DIY-🌹(এসো নিজে করি)🌹||রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি🎴[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

রঙিন কাগজ দিয়ে আমরা আমাদের সৃজনশীলতা প্রকাশ করার জন্য সুন্দর সুন্দর ফুল তৈরি করে থাকি। আর এই ফুলের ওয়ালমেট গুলো আমার তৈরী করতে খুবই ভালো লাগে। তাই আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছি। এই ফুলের ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ওয়ালমেট আপনাদের ভালো লাগবে।

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি 👇

IMG_20220228_144317.jpg

  • তো চলুন শুরু করা যাক🤩👇

রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি এবং যেভাবে আমি তৈরি করেছি তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ

IMG_20220228_144250.jpg

১)হলুদ রঙ্গিন কাগজ।
২) কাঁচি।
৩) আঠা।
৪) স্কেল।
৫)লাল রঙ্গিন কাগজ।
৬)কালো রঙ্গিন কাগজ।
৭)সবুজ রঙ্গিন কাগজ।

সকল উপকরণ নিয়ে আমি রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করা শুরু করে দিলাম।👇

ধাপ-১🌺👇
IMG_20220228_154753.jpgIMG_20220228_141822.jpg
  • রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করার জন্য, প্রথমে আমি রঙিন কাগজ গুলো নিয়ে সুন্দর করে মাপ দিয়ে কেটে নিলাম।তারপর ফুলের পাতা তৈরি করলাম।
ধাপ-২🌺👇
IMG_20220228_141917.jpgIMG_20220228_141901.jpg
  • ফুলের পাতা গুলো তৈরি করার পরে, আমি ফুলের কলি তৈরি করার জন্য কাগজগুলো সুন্দর করে কুচি কুচি করে কেটে। ফুলের কলি তৈরী করে নিলাম।
ধাপ-৩🌺👇
IMG_20220228_142003.jpgIMG_20220228_141843.jpg
  • তারপরে দুটি ফুলের পাতার আঠা দিয়ে লাগিয়ে, তার উপরে আমি তৈরি করা ফুলের এসেই কলিগুলো আঠা দিয়ে সুন্দর করে লাগিয়ে দিলাম।
ধাপ-৪🌺👇
IMG_20220228_142739.jpgIMG_20220228_142346.jpg
  • তারপরে আমি কালো কাগজ দিয়ে রোল করে ফুলের ডাল তৈরি করে নিলাম। এই ডালগুলো আমি সাদা একটি শক্ত কাগজের উপরে সুন্দর করে সাজিয়ে নিলাম।
ধাপ-৫🌺👇
IMG_20220228_143536.jpgIMG_20220228_142806.jpg
  • তারপরে আমি আঠা দিয়ে ফুলগুলো সেই ডালে সুন্দর করে লাগিয়ে দিলাম।
👇🌺-শেষের-ধাপ-🌺👇
IMG_20220228_143631.jpgIMG_20220228_143607.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমি আঠা দিয়ে সবগুলো ফুল সুন্দর করে ডালে লাগিয়ে দিলাম।এই ফুলের ওয়ালমেট এখন আমার কাছে অনেক সুন্দর লাগছে।

👇উপস্থাপন-🌺👇

IMG_20220228_144302.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ফুলের ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে।এই ফুলের ওয়ালমেট আমি আমার রুমের দেয়ালে সুন্দর করে লাগিয়ে দিলাম। এখন আমার রুমটি এই ওয়ালমেট এর জন্য অনেক সুন্দর লাগছে। তাই আপনাদের মাঝে আমার বানানো ফুলের ওয়ালমেটটি শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন🌺🎴🙏।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার তৈরি ওয়ালমেট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম । আপনি খুব অসাধারণ পাবে এই ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ওয়ালমেট এর কালার কম্বিনেশন ছিল একদম অসাধারণ। এত অসাধারন একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। রঙ্গিন কাগজের কাজ গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে। আপনি খুব নিখুঁতভাবে রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর কালারের কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেটটি দেখতে অনেক সুন্দর লাগতেছে।এইরকম সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। এভাবে ওয়ালমেট তৈরি গুলো দেখতে খুব সুন্দর লাগে। বিশেষ করে আপনার ওয়ালমেটের ফুল গুলো অনেক সুন্দর হয়েছে। তাছাড়া ওয়ালমেট তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি ক্রাফট তৈরি করেছেন।রঙিন কাগজ দিয়ে তৈরি করা ফুলের ওয়ালমেট দেখে সত্যি ভালো লাগতেছে ।ফুলগুলো দেখতে মনে হচ্ছে এটি তৈরি করতে অনেক সময় লেগেছে। কাগজের তৈরি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

অনেক সুন্দর হয়েছে ভাইয়া ওয়ালমেট টি। কালার গুলো খুবই দারুন নির্বাচন করেছেন এবং ডিজাইনটিও অত্যন্ত সুন্দর হয়েছে। আপনি সবসময় খুব ভালো মানের ওয়ালমেট তৈরি করেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করবার জন্য এটি। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট কি সুন্দর বললে ভুল হবে অসাধারণ সুন্দর হয়েছে। আমাদের সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করেছেন। এবং এত সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কি চমৎকার একটি ওয়ালমেট তৈরি। আমার কাছে তো বেশি ভাগ ফুল গুলো খুবই চমৎকার লাগলো। কি অসাধারণ ভাবে ফুলগুলো তৈরি করে আপনি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করলেন। আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো আপনার এই ওয়ালমেটটি। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ওয়ালমেটটা দারুন হয়েছে। সাথে আপনার পোষ্টের উপস্থাপনা ও সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে রঙ্গিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার প্রশংসা করতে হয় এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমার খুবই ভালো লেগেছে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74