কচুর লতি ও কাঁঠালের বিচি দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


GridArt_20240821_131304715.jpg

কিছুদিন আগে আমি বাজারে গিয়েছিলাম বাজারে বিভিন্ন মাছের মধ্যে চিংড়ি মাছ দেখতে পেলাম। আর চিংড়ি মাছ আমি খুবই পছন্দ করি, যার কারণে এই চিংড়ি মাছ আমি কিনে এনেছিলাম। আর চিংড়ি মাছের রেসিপি আমি তৈরি করেছি। কচুর লতি ও কাঠালের বিচি দিয়ে। আসলে কচুর লতি এবং কাঁঠালের বিচি দিয়ে চিংড়ি মাছের রেসিপি অনেকদিন আগে তৈরি করেছিলাম। সেই রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। যার কারণে আবারো আমি কচুর লতি ও কাঠালের বিচি দিয়ে এই সুস্বাদু আমার প্রিয় চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছি। তাই আপনাদের মাঝে আমার এই রেসিপিটা শেয়ার করলাম। আশা করছি মজাদার এই চিংড়ি মাছের রেসিপি দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।


🍛প্রয়োজনীয় উপকরণ


IMG_20240821_132309.jpg

উপাদানপরিমাণ
১)চিংড়ি মাছ৩০০ গ্রাম ।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল৪০০ গ্রাম।
৭) কচু লতিপরিমানমতো ।
৯)কাঁঠালের বিচি২০০ গ্রাম।
কচুর লতি ও কাঁঠালের বিচি দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20240821_130420.jpgIMG_20240821_130411.jpg
  • এই চিংড়ি মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথম আমি কড়াইয়ের মধ্যে সকল মসলা নিয়ে নিলাম, এই মসলারের জ্বাল দিয়ে তার ভিতরে আমি চিংড়ি মাছগুলো ভাজতে লাগলাম।
ধাপ-২🍲
IMG_20240821_130505.jpgIMG_20240821_130357.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে কচুর লতি ও কাঠালের বিচির সবজি দিয়ে, এই চিংড়ি মাছের সাথে সবজি গুলো মাখাতে লাগলাম।
ধাপ-৩🍲
IMG_20240821_130348.jpgIMG_20240821_130336.jpg
  • তারপরে পরিমাণ মতো পানি দিয়ে ঝোল করে, এই কচুর লতির সবজি ও চিংড়ি মাছের রেসিপি আমি জ্বাল দিতে লাগলাম এভাবে জ্বাল দিয়ে আমি সবজিগুলো সিদ্ধ করে নিলাম।
ধাপ-৪🍲
IMG_20240821_130318.jpgIMG_20240821_130306.jpg

IMG_20240821_130250.jpg

  • এভাবেই আস্তে আস্তে জ্বাল দিয়ে মজাদার কচুর লতি ও কাঠালের বিচি দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করলাম। এই চিংড়ি মাছের রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে গরম ভাতের সাথে এই রেসিপিগুলো খেতে বেশি মজা লাগে।
👇পরিবেশন🍲

GridArt_20240821_131346731.jpg

কচির লতি সাথে চিংড়ি মাছের রেসিপি অনেকদিন আগে আমি একবার গিয়েছিলাম। যার কারণে সেই রেসিপির কথা মনে পড়েছিলো, যার কারণে বাজার থেকে আমি চিংড়ি মাছ কিনে এনে এই রেসিপি তৈরি করেছি। আসলে রেসিপির পরিবেশনটা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। তবে কিছু ধাপের ফটোগ্রাফি করতে পারিনি কারণ আমার ফোনে তখন চার্জ ছিল না তাই অফ হয়ে গিয়েছিলো,যাই হোক আপনাদের মাঝে আজকে আমার তৈরি করা এই চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি শেয়ার করতে পেরে আমি আনন্দিত। কারণ এই রেসিপিটা আমার খুবই প্রিয়। আর রেসিপিটা খেতে অনেক বেশি মজাদার হয়েছিল। আশা করছি রেসিপিটা দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 days ago 

ওয়াও আপনি লোভনীয় একটি রেসিপি পোস্ট শেয়ার করেছেন।এককথায় বলতে গেলে জিভে জল আনার মত রেসিপি।ছবি দেখে বুঝতে পারলাম খেতে খুব ভালো হয়েছিল রেসিপিটি।আপনি ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 days ago 

কচুর লতি দিয়ে চিংড়ি মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আর সাথে যদি কাঁঠালের বিচি হয় তাহলে তো একেবারে জমে যায়। ভাইয়া আপনার রেসিপি খুবই লোভনীয় হয়েছে। এই খাবারটি সবারই অনেক পছন্দের।

 2 days ago 

ভাইয়া এমন একটি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন যা দেখে খিদা লেগে গিয়েছে। আমার তো দেখেই খুব খেতে ইচ্ছে করছে। কচুর লতি ও কাঁঠালের বিচি দিয়ে চিংড়ি মাছের খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। আমি এই রেসিপি খেতে খুবই পছন্দ করি। অনেক দিন হয়েছে এই রেসিপি তৈরি করা হয়না। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন । আসলে ভাইয়া এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে যে রেসিপিটি কতটা স্বাদ হয়েছে‌। তাছাড়া রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছি না। কেননা কচুর লতি এবং কাঁঠালের বিচি দিয়ে আপনি যেভাবে চিংড়ি মাছটা রান্না করেছেন তা দেখে কেউ লোভ সামলাতে পারবে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই রেসিপিটি দারুনভাবে শেয়ার করার জন্য।

 2 days ago 

চিংড়ি মাছের খুবই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। কচুর লতি ও কাঁঠালের বিচি দিয়ে অসাধারণ এই রেসিপি দেখতে পেয়ে যেন খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি আমার অনেক ভালো লেগেছে। কারণ চিংড়ি মাছ আমারও প্রিয়।

 2 days ago 

লতি আপ চিংড়ী মাছ আমাদের দেশের এক ঐতিহ্য আর খুব প্রচলিত একটি রেসিপি। আর এই রেসিপিগুলো সবসময় রান্না করলেও খেতে ভালো লাগে। আমিও গতকাল এই রেসিপিটি রান্না করেছি। আজ আবারও আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচেছ অনেক স্বাদ হয়েছে।

 2 days ago 

কচুর লতি আর কাঁঠালের বিচি দিয়ে খুব সুন্দর ভাবে আপনি চিংড়ি মাছের রেসিপি তৈরি করেছেন। এ জাতীয় রেসিপিগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে এবং আমাদের পরিবারে মাঝে মধ্যে তৈরি করা হয়ে থাকে। দেখে মনে হলো খুবই সুস্বাদু হয়েছে আপনার রেসিপি।

 2 days ago 

কচুর লতি ও চিংড়ি মাছ দিয়ে দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।অনেক সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59