লে যে সম্মান অর্জন হয়। তার একটি গল্প আজকে আপনাদের সাথে আমি শেয়ার করছি। এই গল্পটি একটি বাস্তব গল্প। গল্পটি আমার বড় চাচার জীবনে গঠেছে। আমার বড় চাচার নাম সালাম। সে খুবই সততার সাথে জীবনের প্রতিটা পথ চলতো।সে একজন স্কুলের মাস্টার। সে যখন পড়াশোনা করতে ঢাকায় থাকতো। তখন টিউশনি করতো। টিউশনি টিউশনি করে যে অর্থ উপার্জন করতেন। তা দিয়ে তার মাসের খরচ চলে যেত। আসলে সালাম চাচা খুবই সহজ ভাবে চলতেন। সে সততার সাথে জীবনের পথ চলতেন।


সালাম চাচা যে ছাত্রকে টিউশনি করাতেন তার ছাত্রের নাম ছিল মানিক। আর মানিকের বাবা একজন সরকারি কর্মকর্তা ছিল। সরকারি কর্মকর্তার অবসর পেয়েছে, আর অবসর হিসেবে সেই ২০ লক্ষ টাকা পেয়েছে।আর এই ২০ লক্ষ টাকা তার মেয়ের বিয়ে এবং অন্যান্য কাজের জন্য ব্যাংকে থেকে তুলে নিয়েছিল এবং সেই ব্যাগ ভর্তি টাকা বাসায় রেখে তারা বাইরে গিয়েছিল শপিং করতে। আর বাসায় মানিক এবং আমার চাচা ছিল। যখন মানিক ক্লাস ফাইভ এর স্টুডেন্ট। সে বুঝতে পারলো না। তবে আমার চাচার পাশে ছিল সেই ২০লক্ষ টাকার ব্যাগটি। ২০ লক্ষ টাকার ব্যাগটি চাচা একবার খুলে দেখল এই ব্যাগ ভর্তি টাকা। চাচার মনে যদি না সততা না থাকতো। তাহলে এই ব্যাগে টাকা নিয়ে এসে গ্রামে চলে আসত এবং বাকি জীবনটা আরামে কাটাতে পারতো। তার জীবনে হঠাৎ সফলতা অর্জন হতো কিন্তু চাচক এভাবে অবৈধভাবে উপার্জনের টাকা দিয়ে জীবনে বড়লোক হতে চায় না। তাই সে টাকাটা তার কাছে রেখে দিলো এবং বাসায় কাউকে প্রথমে বললো না। যখন মানিকের বাবা-মা আসলো তখন টাকার ব্যাগটি পেল না এবং মানিকের বাবা- মা অনেক চিৎকার কান্নাকাটি করল।ভাবলো সালাম চাচা টাকা নিয়ে পালিয়ে গেছে।তাদের সারা জীবনের উপার্জনের টাকা কিভাবে হারিয়ে গেল তারা অনেক কষ্ট পেয়ে কান্না করতে লাগলো।


justice-g3dee13f39_1920.png

source


তারপরে মানিকের বাবা- মা অনেক কান্নাকাটি করতে লাগল, কারণ তাদের মেয়েকে বিয়ে দিবে কিভাবে আর এই টাকা ছাড়া মেয়ের বিয়ে হবে না। কারণ তারা যৌতুক নিয়ে বিয়ে দিতে চেয়ে ছিলো। তখন আমার সালাম চাচা টাকার ব্যাগটি নিয়ে তাদের সামনে হাজির। আমার চাচাকে দেখে তারা সত্যি অবাক হয়ে গেল। এতগুলো টাকা পেয়েও সালাম এখনো তাদের সামনে হাজির হল কিভাবে, এটা নিয়ে তারা ভাবতে লাগল। তারা সত্যিই অবাক হয়ে গেলো,আর চাচার দিকে তাকিয়ে থাকলো।


তখন সালাম চাচা বলল আমার দিকে ওভাবে তাকিয়ে থাকার কোন দরকার নেই। আমি কোটি টাকা হলেও অসৎ ভাবে উপার্জন করতে চাইনা। আমি যদি আজকেই টাকাটা নিয়ে চলে যেতাম তাহলে আমি ক্ষণিকের জন্য হয়তো বড়লোক হয়ে যেতাম এবং আমি অনেক আরামে থাকতে পারতাম। কিন্তু মনে কখনো শান্তি পেতাম না। আপনারা যে কাজটি করেছেন এটা কিন্তু ঠিক করছেন না। কারণ আপনারা যৌতিকের জন্য আপনার মেয়েকে বিয়ে দিচ্ছেন, আর যৌতুক দেওয়া একটি অন্যায়। এটি সততার কোন কাজ হবে না। আপনি অসৎভাবে আপনার মেয়েকে যৌতুকের বিনিময়ে দিয়ে দিচ্ছেন। আপনি যে ছেলের সাথে বিয়ে দিচ্ছেন। এই ছেলে আপনার মেয়েকে টাকার জন্য বিয়ে করছে। যখন এ টাকা গুলো ফুরিয়ে যাবে তখন আপনার মেয়ের উপরে আবার অত্যাচার করবে। এটা কখনোই শান্তি হতে পারে না। আপনার টাকা আমি দিয়ে গেলাম এখন আপনারাই ভাবে দেখবেন সৎ ভাবে চলবেন নাকি অশুদ্ধ হবে আপনার মেয়েকে বিয়ে দিবেন।


light-bulb-g0eb3ece93_1920.jpg

source

আসলেই সালাম চাচার কথাগুলো মানিকের বাবার মনে গেঁথে গেল এবং মানিকের বাবা ভাবতে লাগল সত্যিই তো অন্যায় ভাবে এবং সহজভাবে আমার মেয়েকে বিয়ে দিলে আমার মেয়ের বাকি জীবনটা শান্তিতে নাও থাকতে পারে। তাই সে সিদ্ধান্ত নিল যৌতুক দিয়ে বিয়ে দিবেনা এবং ওই পাত্রকে যৌতুক দেওয়ার কথা না করলে তারা বিয়ে করতে অস্বীকার করলো। এদিকে মানিকের বাবা চাচাকে ডেকে বললো আমি আমার মেয়েকে তোমার সাথে বিয়ে দিতে চাই। এবং আমার ব্যবসায়ী সকল দায়িত্ব এখন তোমাকে দিতে চায়। কারণ মানিক আমার ছেলে ছোট। আসলে তখন সালাম চাচা বলল আপনার মেয়েকে আমি অনেক আগে থেকেই পছন্দ করি। আসলে সততার সাথে আমি সবসময় চলেছি তাই অন্যায় ভাবে কিছু করতে চাইনি। এখন আমার সততার কারণে আমি আপনার মেয়েকে পেলাম এবং সাথে আপনার সম্পদ গুলো দেখারও সুযোগ হলো।এই কথা শুনে মানিকের বাবা বলল, আসলে সততার মূল্য সব সময় পাওয়া যায়। সততার কারণে আজ তুমি আমার মন জয় করে নিয়েছো।


আসলে সালাম চাচার জীবনে এই সততার গল্পটি আমি সালাম চাচার মুখেই শুনেছি। যার কারণে গল্পটি আমার খুবই ভালো লেগেছে। আসলে সালাম চাচা আমাদের উদ্দেশ্যে এই গল্পটি বলার কারণ হলো, সালাম চাচা আজ অনেক বড়লোক হয়েছে। ঢাকাতে বাড়ি-গাড়ি করেছে এবং এসব কিছু তার সততার জন্যই হয়েছে। তাই আমাদের উপদেশ দিয়েছেন। সব সময়ই কঠোর পরিশ্রম করতে হবে এবং সততার সাথে জীবন গড়তে হবে। সততার সাথে জীবন গড়লে সফলতা আসবেই।💪✌️💪।

আমার পরিচয়


IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 
 2 years ago 

একটি বিষয় খুব সুন্দর একটি গল্প আমাদের মাঝে তুলে ধরেছেন ।সত্যি কথা বলতে কি আমাদের সমাজে এই ধরনের ঘটনা অহরহ ঘটছে। আপনার চাচার মুখে শোনা সততার গল্পটি আমাদের সাথে শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে ।আমার আসলেই সৎ না থাকলে সৎপথে না থাকলে কখনোই আপনি মানসিক প্রশান্তি পাবেন না। হয়তো কিছু সময়ের জন্য আপনার অনেক টাকা-পয়সা হবে কিন্তু ক্ষনিকের মধ্যেই সবকিছু তছনছ হয়ে যাবে ।তাই সততা থাকলে সততা নিয়ে এগিয়ে গেলে অবশ্যই ভালো কিছু করা যায়।

 2 years ago 

আসলেই জীবনে সফলতা অর্জন করতে হলে সততার সাথে কঠোর পরিশ্রম করতে হবে। আর সততার না থাকলে জীবনে কখনো সফলতা অর্জন করে শান্তি পাওয়া যায় না।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ খুব সুন্দর কথা বলেছেন তো। 👌
আসলেই সততার সাথে জীবন করলে তবেই সফল হওয়া সম্ভব।আর খুব সুন্দর লিখেছেন
এজন্য ধন্যবাদ আপনাকে।জারি রাখুন এরকম লেখা

 2 years ago 

আসলে ভাইয়া জীবনে সফলতার মূলমন্ত্র হলো সততার সাথে জীবন গড়া। আপনার মন্তব্য পেয়ে খুবই ভালো লাগছে।

 2 years ago 

ভাই যে কাজ করতে হবে সেই কাজে সততার প্রয়োজন আছে ।সততাই আপনাকে সাফল্য এনে দিতে পারে ।এজন্য আমাদের সকলের উচিত প্রত্যেক কাজেই সততার সাথে করা তাহলে একদিন না একদিন সেই কাজে সফলতা আসবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া সততার সাথে যে কোন কাজ করলে সফলতা একদিন না এক দিন আসবেই।আপনি খুবই সুন্দর লিখেছেন। কথাগুলো পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে ভাই একদম ঠিক জীবনে আসল সফলতা পেতে হলে কিন্তু সততার সাথে চলতে হবে। আর সততার সাথে চললে আমাদের জীবন সুখী ও সুন্দর হয়। কিন্তু অসৎ পথেও কিন্তু অনেকেই সফল হয় কিন্তু সে সফলতা হয়তো বেশি দিন টিকে থাকে না। কিছুদিনের জন্য কিন্তু সৎপথ থেকে সফলতা অর্জন করা যায় সেটা আসলে চিরদিনই থাকে।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সততার সাথে জীবন গড়লে সেই জীবনে সফলতা আসে।সততার সাথে জীবন গড়লে যে সম্মান অর্জন হয়

কোথায় আছে সততাই উৎকৃষ্ট পন্থা। আসলে সৎ ব্যক্তিরা কোন সময় পিছনে পড়ে থাকে না। সৎ ব্যক্তিরা জীবনের যেকোনো সময়ই সফলতা অর্জন করতে পারে যদিও সৎব্যক্তিদের বর্তমানে অনেক কষ্ট সহ্য করতে হয় কিন্তু আমি মনে করি আজকের এই কষ্ট তাদের পরবর্তী জীবনের জন্য সুখের কারণ হবে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 60693.34
ETH 3032.06
USDT 1.00
SBD 3.81