সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক🎇

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


IMG_20230630_082201.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে জানাই ঈদের অনেক অনেক শুভেচ্ছা, ঈদ মোবারক। আশা করছি পরিবারকে সাথে নিয়ে অনেক সুন্দর একটি দিন পার করেছেন। এই ঈদকে কেন্দ্র করে অনেক পরিকল্পনা অনেক আশা আমাদের ছিল। সেই পরিকল্পনা আল্লাহ তায়ালার রহমতে আমরা পালন করতে পেরেছি। আসলে মহান আল্লাহতালা যেটা করেন সেটাই ভালো হয়,পরিবারকে সাথে ঈদের আনন্দটা উপভোগ করার জন্য, অনেক বাধা পেরিয়ে আমরা এসেছিলাম। আসলে এই ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ আর ঈদের দিনকে অনেক সুন্দর ভাবে পালন করার জন্য আমাদের অনেক ধরনের পরিকল্পনা ছিল।তবে ঈদের আগের দিন এবং আগের রাতে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল। যার কারণে গ্রামে রাস্তাঘাট খুবই খারাপ হয়ে গেছিল। অনেকটাই টেনশনে ছিলাম যে হয়তোবা আমরা এবার আর মাঠে নামাজ পড়তে পারবো না, কারণ আমাদের ঈদগা মাঠ খুবই সুন্দরভাবে আমরা সকল বন্ধুরা মিলে সাজিয়েছিলাম।


IMG_20230630_082345.jpg

IMG_20230630_082217.jpg

আসলে মহান আল্লাহতালা যেটা করেন সেটা ভালোর জন্যই করেন। ঈদের দিন সকালবেলা ও বৃষ্টি হচ্ছিল এবং ঈদগাহ মাঠে নামাজ পড়ার আশা যেন শেষ হয়ে যাচ্ছিলম গ্রামের মাইক দিয়ে বলে দেওয়া হল সকাল আটটায় মসজিদে ঈদের নামাজ হবে। তো ঈদের নামাজ পড়ার জন্য আল্লাহতালার হুকুম পালন করার জন্য সকাল সকাল আমরা গোসল দিয়ে ঈদের নামাজ পড়ার জন্য তৈরি হচ্ছিলাম এবং সেই সময় থেকে আটটা পর্যন্ত আর বৃষ্টি হয়নি। তখনই গ্রামের সকল মানুষ সিদ্ধান্ত নিল যে আমরা ঈদগাহ মাঠে নামাজ আদায় করব। মাঠের ঘাসের নিচে আমরা পলিথিন কাগজ দিয়ে দেবো তার ওপরে চট দেবো।মাইক দিয়ে গ্রামের মানুষকে জানিয়ে দেওয়া হলো আপনারা সবাই ঈদগা মাঠে চলে আসুন। ঈদগাহ মাঠে নামাজ হবে তাই গ্রামের মেঠো পথ, কাঁধা মাখা মেঠো পথ দিয়ে যেন সকলে ঈদ মাঠে আসা শুরু করে দিল।


IMG_20230630_082044.jpg

IMG_20230630_082030.jpg

সকাল আটটায় নামাজের কথা ছিল, তবে বৃষ্টির কারণে নামাজ সাড়ে আটটায় দেওয়া হল। তার পরেও সকল মানুষ যেন আটটার মধ্যেই ঈদগা মাঠে আসা শুরু করে দিল। আমিও ঈদগা মাঠে আসলাম।ঈদগাহ মাঠ যেহেতু আমরা সাজিয়েছি, তাই আমাদের অনেক দায়িত্ব ছিল। আমরা সকল বন্ধুরা মিলে সেই দায়িত্ব গুলো পালন করতে ছিলাম। আসলে ঈদগা মাঠে এসে এই দায়িত্ব গুলো পালন করার মধ্যে অনেক শান্তি এবং আনন্দ রয়েছে। তাই সকলকে সাথে নিয়ে সেই মুহূর্তটা উপভোগ করলাম। তারপরে আবারো আমি নামাজ পড়ার জন্য মাঠে এসে বসলাম এবং মাঠের সৌন্দর্যময় এই সকলের দৃশ্যটা দেখতে লাগলাম আসলে মহান আল্লাহ তাআলার কাছে শুকরিয়া আদায় করলাম।


IMG_20230630_082146.jpg

IMG_20230630_082120.jpg

আসলে আমরা কেউ ভাবিনি এবার আমরা ঈদগা মাঠে ঈদের নামাজ আদায় করতে পারব। আসলে মহান আল্লাহ তায়ালা যেটা করেন সেটা আমাদের মঙ্গলের জন্যই করেন। তাকে অনেক শুকরিয়া জানাই যে আমাদের ঈদগাহ মাঠে নামাজ আদায় করার সুযোগ দিয়েছেন।মাঠে নামাজ আদায় করতে পেরে আমার খুবই ভালো লাগলো। গ্রামের সকলেই যেন মাঠে উপস্থিত হয়েছে আর কিছুক্ষণের মধ্যেই ঈদের নামাজ ইমাম সাহেব পড়ার জন্য শুরু করে দিবে। তখন সবাই যেন নামাজ পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল


IMG_20230630_082058.jpg

আল্লাহ তাআলার অসীম রহমতে আমরা ঈদের নামাজ সম্পূর্ণ করলাম। সত্যিই ঈদের নামাজ সম্পন্ন করতে পেরে খুবই ভালো লাগলো। তারপরে সকল বন্ধুদের সাথে কোলাকুলি করলাম। এবং সুন্দর একটি মুহূর্ত উপভোগ করলাম। তারপরে বাবার সাথে সেলফি উঠলাম।সেই মূহুর্তটা খুবই ভালো লেগেছে, আসলে ঈদগা মাঠে ঈদের নামায পড়তে এক রাস্তা দিয়ে যাওয়া এবং অন্য রাস্তা দিয়ে আসার সুন্নত। তাই এই সুন্নতি আদায় করার জন্য আমরা অন্য রাস্তা দিয়ে বাড়ির দিকে রওনা দিলাম।


IMG_20230630_082229.jpg

IMG_20230630_082249.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

আলহামদুলিল্লাহ পরিবারের সাথে এবং বন্ধুদের সাথে ঈদের দিনটার অনেক সুন্দর ভাবে পালন করলাম এবং ঈদের নামাজটা ঈদগা মাঠে সম্পূর্ণ করতে পেরে আমি আনন্দিত। আসলে এভাবেই ঈদগাহ মাঠে নামাজ আদায় করতে পারব এটা যেন ঈদের দিন সকালেও আশা করতে ছিলাম না। আসলে মহান আল্লাহ তা'আলা আমাদের জন্য সবসময়ই তাঁর রহমতে দিয়ে থাকেন। সেই রহমতটাই যেন ঈদের নামাজ পড়ার ক্ষেত্রেও আল্লাহতালা আমাদের দিয়েছেন। তো বন্ধুরা আশা করছি আপনারাও সবাই পরিবারের সাথে নিয়ে অনেক সুন্দর একটি ঈদের দিন পার করেছেন।🙏🤲🙏

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ভাইয়া সারা বাংলাদেশে ঈদের আগের দিন প্রচুর বৃষ্টি হয়েছিল। যার ফলে রাস্তাঘাট অনেক খারাপ হয়ে গিয়েছিল। বৃষ্টির কারণে আমরাও ঈদের জামাত ঈদগাহে গিয়ে পড়তে পারি নাই।আপনাদের ভাগ্য ভাল আপনারা ঈদগাহে গিয়ে একসাথে ঈদের নামাজ পড়তে পেরেছেন। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 last year 

আমাদের মুসলিমদের জন্য দুইটি ঈদের মধ্যে ঈদুল আযহা অন্যতম। তবে আপনাদের ছেলেদের জন্য মসজিদে গিয়ে নামাজ পড়ার মজাই আলাদা। ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পেরেছি পুরো গ্রামে কতটা আনন্দ বিরাজ করেছিল। অনেক ভালো লেগেছে আপনার ব্লগটি পড়ে অসংখ্য ধন্যবাদ। আপনাকেও ঈদ মোবারক।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল । আসলে মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমরাও মাঠে নামাজ আদায় করতে পেরেছি

 last year 

আপনাকে ধন্যবাদ

 last year 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি আর এই ঈদের খুশিটা সকলের মাঝে ভাগাভাগি করে নেওয়ার মাঝে এক অন্যরকম আনন্দ আছে যেটা হয়তোবা কখনো বলে বোঝানো সম্ভব নয়। আপনারা বন্ধুরা মিলে যেহেতু ঈদগাহ সাজিয়েছিলেন অবশ্যই আপনাদের ওপর অনেক বেশি গুরুত্বপূর্ণ দায়িত্ব ছিল। বৃষ্টির কারণে যদিও ঈদের নামাজ কিছুটা পিছিয়ে দেওয়া হয়েছে তবে অবশেষে ভালোভাবেই সম্পন্ন করতে পেরেছেন যিনি ভালো লাগলো। ধন্যবাদ আপনার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33