📸শহর থেকে গ্রামে যাওয়ার পথে সুন্দর কিছু ফটোগ্রাফি 🖼️||🌿[১০% @shy-fox ]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


শহরের বসবাস যেন একটা বন্দিজীবন। বাইরে কি জগৎ রয়েছে সেটা যেন বোঝাই যায়না কখন রাত হচ্ছে আর কোন দিন হচ্ছে, সবই যেন একই মনে হয়। এই শহরের জীবন থেকে একটি দীর্ঘ নিঃশ্বাস নিতে গ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছি।গ্রামের মুহূর্তগুলো সত্যিই অসাধারণ। গ্রামের সবুজ প্রকৃতির দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। তাই অনেকদিন পর গ্রামে সবুজ প্রকৃতির মাঝে দীর্ঘ নিঃশ্বাস নেব এটা ভাবতে যেন অনেক ভালো লাগছে। তাই শহর থেকে গ্রামে যাওয়ার পথে সবুজ প্রকৃতির দৃশ্য গুলো এবং ভ্রমণের মুহূর্তগুলো আমার খুবই ভালো লেগেছে। এই মুহূর্তগুলো তাই আপনাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করছি। আশা করছি যাত্রাপথে প্রকৃতির সুন্দর দৃশ্য গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি-১👇

IMG_20230127_145822.jpg

যাত্রাপথে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় নারিকেল গাছের দৃশ্য। সত্যিই নীল আকাশের মাঝে যেন এক অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্য ফুটে উঠেছে। এই দৃশ্যটি দেখে আমার খুবই ভাল লাগলো। তাই যাত্রাপথে এই দৃশ্যটি আমি ফটোগ্রাফি করলাম। সত্যি নীল আকাশের মাঝে অপরূপ সৌন্দর্যময় এই নারিকেল গাছের প্রকৃতি আমার খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদের ভালো লাগবে।
ফটোগ্রাফি-২👇

IMG_20230127_145839.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৩👇

IMG_20230127_145642.jpg

শহর থেকে সিএনজি করে গ্রামের উদ্দেশ্য রওনা দিয়েছি, আর যাত্রাপথে এই ভ্রমণের মুহূর্ত গুলো খুবই ভালো লাগতে ছিলো, সত্যি রাস্তাটি একদম নিরিবিলি ছিল। আর এই নিরিবিলি রাস্তা দিয়ে সিএনজি যেন তার আপন মনে চলতেছিল। আমি রাস্তায় প্রকৃতির দৃশ্য গুলো ভ্রমণের মুহূর্তে ফটোগ্রাফি করলাম। সত্যিই মুহূর্তগুলো আমার খুবই ভাল লাগবে।
ফটোগ্রাফি-৪👇

IMG_20230127_145748.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৫👇

IMG_20230127_145436.jpg

রাস্তাটি অনেক পরিবর্তন হয়েছে। এই রাস্তা আগে এতটা বড় ছিল না। মাঝখান দিয়ে রাস্তার দু'পাশ থেকে অনেকটাই বড় করা হয়েছে। যদিও রাস্তাটি পুরোপুরি কাজ সম্পন্ন হয়নি। তার পরে রাস্তাটি বড় করা দেখতে পেয়ে,খুবই ভালো লাগলো। এখন এই রাস্তাটি আগে এতো বড় ছিলো না।দুই দিক থেকে বড় করা হয়েছে তাই এখন নিরিবিলি গাড়ি চলাচল করা যায়। সত্যিই রাস্তাটি যখন পুরোপুরি ঠিক হবে তখন আরও বেশী সুন্দর লাগবে।
ফটোগ্রাফি-৬👇

IMG_20230127_145654.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৭👇

IMG_20230127_145627.jpg

গ্রামের রাস্তা দিয়ে ভ্রমণ করতে খুবই ভালো লাগছে। প্রকৃতির মধ্যে অপরূপ সৌন্দর্যময় এই রাস্তার পরিবেশ আসলে আমাদের নিজেদের এলাকার রাস্তার মধ্যে দিয়ে ভ্রমণ করতে যেন অন্য রকম একটা অনুভূতি নিজের মনের ভিতরে কাজ করছে। অনুভূতিটা সত্যিই অসাধারণ। আসলে নিজের এলাকায় যখন অনেকদিন পর আসা হয়। তখন খুবই ভালো লাগে।
ফটোগ্রাফি-৮👇

IMG_20230127_145511.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-৯👇

IMG_20230127_145526.jpg

এ রাস্তা দিয়ে ভ্রমণ করার সময় আরো বেশি ভালো লেগেছে, কারণ আমাদের কলেজের পাশ দিয়ে যাচ্ছিলাম। এই কলেজে আমি পড়াশোনা করেছি। সত্যি কলেজে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে। এই কলেজের পাশ দিয়ে যখন যাচ্ছিলাম তখন সেই পুরনো দিনের কথা মনে পড়ে গেল। কলেজ ক্যাম্পাসে কাটানো মুহূর্তগুলো ছিল অসাধারণ।
ফটোগ্রাফি-১০👇

IMG_20230127_145540.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১১👇

IMG_20230127_145716.jpg

এখন আমি আমাদের গ্রামের সীমানায় দিয়ে যাচ্ছি। সত্যি আমাদের গ্রামের চারপাশের প্রকৃতি দৃশ্য উপভোগ করছি। ফসলের মাঠের দৃশ্য গুলো এবং গ্রামের প্রকৃতি পরিবেশ খুবই ভালো লাগতেছিল। এখন যেন মনে হচ্ছে আমার নিজের এলাকায় আমি এসেছি। তাই মনের ভিতর অন্য রকম অনুভূতি ছিলো। গ্রামের এই রাস্তাদিয়ে ভ্রমণের সময় খুবই আনন্দ হচ্ছিল।
ফটোগ্রাফি-১২👇

IMG_20230127_145729.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

ফটোগ্রাফি-১৩👇

IMG_20230127_142512.jpg

তারপরও আমি আমাদের গ্রামের সেই ইটের ভাটা দেখতে পেলাম। ইটের ভাটার যেন সাদা ধোঁয়া আকাশের দিকে বের হচ্ছে। সত্যিই ইটের ভাটার এই দৃশ্যটি দেখতে পেয়ে ভালো লাগল, কারণ যখন আমরা ছোটবেলায় ইটের ভাটায় এসে অনেক খেলাধুলা করতাম। বন্ধুদের সাথে নিয়ে ইটের ভাটার মাঠে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে।তারপর গ্রামের আমাদের বাড়ির পাশে রাস্তা দিয়ে যাচ্ছিলাম এবং অনেক চেনা মুখগুলো আমার সাথে দেখা হলো। তাদের সাথে কথা বলতেছিলাম কত যে ভালো লাগতেছিলো, সত্যি সেটা বলে বোঝাতে পারবো না।
ফটোগ্রাফি-১৪👇

IMG_20230127_150009.jpg

স্থান:সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
ক্যামেরা.মডেল - Note 6 Pro
অবস্থান

শহর থেকে গ্রামে যাওয়ার পথে সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্য গুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে যাত্রাপথে আমার খুবই ভালো লাগতেছিল, গ্রামের এই প্রকৃতির দৃশ্য গুলো অনেকদিন হলো দেখা হয় না। শহরের শহরের দালানকোঠার মাঝে যেন প্রকৃতির ছোঁয়া খুঁজে পায়না। তাই আজকে এই প্রকৃতির দৃশ্য গুলো দেখে ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের ফটোগ্রাফিক আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজ এ পর্যন্তই পরবর্তীতে আবার আপনাদের মাঝে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।🙏🌹🙏


New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণশহর থেকে গ্রামে যাওয়ার পথে সুন্দর কিছু ফটোগ্রাফি।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-4.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💗🌹💗🌹💗

Sort:  
 2 years ago 

অনেক দিন পর গ্রামে যাওয়ার মজাই আলাদা। আসলে গ্রামের খোলা হাওয়া আর মুক্ত পরিবেশ সবকিছুই অনেক ভালো লাগে। অনেকদিন পর গ্রামে গিয়েছেন তাই আনন্দটা আরও বেশি হয়েছে। সেই সাথে দারুন সব ফটোগ্রাফি গুলোও করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে গ্রামীন প্রকৃতি দেখতে পেলাম এবং অনেক ভালো লাগলো। দারুন সব ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)

শহর থেকে গ্রামে যাওয়ার পথে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে নীল আকাশের মাঝে অপরূপ সৌন্দর্যময় নারকেল গাছ দেখতে সত্যি ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67